LatestsNews
# পায়রা কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে দেশীয় শ্রমিকদের ক্ষোভের নেপথ্যে চীনাদের 'অকথ্য নির্যাতন'# চাঁপাইনবাবগঞ্জে মনিরুল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড# ডিআইজি মিজানের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে। # রাজধানীর পরিবাগে একটি ভবনে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে।# রাজধানীতে ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ওষুধের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে র‌্যাব ও ওষুধ প্রশাসন অধিদপ্তর।# দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় লতিফ সিদ্দিকী কারাগারে# রোহিঙ্গা ইস্যুতে ভুল পদক্ষেপ নিয়েছে জাতিসংঘ: পররাষ্ট্রমন্ত্রী# মানবিক কারণে আশ্রয় দেয়া হলেও রোহিঙ্গাদের কারণে বনাঞ্চল ধ্বংস হয়েছে: প্রধানমন্ত্রী# ভবিষ্যতে দেশের সব নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।# দক্ষিণ আফ্রিকাকে জিততে দিলেন না উইলিয়ামসন# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে অবস্থান ধর্মঘট পালিত# নড়াইলে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে লোহাগড়ায় মানববন্ধন# নওগাঁয় ২ লাখ ৩২ হাজার জাল টাকা উদ্ধার, গ্রেফতার-১# দিনাজপুর বিরলে দেওয়ানজীদিঘী পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ # শার্শায় অস্ত্র-গুলিসহ আটক ১ # গাজীপুর শ্রীপুরে পল্লী বিদ্যুতের প্রিপেইড মিটার বন্ধের দাবীতে মানববন্ধন# নোয়াখালীতে ভুয়া চিকিৎসককে আদালতের নির্দেশে কারাগারে প্রেরণ
আজ বৃহস্পতিবার| ২০ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

অধিক মুনাফায় ভেজাল না দিতে মাছ রপ্তানিকারকদের আহ্বান প্রধানমন্ত্রীর



অধিক মুনাফা লাভের আশায় ভেজাল না দিতে মাছ রপ্তানিকারকদের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, এতে সামান্য মুনাফার লোভে নিজের ব্যবসার পাশাপাশি দেশেরও ক্ষতি হয়।

গভীর সমুদ্রে মাছ আহরণের জন্য আরো সার্ভে জাহাজ কেনা হবে—এ কথা জানিয়ে তিনি বলেন, মাছের উৎপাদন বাড়ানের পাশাপাশি প্রক্রিয়াজতকরণে গুরুত্ব দিতে হবে এজন্য টেস্টিং ল্যাবরেটরি করা হবে।

বুধবার জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

১৮ থেকে ২৪ জুলাই পালিত হচ্ছে জাতীয় মৎস্য সপ্তাহ। সকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনয়াতনে এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী তার ভাষণে বলেন, দেশের কৃষিজ আয়ের প্রায় ২৫ ভাগই আসে মৎস্য খাত থেকে। জিডিপিতে যার অবদান প্রায় ৪ শতাংশ।

তিনি বলেন, যখনই আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসেছে তখনই এ খাতের ব্যাপক উন্নতি হয়েছে।

ইলিশের উৎপাদন বৃদ্ধির পাশাপাশি মাছে ফরমালিনের অপব্যবহার নিয়ন্ত্রণ করা হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী।

বেশি মুনাফা লাভের আশায় ভেজাল না দিতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান তিনি।

হাওর অঞ্চলে মাছের উৎপাদন বৃদ্ধি, ও প্রক্রিয়াজাতকরণের জন্য টেস্টিং ল্যাব প্রতিষ্ঠা করা হবে বলে জানান তিনি।

এর আগে মৎস্য উৎপাদন ও মৎস্য খাতের টেকসই উন্নয়নে অবদান রাখায় ১৩ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জাতীয় মৎস্য পুরস্কার প্রদান করা হয়।


1