LatestsNews
# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।
আজ সোমবার| ১৯ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ঈদের ছুটিতে শিল্পাঞ্চল ফাঁকা



আব্দুস সাত্তার,সাভার Channel 4TV :
শিল্পাঞ্চল-আশুলিয়ায় ছোট-বড় মিলে মোট চারশত পোশাক কারখানা রয়েছে। এ কারখানাগুলোতে প্রায় ১১ লাখ মানুষ কাজ করেন। প্রতিদিন কাক ডাকা ভোর থেকে শুরু করে নির্ঘুম রাতে এখানকার অলি-গলিতে চলে শ্রমজীবি মানুষের আনাগোনা। এছাড়া অন্য পেশার মানুষেরাও বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে কাজ করেন। লক্ষ-লক্ষ মানুষের পদচারণায় মুখরিত হয় এ অঞ্চল। একদিকে শিল্প-কারখানার মেশিনের ঘট-ঘট শব্দ অন্যদিকে কর্মজীবি মানুষের কোলাহলে পাল্টে যায় পুরো অঞ্চলের দৃশ্য। 
 গত বৃহস্পতিবার দুপুরের পর থেকেই নাড়ির টানে বাড়ি ফেরার হিড়িক পড়ে গেছে ঘরমুখো মানুষদের। এ জন¯্রােত শনিবার আরও বেড়ে যায়। গত রবিবারও এ অঞ্চল ছেড়েছেন কয়েক হাজার মানুষ। ফলে পুরো অঞ্চলজুড়ে এখন শূণ্যতা বিরাজ করছে।
 
আপন জনদের নিয়ে ঈদ আনন্দ উপভোগ করতে গত তিনদিন ধরে নাড়ির টানে বাসষ্ট্যান্ডে নেমেছিল ঘরমুখো মানুষের ঢল। আশুলিয়ার নবীনগর, বাইপাইল, ইপিজেড, বলিভদ্রবাজার, শ্রীপুর, জিরানী ও কবিরপুর বাসষ্ট্যান্ডে ঘরমুখো মানুষের ঢল দেখা গেছে। এছাড়া ইউনিক, জামগড়া, ছয়তলা, সরকার মার্কেট, নরসিংহপুর, নিশ্চিন্তপুর, জিরাবো ও আশুলিয়া বাজার বাস ষ্ট্যান্ডে জীবনের ঝুঁকি নিয়ে অনেককেই বাস আর ট্রাকের ছাদে উঠতে দেখা গেছে। দুপুরের মধ্যেই আশুলিয়া ফাঁকা হয়ে যায়। 
লক্ষ-লক্ষ মানুষের পদচারণায় মুখরিত যানজটের চিরায়িত রূপের আশুলিয়া এখন  ফাঁকা। কোথাও কোলাহল বা দীর্ঘ ট্রাফিক জ্যাম নেই। মানুষের অন্যতম প্রধান পরিবহন বাসের আধিক্য নেই বললেই চলে। বাস, মিনিবাস, কাউন্টার সার্ভিস, হিউম্যান হলারসহ অন্যান্য বাস সার্ভিস চলছে নামে মাত্র। 
 
শিল্পাঞ্চল-আশুলিয়া ব্যস্ততম বাণিজ্যিক এলাকা চিত্র ছিল চোখে পড়ার মতো। যেসব রাস্তা ছিলো বাস-মিনিবাস, অটোরি·া, ইজিবাইক ও রিকশা আর হকারদের দখলে, এখন সেসব রাস্তার চিত্র একেবারেই ভিন্ন। যানবাহনের সঙ্গে কমে গেছে হকারের সংখ্যাও।

ফিরোজ নামের এক দোকানীর সঙ্গে কথা হলে সে জানায়, দোকান খুলছি হুদ্দাই। কোন লোকজন নেই, বেচা-কেনাও নেই। ঈদ বন্ধের কয়দিন দোকান বন্ধ রাখবো


1