LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শনিবার| ২০ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

গৃহকর্মী নির্যাতকদের জন্য চূড়ান্ত সতর্কবাণী



 

আমাদের সমাজে যখন প্রতিনিয়ত শিশুশ্রম আর গৃহকর্মী নির্যাতন বেড়ে চলেছে তখন গৃহকর্মী আদুরি নির্যাতনের মামলায় যুগান্তকারি এক রায় দিয়েছেন আদালত। এই মামলার প্রধান আসামী নওরিন জাহান নদীকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন বিচারক। একইসঙ্গে তাকে এক লাখ টাকা অর্থদণ্ড দেয়ার নির্দেশও দেয়া হয়েছে। ঢাকার নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-তিনের বিচারক জয়শ্রী সমাদ্দার এ রায় দেন। রায়ের বিরুদ্ধে আসামি পক্ষ আপিল করার কথা বললেও নওরীনকে কারাগারে নিয়ে যাওয়া হয়েছে। রায়ের বিরুদ্ধে স্বাভাবিকভাবে আপিল করার অধিকার আসামিপক্ষের আইনি অধিকার, তাই তারা সেটা করতেই পারেন। কিন্তু তারপরও এই রায়কে গৃহকর্মী নির্যাতন বন্ধে মাইলফলক বলেই আমরা মনে করি। শুরু থেকে নির্যাতনের শিকার গৃহকর্মীর পাশে থেকে তাকে ন্যায়বিচার পাওয়ার পথ তৈরি করে দেয়ায় জাতীয় মহিলা আইনজীবী সমিতিকেও আমরা অভিনন্দন জানাই। আমাদের সমাজের দিকে তাকালে দেখা যায়, গৃহকর্মী নির্যাতন এখন যেন অনেক সবলের কাছে অনেকটা সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। এই যেমন আদুরি নির্যাতন। ২০১৩ সালের সেপ্টেম্বরে শিশু গৃহকর্মী আদুরিকে রাজধানীর পল্লবী ডিওএইচএস এলাকার একটি ডাস্টবিনে আধমরা অবস্থায় পাওয়া যায়। কয়েকদিন আগে এক সেনা কর্মকর্তার স্ত্রীর বিরুদ্ধেও শিশু গৃহকর্মী সাবিনাকে অমানুষিক নির্যাতনের খবর পাওয়া গেছে। এর আগে প্রখ্যাত একজন কণ্ঠশিল্পী এবং তার পরিবারের বিরুদ্ধেও গৃহকর্মীকে নির্যাতনের পর হত্যার অভিযোগ উঠে। এছাড়া জাতীয় দলের একজন ক্রিকেটারও একই অভিযোগে অভিযুক্ত হয়ে কারাগারে ছিলেন। শুধু দেশেই নয়, বরং দেশের সীমানা পেরিয়ে সুদুর যুক্তরাষ্ট্রেও বাংলাদেশি দু’জন কুটনীতিকের বিরুদ্ধে একইভাবে গৃহকর্মী নির্যাতনের অভিযোগ উঠায় তাদেরকে গ্রেপ্তার করা হয়েছিল। এই উদাহরণগুলো ছাড়াও নিভৃতে অনেক গৃহকর্মী নির্যাতিত হচ্ছে। তারা তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। সেগুলোর অধিকাংশই আমাদের অগোচরে থেকে যায়। আজকের এই রায়ের ফলে এখন থেকে গৃহকর্মী নির্যাতনের আগে নির্যাতককে নিশ্চয়ই ভাবিয়ে তুলবে। তবে আইনের কঠোরতার পাশাপাশি এ বিষয়ে সামাজিক সচেতনতা তৈরি করা এবং গৃহকর্মীদের অধিকার সংক্রান্ত আইন সম্পর্কে সরকারিভাবে জোরালো প্রচারণা চালানো জরুরি বলে আমরা মনে করি। পাশাপাশি মানবিক গুণাবলী সম্পন্ন সকল ব্যক্তি ও প্রতিষ্ঠানকেও এই বিষয়ে এগিয়ে আসতে হবে। কেননা সকলের অংশগ্রহণে আমাদের এই দেশ ক্রমেই মানবিক হয়ে উঠবে বলে আমরা বিশ্বাস করি।


1