LatestsNews
# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।
আজ রবিবার| ১৮ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

নীলফামারীতে তিস্তায় বন্যার্তদের সরকারের বিশেষ ত্রান সহায়তা প্রদান



শাহ মো: জিয়াউর রহমান,নীলফামারী :বন্যায় ক্ষতিগ্রস্থ উত্তরাঞ্চলের জেলাগুলোতে সরকারের বিশেষ ত্রান সহায়তা প্রদান শুরু হয়েছে নীলফামারীতে।
বুধবার দুুপুরে তিস্তার প্রবেশপথ ডিমলা উপজেলার ঝাড়সিংহেশ্বর কর্মসুচীর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম। অনুষ্ঠানে নীলফামারী জেলায় বন্যা পর্যবেক্ষণে দায়িত্বে থাকা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের উপ-সচিব আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।
এছাড়াও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের উপ-সচিব আমিনুল ইসলাম, ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম, জেলা ত্রান ও পুর্নবাসন কর্মকর্তা আখতারুজ্জামান, পুর্ব ছাতনাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ খান উপস্থিত ছিলেন সেখানে। অনুষ্ঠানে সাতশ বনার্ত্যরে মাঝে ত্রান সামগ্রী বিতরণ করা হয়।
ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ খান জানান, ত্রান সামগ্রীর মধ্যে ছিলো দশ কেজি করে চাল, শুকনো খাবার ও পানি বিশুদ্ধ করণ ট্যাবলেট। তিনি জানান, নদী বেষ্টিত হওয়ায় ইউনিয়নের কয়েক হাজার পরিবার এখোনো পানিবন্দি হয়ে রয়েছেন।
এদিকে বন্যায় ক্ষতিগ্রস্থদের ত্রান সহায়তা অব্যাহত থাকবে জানিয়ে জেলার দায়িত ¡প্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, ক্ষতিগ্রস্থদের পাশে দাড়াতে সরকার বিশেষ পরিকল্পনা গ্রহণ করেছে। যতক্ষণ প্রয়োজন ততক্ষণই তাদের ত্রাণ সামগ্রী দেয়া হবে। এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে প্রশাসনের সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে বলে জানান তিনি।
এদিকে পানি নামা শুরু হলেও দুর্ভোগ কমেনি তিস্তা পাড়ের মানুষদের। কর্মহীন হয়ে পড়ায় আর্থিক সংকটে পড়েছে কয়েক হাজার পরিবার। বর্ষার ভরা এই মৌসুমে অন্তত দু’মাস সরকারী সহায়তা প্রদানের দাবী জানিয়েছেন স্থানীয়রা।
পুর্ব ছাতনাই ইউনিয়নের ঝাড়সিংশ্বের চরের শামসুল ইসলাম জানান, এই এলাকা তিয়ে তিস্তা প্রবেশ করায় সব সময় আতংকের মধ্যে থাকতে হয় এলাকার কয়েক হাজার মানুষকে।
যখনই পানি বাড়ে তখনই দিকবিদিক ছোটাছুটি শুরু করেন নিরাপদ আশ্রয়ের জন্য। জমিতে ফসল নষ্ট হয়ে পড়ে। আবাদ হয়না। প্রায় দুই মাস কর্মহীন হয়ে থাকতে হয়।
দেখা দেয় খাদ্য সংকট। এজন্য বর্ষা মৌসুমে এলাকার মানুষদের জন্য বিশেষ সহায়তা চালু করা দরকার।
জেলা ত্রান ও পুণর্বাসন কর্মকর্তা আখতারুজ্জমান জানান, নীলফামারী জেলার দশটি ইউনিয়নের তিন হাজার মানুষ বন্যা কবলিত হিসেবে চিহিৃত করা হয়েছে। তাদের জন্য তিন দফায় সাড়ে ৬লাখ টাকা এবং ১৭৫ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। যেখানে প্রয়োজন সেখানে ত্রান সামগ্রী বিতরণ করার নির্দেশ দেয়া রয়েছে।
এদিকে বুধবার সকাল থেকে পানি বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হতে থাকে তিস্তা নদীর ডালিয়া পয়েন্টে। সন্ধ্যা ৬টায় বিপদসীমার ১৮সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছিলো।


1