LatestsNews
# ময়মনসিংহের মুক্তাগাছায় আমবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা নিহত ২# ভারতের গুজরাটে ১৮ বছরের নিচে মোবাইল নিষিদ্ধ# একই পাঞ্জাবির দামে হেরফেরের দায়ে আড়ংয়ে আবারও পাঞ্জাবি কাণ্ড, ফের জরিমানা# যুক্তরাষ্ট্র থেকে এক বাংলাদেশি অভিবাসন ইস্যুতে বহিষ্কার।# রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশকে গঠনমূলক সহায়তার আশ্বাস দিয়েছে চীন।# রোহিঙ্গা সংকটের জন্য মিয়ানমার সরকারই দায়ী বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার।# নরসিংদীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে ১৩ দিন লড়াই করে হার মানলেন দগ্ধ ফুলন# নোয়াখালীতে ২ জনের যাবজ্জীবন কারাদন্ড # ঝিনাইদহে প্রভাবশালীরা ঘের ও পুকুর কেটে চলেছেন, অবৈধ পুকুর খননে কৃষকরা হচ্ছে ক্ষতিগ্রস্ত# লোহাগড়ায় ৫’শ পিস ইয়াবাসহ মাদক কারবারী আটক# বিএনএসবি চক্ষু হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মাহমুদুলকে যোগদানে দিনভর উত্তেজনা # শিরোমনি উত্তরপাড়ায় খেলতে গিয়ে পুকুরে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যুঃ এলাকায় শোকের ছায়া# নোয়াখালীর চৌমুহনীতে আধিপত্য বিস্তারের জেরে প্রতিপক্ষ সন্ত্রাসীদের গুলিতে যুবকের মৃত্যু# কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৬জন গ্রেপ্তার# গাজীরহাট ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সাধারণ মানুষের কাছে জনপ্রিয় # শিরোমণি স্পোর্টিং ক্লাব আয়োজিত ৮দলীয় মিনি ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন# শৈলকুপায় অর্ধশত বছরেও আলোর মুখ দেখেনি স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা!# কালীগঞ্জে পিতা হত্যার দায়ে পুত্রের যাবজ্জীবন কারাদন্ড# ‘আমলাতান্ত্রিক জটিলতায় শিল্প মন্ত্রণালয়ের কাজে মন্থর গতি’# রাজধানীর সদরঘাটে লঞ্চের ধাক্কায় ডিঙি নৌকা ডুবে নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।
আজ বুধবার| ২৬ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ঈদের ছুটির তৃতীয় দিনেও মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাওড়াকান্দি নৌ রুটের ঘরমুখো মানুষের ঢল



রুবেল মাদবর মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি Channel 4TV :
ঈদের ছুটির তৃতীয় দিনেও আজ মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাওড়াকান্দি নৌ রুটের ঘরমুখো মানুষের ঢল নেমেছে । রবিবার সকাল থেকে শিমুলিয়া ঘাটের  লঞ্চ, সিবোট কিংবা ফেরিতে উত্তাল পদ্মা  পাড়ি দিয়ে গ্রামের বাড়িতে ছুটছেন শহরের কর্মব্যস্ত লাখ মানুষ। প্রিয়জনের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে সব মানুষই এখন বাড়ির পথে। বাস, লঞ্চ, নৌকা কিংবা অন্য যে কোনো উপায়েই হোক বাড়ি পৌঁছানোই এখন একমাত্র লক্ষ্য ঘরমুখো এসব মানুষের। আজ ভোর রাত থেকেই ফেরিঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় থাকতে দেখাগেছে ছোট বড় মিলিয়ে প্রায় ৫ শতাধিক যানবাহন। ফেরি পারাপারের  আসায় ৩ থেকে ৪ ঘন্টা অপেক্ষায় থাকতে হচ্ছে  অসংখ্য মানুষকে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করে বসে থেকেও ফেরি পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন, যানবাহন চালক ও যানযটে আটকে পরা ভুক্তভোগী সাধারণ মানুষ।
অপর দিকে বেলা বাড়ার সাথে সাথে আরো বাড়ছে ঈদে বাড়ি ফেরা ঘরমুখো মানুষের চাপ সেই সাথে পাল্লা দিয়ে বৃদ্ধি পাচ্ছে  ছোট বড় সকল ধরনের  যানবাহন ও যা সামাল দিতে রীতিমত হিমশিম খেতে হচ্ছে ঘাট কর্তৃপক্ষকে ।
যাত্রীবাহী পরিবহনের দ্রুত পারাপারের জন্য বন্ধ রয়েছে পন্যবাহী সকল প্রকার যানবাহন   পারাপার। ফলে দীর্ঘ ৫ কিলোমিটার এলাকাজুড়ে অতিরিক্ত যানবাহনের চাপে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানযট। এদিকে দিনের পর দিন ঘাট এলাকায় যানযটে অটকা পরে ফেরি পারাপার না হতে পারায় নষ্ট হচ্ছে কাঁচা মাল সহ বিভিন্ন মূল্যবান জিনিসপত্র, এ নিয়েও যেনো ভোগান্তির শেষ নেই ভুক্তভোগী ট্রাক চালক দের ।
এ সময় যাত্রীবাহী বাসের তেমন কোন চাপ না থাকলেও প্রাইভেট ও মিনিবাসের অতিরিক্ত চাপ লক্ষ্য করা গেছে। যা পারাপারে হিমশিম খেতে হচ্ছে ফেরি কর্তৃপক্ষকে তবে সব ধরনের পরিস্থিতি মোকাবেলায় তৎপর রয়েছে বলে জানান ফেরি কৃর্তৃপক্ষ।
এ বিষয়ে  বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক খালিদ নেওয়াজ জানান, আসন্ন ঈদকে সামনে রেখে বিআইডব্লিউটিসি ১৮টি ফেরি দিয়ে গাড়ি ও যাত্রী পারাপার করা হচ্ছে। পন্যবাহী সকল প্রকার যানবাহন  পারাপার বন্ধ রেখে শুধু মাত্র যাত্রীবাহী যানবাহন পার করা হচ্ছে। যাতে যাত্রীদের কোন ভোগান্তির শিকার হতে না হয়। তবে আজ ভোর রাত থেকে যাত্রীবাহী ছোট গাড়ীর চাপ খুব বেড়েছে,আবহাওয়া যদি স্বাভাবিক থাকে আশা করছি বিকেলের মধ্যে গাড়ির চাপ কমে আসবে এবং যাত্রীবাহী সকল যানবাহন পারাপার করতে সক্ষম হবে বলে জানান তিনি।


1