LatestsNews
# কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৬জন গ্রেপ্তার# গাজীরহাট ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সাধারণ মানুষের কাছে জনপ্রিয় # শিরোমণি স্পোর্টিং ক্লাব আয়োজিত ৮দলীয় মিনি ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন# শৈলকুপায় অর্ধশত বছরেও আলোর মুখ দেখেনি স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা!# কালীগঞ্জে পিতা হত্যার দায়ে পুত্রের যাবজ্জীবন কারাদন্ড# ‘আমলাতান্ত্রিক জটিলতায় শিল্প মন্ত্রণালয়ের কাজে মন্থর গতি’# রাজধানীর সদরঘাটে লঞ্চের ধাক্কায় ডিঙি নৌকা ডুবে নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।# ঢাকা-উত্তরবঙ্গ রেলরুটে আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ # পলিথিন থেকে জ্বালানি তেল উৎপাদন উদ্ভাবক জামালপুরের তৌহিদুল ইসলাম।# সিলিন্ডার পুনঃপরীক্ষার সনদ ছাড়া গ্যাস মিলবে না গাড়িতে# প্রতিযোগিতায় এগিয়ে রাখতে দেশীয় মোবাইল উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো প্রস্তাবিত বাজেটে বেশকিছু শুল্ক সুবিধা পাচ্ছে।# প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মান বন্ধ রয়েছে গ্রামবাসীদের আবেদন জায়গা পুনঃনির্ধারন# মেহেরপুরের গাংনীতে দু’পক্ষের গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত# ‘নারী ও কন্যা শিশুর প্রতি সংহতি’ বিষয়ে আলোচনা সভা# পায়রা কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে দেশীয় শ্রমিকদের ক্ষোভের নেপথ্যে চীনাদের 'অকথ্য নির্যাতন'# চাঁপাইনবাবগঞ্জে মনিরুল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড# ডিআইজি মিজানের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে।
আজ সোমবার| ২৪ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

তাহিরপুরে গড়ে উঠছে পর্যটন শিল্প জাহাঙ্গীর আলম ভুঁইয়া,সুনামগঞ্জ



সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার মাদার ফিসারিজ খ্যাত টাংগুয়ার হাওরের জীব বৈচিত্র রক্ষা করেই হাওরে গড়ে উঠছে পর্যটন কেন্দ্র। সে লক্ষ্যেই পর্যটকদের জন্য শ্রীর্ঘই তৈরী করা হচ্ছে ৫টি নান্দনিক কটেজ। এছাড়াও নিয়োগ করা হবে ১২জন টুরিষ্ট গাইড ও কুকার। এমন আবাশ দিয়েছেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের যুগ্ম সচিব মিজানুর রহমান। এই আবাশের পর থেকেই তাহিরপুর উপজেলাবাসী পর্যটনশিল্প বাস্থবায়ন হওয়ার আনন্দে ভাঁসছে। গত ১২ই জুলাই বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের যুগ্ম সচিব মিজানুর রহমান তাহিরপুর উপজেলায় স্থানীয় জনপ্রতিনিধি,সাংবাদিক ও সর্বস্থরের জনসাধারনের সাথে মতবিনিময় করে শ্রীর্ঘই পর্যটনশিল্প হচ্ছে বলে জানান। এ উপজেলার রয়েছে-সীমান্ত ঘের্ষা ৩শত ফুট উচ্চতার বারেক টিলা,উপজাতিদের মন্দির,জলপ্রপাত,শাহআরফিন (রা) আস্তানা,সনাতন হিন্দুদের পন্যতীর্থ স্থান,উঁচু-নিচু পাহাড়ের শারি,গনসবুজের সমারোহ,সীমান্ত লেক,ট্যাকেরঘাট চুনাপাথর খনিজ প্রকল্প,৩টি শুল্ক ষ্টেশন (চারাগাঁও,বড়ছড়া,বাগলী),মুক্তিযোদ্ধের সৃত্মি চিহ্ন,ছোট বড় ২০টি ভারতের মেঘালয়ের বুক চিড়ে নেমে আসা পাহাড়ী ছড়া,রাজা উইক্লিবস এর বাড়ি,আওলী জমিদার বাড়ি,শিমুল বাগান,২৩কিলোমিটার দৈঘ্য যাদুকাটা নদী,ঝর্না,মেঘ,বৃষ্টি প্রাকৃতিক সৌন্দর্যের মনোরম পরিবেশের পাশা-পাশি সীমান্তে উপজাতি ও বাংলাদেশীদের একত্রে বসবাসের এক মিলন মেলার চিত্র। যা পর্যটকদের নয়ানাবিরাম,নৈসগির্ঘ প্রাকৃতিক সৌন্দযের্র আত্মতৃপ্তি দিচ্ছে। ৯০দশকের শুরুতেই এই নৈসর্গিক সৌন্দর্যের আর্কষনে পর্যটক ও দর্শনার্থীরা আসতে শুরু করে। এরপর ২০০০সালের পর পরেই বাড়তে থাকে দেশী-বিদেশী হাজার হাজার পর্যটক ও দর্শনার্থীদের পদচারনা মুখরিত হয়ে উঠে। এর পর থেকেই দাবী তুলে তাহিরপুরবাসী পর্যটন শিল্প গড়ে তুলার। এই দাবী প্রেক্ষিতে ২০১০সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাহিরপুরে এক বিশাল জনসভায় প্রতিশ্রুতি দিয়েছিলেন পর্যটন শিল্প গড়ে তুলার। মাদার ফিসারীজ খ্যাত টাংগুয়ার হাওরের একটি প্রবাদ আছে-নয়কুড়ি বিল,ছয় কুড়ি কান্দা। এর সমন্বয়ে গঠিত শত বর্গ কিলোমিটার এলাকা জুড়ে এই টাংগুয়ার হাওরে নানান প্রজাতির বনজ ও জলজ প্রানী এ হাওরের সৌন্দর্য কে আরো দর্শনীয় করেছে। পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক পিযুস পুরকাস্থ টিটু,স্থানীয় ব্যবসায়ী সাদেক আলী,শিক্ষার্থী মেহেদী হাসান সহ জেলার সচেতন মহল ও স্থানীয় এলাকাবাসী জানান-পর্যটন কেন্দ্র গড়ে তোলা হলে বছরে সরকারের কয়েক কোটি টাকা রাজস্ব্য আয়ের পথ সুগমের পাশা পাশি স্থানীয় কয়েক হাজার বেকার যুবকদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল জানান-তাহিরপুর বাসীর দীর্ঘ দিনের দাবী ছিল দর্শনীয় স্থান গুলোকে পর্যটন কেন্দ্র হিসাবে গড়ে তুলার তা পুরন হচ্ছে শুনে সবাই খুশি। দ্রুত কাজ শুরু করার দাবী জানাই। সুনামগঞ্জ জেলা প্রশাসক সাবিরুল ইসলাম জানান,এই উপজেলায় অনেক দর্শনীয় স্থান রয়েছে। প্রতিটি স্থানেই পর্যটন শিল্প হিসাবে গড়ে তুলার মত। জীববৈচিত্র ধবংস না হয় সে বিষয়ে সবাই সর্তক থাকতে হবে। বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের যুগ্ম সচিব মিজানুর রহমান বলেন,টাংগুয়ার হাওরের জীব বৈচিত্র রক্ষা করেই খুব শ্রীর্ঘই হাওরে গড়ে তুলা হবে পর্যটন কেন্দ্র। টাংগুয়ার হাওর রক্ষায় সবাইকেই দায়িত্ব নিতে হবে যাতে করে টাংগুয়ার হাওর ধবংস না হয়।


1