LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ মঙ্গলবার| ১৬ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

স্থানীয় সরকারের আড়াই শতাধিক প্রতিষ্ঠানের মানোন্নয়নে চুক্তি



 

স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে আরও শক্তিশালী, দক্ষ এবং জবাবদিহিমূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে সরকারের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি)।

মঙ্গলবার রাজধানীর পরিকল্পনা কমিশনের মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে ‘কার্যকর ও জবাবদিহিতামূলক স্থানীয় সরকার (ইএএলজি)’ শীর্ষক প্রকল্প বাস্তবায়নের জন্য এই চুক্তি স্বাক্ষরিত হয়।

নীতি সহায়তার মাধ্যমে স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহকে আরও দক্ষ, কার্যকর ও সর্বমুখী প্রতিষ্ঠানে পরিণত করাই এই প্রকল্পের মূল লক্ষ্য। দেশের মোট ৮টি বিভাগ থেকে নির্বাচিত ৮টি জেলার ১৬টি উপজেলা ও ২৪০টি ইউনিয়ন পরিষদে এই প্রকল্প বাস্তবায়িত হবে।

পাঁচ বছর মেয়াদী এ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ৭.০৩ মিলিয়ন মার্কিন ডলার। সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট এন্ড কো-অপারেশন (এসডিসি), ডানিডা ও ইউএনডিপি এ প্রকল্পে আর্থিক সহয়তা প্রদান করছে। স্থানীয় সরকার বিভাগ এ প্রকল্পের বাস্তবায়নকারী সংস্থা হিসেবে কাজ করবে।

অনুষ্ঠানে সরকারের অর্থনৈতিক সর্ম্পক বিভাগের (ইআরডি) অতিরিক্ত সচিব শামীমা নার্গিস ও দাতা সংস্থাসমূহের পক্ষ থেকে ইউএনডিপি বাংলাদশের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর কিওকো ইউকোসুকা। এছাড়াও প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা, স্থানীয় সরকার বিভাগের পক্ষ থেকে চুক্তিতে স্বাক্ষর করেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্তী।

ইইউ, এসডিসি, ডানিডা, ইউএনডিপি এবং ইউএনসিডিএফ এর আর্থিক সহায়তায় স্থানীয় সরকার বিভাগের উপজলো ও ইউনিয়ন পরিষদ গর্ভন্যন্স প্রকল্পের ধারাবাহিকতায় এই নতুন প্রকল্প চালু হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্তী।

তিনি বলেন, সেবাসমূহ জনগণের দোরগোঁড়ায় পৌঁছাতে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর গুরুত্ব অনেক। এই প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের সক্ষমতা বাড়বে এবং সেবা দানের গুণগত মান নিশ্চিত হবে।

ইউএনডিপি বাংলাদেশের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর কিওকো ইউকোসুকা বলেন, স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহ অধিকতর শক্তিশালী করতে সহায়তা করতে পেরে আমরা খুব আনন্দিত। এই সহায়তা সেবাসমূহকে জনগণের দোরগোঁড়ায় পৌঁছাতে সাহায্য করবে।


1