LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৫ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

রামপাল বিদ্যুৎপ্রকল্পে পরিবেশ রক্ষায় সুপারিশ অনুযায়ী কী ব্যবস্থা নেয়া হয়েছে ইউনেস্কোকে তা জানাতে আগামী বছরের ডিসেম্বর পর্যন্ত সময় পেয়েছে বাংলাদেশ।



তবে এই সময়ের মধ্যে রামপাল প্রকল্পের কাজ চালিয়ে যেতে পারবে বাংলাদেশ। ইউনেস্কোর পাঠানো ডকুমেন্ট থেকে এমন তথ্য পাওয়া গেছে। পোলান্ডের কারাকাওয়ে, গত ৫ জুলাই অনুষ্ঠিত সম্মেলনে বাংলাদেশ সরকারের পক্ষে বলা হয়, রামপাল নিয়ে ইউনেস্কো যা যা বলবে, তা মেনে চলা হবে। জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান এবং সংস্কৃতি বিষয়ক সংস্থা-ইউনেস্কোর ৪১ তম সম্মেলনে আলোচনায় পঁচিশ নাম্বর তালিকায় ছিলো সুন্দরবন। 

সুন্দরবনের ভেতর দিয়ে প্রবাহিত পশুর নদীতে ড্রেজিংয়ের ফলে পরিবেশ বিপর্যয় এবং কৌশলগত পরিবেশগত সমীক্ষা শেষ না হওয়া পর্যন্ত রামপাল প্রকল্পের কাজ বন্ধ রাখাসহ ১০ দফা খসড়া সিদ্ধান্তের বিষয়ে চূড়ান্ত মতামত আসে এই সম্মেলনে। বাংলাদেশের সরকারের দেয়া প্রতিবেদনকে সমর্থন করে বক্তব্য দেয় তুরষ্ক, ফিনল্যান্ড, কুয়েত, আজারবাইজান, ইন্দোনেশিয়া, পর্তুগালসহ ১০টি দেশ। পোলান্ডের কারাকাওয়ে বাংলাদেশ সময় ৫ জুলাই রাতে ওই সম্মেলনে সরকার পক্ষে বলা হয়, রামপাল নিয়ে ইউনেস্কো যা যা বলবে তা মেনে চলা হবে। 

 

সবমিলিয়ে বেশ কয়েকটি সংশোধনী পাস হয় কারাকাওয়ে। এতে ২০১৬ সালে ইউনেস্কোর দেয়া সুপারিশ কতোটা বাস্তবায়িত হয়েছে তা জানাতে ২০১৮ সালের ডিসেম্বর পর্যন্ত সময় পেয়েছে বাংলাদেশ। আর এ নিয়ে আলোচনা হবে ২০১৯ এর ৪৩ তম সম্মেলনে। অন্যদিকে এই সময়ে কাজ বন্ধ রাখার খসড়া প্রস্তাবটি অনুমোদন করেনি সংস্থাটির ৪১তম সম্মেলন। পরিবেশ সংরক্ষণ বিষয়ক বৈশ্বিক জোট- আই ইউ সি এন- এর বিশেষজ্ঞও বলছেন, সুন্দরবন ইউনেস্কোর ঝুঁকি তালিকায় পড়ার মতো অবস্থায় এখনো আসেনি।

 

তবে রামপাল প্রকল্পের বিরোধীতা প্রত্যাহার করেছে ইউনেস্কো-পররাষ্ট্র মন্ত্রণালয়ের এমন দাবীর বিষয়ে, বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলছেন, বিষয়টি সহসাই প্রকাশ করবে সংস্থাটি। এদিকে আগের অবস্থান থেকে ইউনেস্কোর সরে আসা নিয়ে সরকার বক্তব্য এখনো পরিষ্কার নয় বলে মন্তব্য করেছেন তেল-গ্যাস রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব। তিনি আরও জানান, রামপাল নিয়ে আন্দোলন থেকে সরে আসার নৈতিক কোন অবস্থান নেই জাতীয় কমিটির।


1