LatestsNews
# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের। # ফিল্মি স্টাইলে মেহেদিকে ছিনিয়ে নেয়ার পরিকল্পনা, গ্রেফতার ৪# মুন্সীগঞ্জে প্রতিদিন শাপলা তুলে লাখ টাকা আয় করে কৃষক শ্রেণীর লোকেরা# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।
আজ বুধবার| ২১ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

হবিগঞ্জে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম-এর ৫ম প্রতিষ্টা বার্ষিকী পালিত



হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে ঝাকজমকপুর্ণ ভাবে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। শনিবার দুপুরে  শহরের চৌধুরী বাজারস্থ বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর অস্থায়ী কার্যালয়ে কেক কাটা ও আলোচনা সভার মাধ্যমে এ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়। আলোচনা সভায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর গঠনতন্ত্র ও সার্বিক কাঠামো নিয়ে ব্যাপক আলোচনা করেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর হবিগঞ্জ জেলা সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য একে কাওসার। পরে সংগঠনের সকল সদস্যদের নিয়ে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক জননী’র সম্পাদক ও অধ্যক্ষ আলহাজ্ব মোঃ আবুল লেইছ,  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রতিদিনের বানীর স্টাফ রিপোর্টার শেখ আব্দুল হাকিম, শায়েস্তাগঞ্জ থানা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জমির আলী, মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর হবিগঞ্জ জেলা সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য একে কাওসার, দৈনিক হবিগঞ্জ সমাচার পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার জাকারিয়া চৌধুরী, দ্যা রিপোর্টের হবিগঞ্জ প্রতিনিধি কাজল সরকার, দৈনিক হবিগঞ্জ সমাচার পত্রিকার স্টাফ রিপোর্টার জাহেদ আলী মামুন,
দৈনিক জননীর স্টাফ রিপোর্টার এ এম শাহ আলম, বিজয়ের প্রতিধ্বনি পত্রিকার স্টাফ রিপোর্টার সহিবুর রহমান, বিজয়ের প্রতিধ্বনির শায়েস্তাগঞ্জ প্রতিনিধি ও দৈনিক আমার সংবাদ এর উপজেলা প্রতিনিধি মোতাব্বির হোসেন কাজল, দৈনিক আলোকিত বাংলাদেশ এর বানিয়াচং উপজেলা প্রতিনিধি নজরুল ইসলাম তালুকদার, চ্যানেল এস চুনারুঘাট উপজেলা প্রতিনিধি সাইফুল ইসলাম তালুকদার প্রমুখ। প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠায় ১৪ দফা দাবী  তুলে ধরা হয়।

১.সারা দেশে পেশাদার সাংবাদিকদের তালিকা দ্রুত প্রণয়ন করে আইডি নাম্বার প্রদান করতে হবে।
২.সরকার ও গণমাধ্যম কর্র্তৃক সাংবাদিক নিয়োগ নীতিমালা প্রণয়ন করতে হবে।
৩.সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগী আইন প্রণয়ন করতে হবে।
৪.৬ষ্ট থেকে উচ্চতর কাøাস সমুহে গণমাধ্যম বিষয়ক একটি অধ্যায় অর্ন্তরভুক্ত করতে হবে।
৫.সরকারী, আদা সরকারী ও স্বায়ত্ব শাষিত প্রতিষ্টান সমুহের পি আর ও পদে প্রকৃত সাংবাদিকদের নিয়োগ করতে হবে।
৬.পেশাগত কাজে সাংবাদিক নির্যাতনের শিকার ও হামলা মামলার ব্যয়ভার সংশ্লিষ্ট গণমাধ্যমকে করতে হবে।
৭.তালিকাভুক্ত সাংবাদিককে সরকার কর্তৃক মাসিক ভাতা প্রদান করতে হবে।
৮.হরতাল ও অবরোধ চলাকালে সাংবাদিক ও সংবাদ পত্র বহনকারী যানবাহন আওতাভুক্ত রাখতে হবে।
৯.প্রতিটি গণমাধ্যমে সাংবাদিকদের অনুকুলে কল্যাণ ফ্রান্ড গঠন করতে হবে।
১০.তদন্তে দোষী প্রমাণিত হওয়ার আগে কোন সাংবাদিককে পুলিশ গ্রেফতার করতে পারবে না।
১১.সাংবাদিকের বিরুদ্ধে কোন অভিযোগ থাকলে জাতীয় প্রেসকাউন্সিলে দায়ের করতে হবে।
১২. বিটিভি, বাসস ও বাংলাদেশ বেতারে উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ করতে হবে।
১৩.জাতীয় স্থানীয় পত্রিকাগুলোকে সরকার পুর্বের ন্যায় প্রয়োজনীয় কাগজ বরাদ্ধ দিতে হবে।
১৪.জেলা ও উপজেলায় প্রতিনিধিদের সরকার ঘোষিত ওয়েজবোর্ড অনুযায়ী বেতন ভাতা প্রদান করতে হবে।


1