LatestsNews
# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।# পশ্চিমবঙ্গে বজ্রপাতে ৬ বাংলাদেশিসহ আহত ২৪, নিহত ৭# রাজধানীর মিরপুরে চলন্তিকা মোড়ের বস্তির আগুন নিয়ন্ত্রণে# বিশ্বের গুরুত্বপূর্ণ আট শহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উদযাপন করার পরিকল্পনা নেওয়া হয়েছে।# ময়মনসিংহের গৌরীপুরে বাসের চাপায় প্রাণ গেল একই পরিবারের ৫ জনের# মসজিদে সন্ত্রাসী হামলা কারি নিউজিল্যান্ডের সেই খুনি জেলে বসেই অস্ত্র চাইলেন# বেনাপোল -বর্ডার ভোগান্তি টাকা টাকা খেলা নিরাপত্তা দেবে যারা, তারাই তো লুটেরা ?# জাতীয় শোক দিবস উপলক্ষে নোয়াখালীতে রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে স্বোচ্ছায় রক্তদান# নড়াইলে দুদক কমিশনার প্রাইমারি স্কুলের ভিত্তি প্রস্তর উদ্বোধন করলেন# আগামী ২২ আগস্ট থেকে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু প্রথম দফায় ৩৫৪০ রোহিঙ্গাকে ফেরত নেবে মিয়ানমার# কথাসাহিত্যিক রিজিয়া রহমান আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
আজ রবিবার| ১৮ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

শেখ হাসিনার নেতৃত্বে অন্তর্বর্তীকালীন সরকার হবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এড. আ.ক.ম মোজাম্মেল হক এমপি



মোঃ লোকমান হোসেন পনিরঃ চলতি সংসদের মেয়াদ শেষে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে অন্তর্বর্তীকালীন সরকার গঠন এবং ঐ সরকারের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। গতকাল মঙ্গলবার সকালে গাজীপুরের কালীগঞ্জে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এড. আ.ক.ম মোজাম্মেল হক, এমপি। 
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, এমপি, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক এমপি আখতারউজ্জামান এবং জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার ও সাবেক এমপি আলহাজ্ব কাজী মোজাম্মেল হক।
উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) প্রণতি বিশ্বাস’র সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি পরিমল চন্দ্র ঘোষ’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি আরো বলেন- নির্বাচন নিয়ে চক্রান্ত চলছে। এ চক্রান্ত সফল হতে দেয়া যাবে না। শেখ হাসিনার নেতৃত্বে আগামী নির্বাচন হবেই। মুক্তিযুদ্ধের চেতনা এখনো আমরা বুকে লালন করে চলেছি, প্রয়োজনে আবারো গর্জে উঠব। মুক্তিযোদ্ধাগণ জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের আর্থসামাজিক উন্নয়নে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। ইতিমধ্যেই মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা বৃদ্ধি, অসহায়, গরিব মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে বসত বাড়ী নির্মাণ, চিকিৎসা ভাতা, দাফন কাফন খরচ ও বোনাস প্রদান করা হচ্ছে। প্রতিটি উপজেলায় সরকারী জমিতে তাঁদের আবাসনের জন্য বহুতল বিশিষ্ট ভবন নির্মাণ করা হবে। বর্তমান প্রজন্মের জন্য পাঠ্য পুস্তকে মুক্তিযুদ্ধের যাবতীয় ইতিহাসের পাশাপাশি রাজাকার, আলবদর, আল শামস তথা স্বাধীনতা বিরোধীদের কর্মকান্ডও তুলে ধরতে হবে।
বিশেষ অতিথি প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, এমপি বলেন- বর্তমান সরকার নারী উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। শিশু মৃত্যুহার, বাল্য বিয়ে, যৌতুক প্রথা হৃাস পেয়েছে। নারী শিক্ষার প্রসার ঘটেছে। পৃথিবীতে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। আগামী ২০৪১সালে বাংলাদেশ উন্নত দেশের সাথে চলবে। এসবই সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে।
সাবেক এমপি আখতারুজ্জামান বলেন- কালীগঞ্জে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের যে ভিত্তি প্রস্তর আজ স্থাপন করা হলো তার চূড়ায় বাংলাদেশের স্বাধীনতার পতাকা পত পত করে উড়বে। কোন অশুভ শক্তিই এ পতাকা নামাতে পারবে না। সবাই আগামী নির্বাচনের প্রস্ততি নিন। বর্তমান সরকারের সাফল্যগুলো ভোটারদের কাছে তুলে ধরুন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কালীগঞ্জ উপজেলা কমান্ডার মোঃ মোস্তফা মিয়া এবং সমাপনী বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার প্রণতি বিশ্বাস।

এলজিইডি’র অধিনে প্রায় ২ কোটি ৩৭ লাখ টাকা চুক্তিমূল্যে কালীগঞ্জ বাজার বাসষ্ট্যান্ডে ৫ তলা ফাউন্ডেশন বিশিষ্ট মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের ৩ তলার কাজ আগামী ৫ এপ্রিল ২০১৮ সালে সমাপ্ত করা হবে। প্রতি তলায় ২২০০ বর্গফুট আয়তন বিশিষ্ট কমপ্লেক্স ভবনের প্রথম ও দ্বিতীয় তলায় দোকান এবং তৃতীয় তলায় মুক্তিযোদ্ধা কমান্ডার ও ডেপুটি কমান্ডারের অফিস কক্ষ, মিউজিয়াম/লাইব্রেরী ও সভা কক্ষ নির্মাণ করা হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, গাজীপুর জেলা ইউনিট কমান্ডার আলহাজ্ব কাজী মোজাম্মেল হক, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল গণি ভূইয়া, উপজেলা চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ, যুগ্ম সম্পাদক এবিএম তারিকুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মোঃ হুমায়ুন কবির প্রমূখ।
এ সময় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা কেবিএম মফিজুর রহমান খাঁন, এস.এম নজরুল ইসলাম, এড. আশরাফী মেহেদী হাসান, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মুক্তিযোদ্ধাগণসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী।  

ক্যাপশনঃ ১। ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে মোনাজাত করছেন অতিথিগণ ২। প্রধান অতিথি বক্তব্য রাখছেন ৩। কমপ্লেক্সের মডেল।


1