LatestsNews
# শার্শার শিক্ষা প্রতিষ্ঠানে পৌছে গেছে নতুন বই# খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে চিকিৎসকদের অবাধ ও নিরপেক্ষ প্রতিবেদন দাখিল নিয়ে সংশয় প্রকাশ করেছেন বিএনপি# মুজিববর্ষের (২০২০) অনুষ্ঠানে যোগ দিতে ঢাকা আসবেন মোদি, প্রণব ও সোনিয়া# মহেশপুরের ঐতিহ্যবাহী ইছামতি নদী দখল করে মাছ চাষ # আজ যশোর মুক্ত দিবস# ইনজেকশন দেওয়ার পর প্রসূতির মৃত্যু, স্বজনদের অভিযোগ ভুল চিকিৎসা# প্রকল্প সংশ্লিষ্টরা বলছে চলতি মাসেই বসছে মেট্রোরেলের লাইন# সব জল্পনার অবসান সৃজিত-মিথিলার বিয়ে সন্ধ্যায়# ভুটানকে ১০ উইকেটে হারাল বাংলাদেশ# সিদ্ধেশ্বরীতে হত্যার শিকার তরুণীর পরিচয় জানা গেছে মিলেছে ধর্ষণের পর হত্যার আলামত# গণধর্ষণের পর পশু চিকিৎসককে নির্মমভাবে পুড়িয়ে হত্যার ঘটনায় অভিযুক্ত চারজনই পুলিশের গুলিতে নিহত । # নোয়াখালী হাতিয়ায় অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার-১# অভাবের সঙ্গে যুদ্ধ করে অবহেলিত ফাতেমা এখন স্বাবলম্বী# ঝিনাইদহে অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ # কালীগঞ্জে আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্য আটক# প্রশিক্ষণ আমাদের জ্ঞান ও কাজের দক্ষতা বাড়ায় - উপসচিব মোহাম্মদ শওকত ওসমান# নোয়াখালীতে এলজি ও দেশীয় অস্ত্রসহ ডাকাত গ্রেফতার# নোয়াখালীতে প্রথমবারের মতো খোলাবাজারে পেঁয়াজ বিক্রি করছে টিসিবি# শ্বাসরুদ্ধকর ও সংকটময় সেই ১২ ঘণ্টা# হলি আর্টিজান মামলার ৮ আসামি আদালতে
আজ শুক্রবার| ০৬ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সীতাকুণ্ডে পাহাড় ধসে শিশুসহ পাঁচ জনের মৃত্যু



চট্টগ্রামের সীতাকুণ্ডের জঙ্গল ছলিমপুরে শুক্রবার ভোরে পাহাড় ধসে দুই পরিবারের শিশুসহ পাঁচ জন মারা গেছেন।

তারা হলো- মোহাম্মদ রফিক উদ্দিনের স্ত্রী বিবি ফাতেমা (৩৫) ও ছেলে ইউনুছ (১০)। একই এলাকার কামাল উদ্দিনের স্ত্রী রাবেয়া বেগম (২৫), তার শিশুকন্যা লামিয়া আক্তার (৭) ও সামিয়া আক্তার (২)। এ ঘটনায় বেশ কযেকজন নিখোঁজ রয়েছেন।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমুল ইসলাম ভূইয়া বলেন, জঙ্গল ছলিমপুরের ছিন্নমূল এলাকার তিন নম্বর সমাজে এ দুর্ঘটনা ঘটেছে।

ক্ষতিগ্রস্ত পরিবারের এক আত্মীয় জানান, ভোরের আগে পাহাড় ধসে ঘরের ওপর পড়লে ভেতরে সবাই চাপা পড়েন।

এরমধ্যে একজন ঘরের বেড়া ভেঙে বেরিয়ে এসে স্থানীয়দের খবর দিলে তারা উদ্ধার অভিযান শুরু করেন। স্থানীয় প্রশাসন ও ফায়ার সার্ভিসের কর্মীরা আসার আগেই মাটি সরিয়ে পাঁচ জনের মরদেহ উদ্ধার করেন তারা।

ঘটনাস্থলে ফায়ার সার্ভিস কর্মীরা, সীতাকুণ্ড মডেল থানা পুলিশ ও স্থানীয়রা উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন বলে জানান ইউএনও।

সীতাকুণ্ড উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইসমাইল হোসেন বলেন, জঙ্গল ছলিমপুরের ছিন্নমূল তিন নম্বর সমাজ দুর্গম এলাকা। জঙ্গল ছলিমপুর উচ্চ বিদ্যালয় থেকে প্রায় দুই কিলোমিটার পথ পায়ে হেঁটে ওই এলাকায় যেতে হয়।

পেশায় রাজমিস্ত্রি রফিকুলের বাসায় বেড়াতে এসেছিলেন রাবেয়া আর তার দুই সন্তান। ওই পরিবারের আরও চার জনকে মাটি সরিয়ে জীবিত অবস্থায় উদ্ধার করেছেন স্থানীয়রা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম ভূইয়া জানান, জঙ্গল সলিমপুরের ওই দুর্গম এলাকায় পাহাড়ের খাস জমিতে বেশ কিছু বসতি গড়ে তোলা হয়েছে, এসব বসতিকে স্থানীয়ভাবে আলাদা আলাদা ‘সমাজ’নামে ভাগ করা হয়েছে। মূলত দরিদ্র বিভিন্ন পারিবার সেখানে থাকেন, যাদের একটি অংশ বিভিন্ন পোশাক কারখানায় কাজ করেন।

ওই এলাকার তিন নম্বর সমাজের লক্ষণ সাহা শাখায় ভোরে পাহাড় ধসের এ ঘটনা ঘটে


1