LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ১৯ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

পশম-চামড়ার বাণিজ্যিক ব্যবহার বাড়াতে গবেষণার বাড়াতে হবে



ভেড়ার মাংস উৎপাদন বাড়ানোর পাশাপাশি পশম ও চামড়ার বাণিজ্যিক ব্যবহার বাড়াতে গবেষণার উপর জোর দেয়ার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকালে ভেড়া পশম, পাট ও সূতার মিশ্রণে তৈরি বিভিন্ন বস্ত্র ও পোশাক প্রধানমন্ত্রীকে হস্তান্তর করা হলে তিনি এ নির্দেশনা দেন।

তিনি বলেন, এ থেকে তৈরি পণ্য দেশের চাহিদা মিটিয়ে বিদেশেও রপ্তানি করা যাবে।

বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট ও পাট গবেষণা ইনস্টিটিউটের বিজ্ঞানী, প্রকৌশলী ও কর্মীদের সমন্বিত প্রয়াসে দেশে তৈরি হচ্ছে কাপড়, কম্বল, শাল, চাদরসহ বিভিন্ন বস্ত্র।

সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাট ও ভেড়ার পশমের মিশ্রণে তৈরি এসব পণ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

এসময় ভেড়ার পশম ও চামড়ার গুরুত্ব রয়েছে—এর পাশাপাশি ব্ল্যাক বেঙ্গল ছাগলকে কিভাবে অর্থনৈতিকভাবে কাজে লাগানো যায় সেদিকে নজর দিতেও মন্ত্রণালয়কে নির্দেশ দেন তিনি।

১৯৯৬ সালে ক্ষমতায় এসে তার সরকারই প্রথম গবেষণায় বরাদ্দ দেয় বলে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, নতুন নতুন আবিষ্কারকে কাজে লাগিয়ে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ হবে বাংলাদেশ।

১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার কথা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, অঞ্চলভেদে যেসব পণ্যের চাহিদা রয়েছে সেসব এলাকায় ওই সব পণ্য উৎপাদনের শিল্প কারখানা গড়ে তোলা হবে।


1