LatestsNews
# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।# পশ্চিমবঙ্গে বজ্রপাতে ৬ বাংলাদেশিসহ আহত ২৪, নিহত ৭# রাজধানীর মিরপুরে চলন্তিকা মোড়ের বস্তির আগুন নিয়ন্ত্রণে# বিশ্বের গুরুত্বপূর্ণ আট শহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উদযাপন করার পরিকল্পনা নেওয়া হয়েছে।# ময়মনসিংহের গৌরীপুরে বাসের চাপায় প্রাণ গেল একই পরিবারের ৫ জনের
আজ রবিবার| ১৮ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ঈদের ছুটির তৃতীয় দিনেও মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাওড়াকান্দি নৌ রুটের ঘরমুখো মানুষের ঢল



রুবেল মাদবর মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি Channel 4TV :
ঈদের ছুটির তৃতীয় দিনেও আজ মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাওড়াকান্দি নৌ রুটের ঘরমুখো মানুষের ঢল নেমেছে । রবিবার সকাল থেকে শিমুলিয়া ঘাটের  লঞ্চ, সিবোট কিংবা ফেরিতে উত্তাল পদ্মা  পাড়ি দিয়ে গ্রামের বাড়িতে ছুটছেন শহরের কর্মব্যস্ত লাখ মানুষ। প্রিয়জনের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে সব মানুষই এখন বাড়ির পথে। বাস, লঞ্চ, নৌকা কিংবা অন্য যে কোনো উপায়েই হোক বাড়ি পৌঁছানোই এখন একমাত্র লক্ষ্য ঘরমুখো এসব মানুষের। আজ ভোর রাত থেকেই ফেরিঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় থাকতে দেখাগেছে ছোট বড় মিলিয়ে প্রায় ৫ শতাধিক যানবাহন। ফেরি পারাপারের  আসায় ৩ থেকে ৪ ঘন্টা অপেক্ষায় থাকতে হচ্ছে  অসংখ্য মানুষকে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করে বসে থেকেও ফেরি পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন, যানবাহন চালক ও যানযটে আটকে পরা ভুক্তভোগী সাধারণ মানুষ।
অপর দিকে বেলা বাড়ার সাথে সাথে আরো বাড়ছে ঈদে বাড়ি ফেরা ঘরমুখো মানুষের চাপ সেই সাথে পাল্লা দিয়ে বৃদ্ধি পাচ্ছে  ছোট বড় সকল ধরনের  যানবাহন ও যা সামাল দিতে রীতিমত হিমশিম খেতে হচ্ছে ঘাট কর্তৃপক্ষকে ।
যাত্রীবাহী পরিবহনের দ্রুত পারাপারের জন্য বন্ধ রয়েছে পন্যবাহী সকল প্রকার যানবাহন   পারাপার। ফলে দীর্ঘ ৫ কিলোমিটার এলাকাজুড়ে অতিরিক্ত যানবাহনের চাপে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানযট। এদিকে দিনের পর দিন ঘাট এলাকায় যানযটে অটকা পরে ফেরি পারাপার না হতে পারায় নষ্ট হচ্ছে কাঁচা মাল সহ বিভিন্ন মূল্যবান জিনিসপত্র, এ নিয়েও যেনো ভোগান্তির শেষ নেই ভুক্তভোগী ট্রাক চালক দের ।
এ সময় যাত্রীবাহী বাসের তেমন কোন চাপ না থাকলেও প্রাইভেট ও মিনিবাসের অতিরিক্ত চাপ লক্ষ্য করা গেছে। যা পারাপারে হিমশিম খেতে হচ্ছে ফেরি কর্তৃপক্ষকে তবে সব ধরনের পরিস্থিতি মোকাবেলায় তৎপর রয়েছে বলে জানান ফেরি কৃর্তৃপক্ষ।
এ বিষয়ে  বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক খালিদ নেওয়াজ জানান, আসন্ন ঈদকে সামনে রেখে বিআইডব্লিউটিসি ১৮টি ফেরি দিয়ে গাড়ি ও যাত্রী পারাপার করা হচ্ছে। পন্যবাহী সকল প্রকার যানবাহন  পারাপার বন্ধ রেখে শুধু মাত্র যাত্রীবাহী যানবাহন পার করা হচ্ছে। যাতে যাত্রীদের কোন ভোগান্তির শিকার হতে না হয়। তবে আজ ভোর রাত থেকে যাত্রীবাহী ছোট গাড়ীর চাপ খুব বেড়েছে,আবহাওয়া যদি স্বাভাবিক থাকে আশা করছি বিকেলের মধ্যে গাড়ির চাপ কমে আসবে এবং যাত্রীবাহী সকল যানবাহন পারাপার করতে সক্ষম হবে বলে জানান তিনি।


1