LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ রবিবার| ২৫ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ছাতকে কৃষিবিদ আলতাবর রহমান- তথ্যও প্রযুক্তি নির্ভর কৃষি উৎপাদনে এগিয়ে আসতে হবে



ছাতক প্রতিনিধি,
সিলেট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মো. আলতাবুর রহমান তথ্য ও প্রযুক্তি নির্ভর কৃষি উৎপাদনে সকলকে এগিয়ে আসার আহবান জানিয়ে বলেছেন, স্বল্প সময়ে অধিক ফলনশীল ধান উদ্ভাবন ও এর সম্প্র্রসারণ করতে হবে। তিনি বলেন, এখানে ভূ-প্রাকৃতিক পরিবেশে রয়েছে বৈচিত্র। এ বৈচিত্র অনুসারে কৃষি গবেষণা ও উৎপাদন পরিকল্পনা গ্রহণ করার আহবান জানান। সোমবার উপজেলার গোবিন্দগঞ্জে কৃষি তথ্য সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ছাতক উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুলের সভাপতিত্বে ও উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আব্দুল হামিদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি সুনামগঞ্জের উপ-পরিচালক কৃষিবিদ মো. জাহেদুল হক, সিলেট ওসমানী বিমান বন্দর কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক আবুল কালাম আজাদ, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ কেএম বদরুল হক, উর্ধতন বৈজ্ঞানিক কৃষি গবেষনা ইন্সিটিটিউট সিলেট (এসএসও বারি) ড. নজরুল ইসলাম, সিলেট বেতারের আঞ্চলিক কৃষি বিভাগের পরিচালক কৃষিবিদ মোহাইমিনুর রহমান, বিনা সুনামগঞ্জের বৈজ্ঞানিক কর্মকর্ত মাজহারুল ইসলাম, ছাতক কৃষি মন্ত্রনালয়ের কর্মকর্তা সাখাওয়াত হোসাইন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আক্তার খান ছানা, সিলেট এফআইভিডিবির পরিচালক জাহেদ হোসেন, অধ্যক্ষ সিরাজুল ইসলাম জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুর রকিব। উপস্থিত ছিলেন, গোবিন্দগঞ্জ ব্যবসায়ি সমিতির সভাপতি আশরাফুর রহমান চৌধুরী, মুজিবুর রহমান, মুক্তিযোদ্ধা কবির উদ্দিন লালা, আব্দুল করিম, আবু ইউছুফ মো. কাওছার, সায়েদ মিয়া, উপ-সহকারি কৃষি অফিসার আনিসুজ্জামান ও আনিছুর রহমান প্রমূখ। সভা শেষে কৃষি তথ্য কেন্দ্রের ফিতা কেটে উদ্ভোধন করেন, প্রধান অতিথি কৃষিবিদ আলতাবুর রহমান। সমাপনী বক্তব্যে অলিউর রহমান চৌধুরী বকুল বলেন, বর্তমান কষি বান্ধব সরকারের যোগ্য নেতৃত্বের কারনে দেশ এখন খাদ্যে স্বয়ং সম্পূর্ন। আমরা এখন নিজেদের চাহিদা মিটিয়ে বিদেশে রফতানী করছি। তিনি সকল কৃষককে দক্ষ কৃষি কর্মী হিসেবে গড়ে উঠে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার আহবান জানান। সভায় ৩২৫জন কৃষকের মধ্যে বিনামূল্যে ধান ও সবজি বীজ বিতরণ করা হয়। সভার শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন, মাওলানা মুজিবুর রহমান।


1