LatestsNews
# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।# পশ্চিমবঙ্গে বজ্রপাতে ৬ বাংলাদেশিসহ আহত ২৪, নিহত ৭# রাজধানীর মিরপুরে চলন্তিকা মোড়ের বস্তির আগুন নিয়ন্ত্রণে# বিশ্বের গুরুত্বপূর্ণ আট শহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উদযাপন করার পরিকল্পনা নেওয়া হয়েছে।# ময়মনসিংহের গৌরীপুরে বাসের চাপায় প্রাণ গেল একই পরিবারের ৫ জনের
আজ রবিবার| ১৮ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট ঢাকায় পৌঁছেছেন



সরকারি সফরে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা বৃহস্পতিবার ঢাকায় পৌঁছেছেন।

শ্রীলঙ্কার একটি বিশেষ এয়ারলাইন্সের ফ্লাইটটি বেলা ১১টা ২৫ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এসময় শ্রীলঙ্কার প্রেসিডেন্টকে বিমানবন্দরে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বিমান থেকে নামার পরপরই রীতি অনুযায়ী দুটি শিশু শ্রীলঙ্কান প্রেসিডেন্টকে ফুল দিয়ে অভ্যর্থনা জানায়।

বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে ২১ বার তোপধ্বনি দিয়ে স্বাগত জানানো হয় তাকে; তিন বাহিনীর সুসজ্জিত দল তাকে দেয় গার্ড অব অনার প্রদান করে।

গার্ড পরিদর্শন শেষে শ্রীলঙ্কার প্রেসিডেন্টকে লাইন অব প্রেজেন্টেশনের সঙ্গে পরিচয় করিয়ে দেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

বিমানবন্দরে এসময় উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, কূটনৈতিক কোরের ডিন বাংলাদেশে ভ্যাটিকানের রাষ্ট্রদূত আর্চ বিশপ জর্জ কোচেরি, শ্রীলঙ্কার হাই কমিশনার ইয়াসুজা গুনাসেকারা, পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক, রাষ্ট্রপতি কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া এবং তিন বাহিনীর প্রধান।

সিরিসেনার সফর উপলক্ষে রাজধানী ঢাকার পাশাপাশি বিমানবন্দর এলাকাও বর্ণিল সাজে সাজানো হয়েছে। টার্মিনালের উপরে এবং সামনে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপুল সংখ্যক পতাকা রয়েছে সেই সাজে।

সরকারি কর্মকর্তা ও ব্যবসায়ী প্রতিনিধিসহ ৭৩ জন রাষ্ট্রপতির সফরসঙ্গী হয়ে এসেছেন।

সফর সূচি:

শ্রীলঙ্কার প্রেসিডেন্টের এ সফরকালে, ব্যবসা-বাণিজ্য, শিক্ষাসহ ১০টিরও বেশি চুক্তি, সমঝোতা স্মারক স্বাক্ষর হওয়ার কথা রয়েছে।

বৃধবার বিকেলে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

দেশটির স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্বে থাকাকালীন সময়ে ২০১৩ সালে প্রথম বাংলাদেশ সফর করেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা।

রাষ্ট্রপতি হিসেবে এবারই প্রথম ঢাকা সফরে আসছেন।

তিন দিনের রাষ্ট্রীয় সফরে, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ বিরোধীদলীয় নেতা, স্পিকার, শীর্ষ ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করবেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট।

সাভার স্মৃতিসৌধ, বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শনের পাশাপাশি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতেও শ্রদ্ধা জানাবেন সিরিসেনা।

দ্বিপাক্ষিক বৈঠকে ব্যবসা-বাণিজ্য, উপকূলীয় জাহাজ চলাচল, কৃষি, তথ্য প্রযুক্তি, শিক্ষা এবং ভিসা সংক্রান্ত বিষয়ে ১০টিরও বেশি চুক্তি ও সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে।

শ্রীলঙ্কার রাষ্ট্রপতির এ সফরে দুদেশের বন্ধুত্বপূর্ণ ও বাণিজ্যিক সম্পর্ক আরো জোরদার হবে বলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আশা প্রকাশ করেন।

তিনদিনের সফর শেষে শনিবার বিকেলে ঢাকা ত্যাগ করবেন শ্রীলঙ্কার রাষ্ট্রপতি।


1