LatestsNews
# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের। # ফিল্মি স্টাইলে মেহেদিকে ছিনিয়ে নেয়ার পরিকল্পনা, গ্রেফতার ৪# মুন্সীগঞ্জে প্রতিদিন শাপলা তুলে লাখ টাকা আয় করে কৃষক শ্রেণীর লোকেরা# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।
আজ বুধবার| ২১ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ঝিনাইদহ শহরের ২০টি বাজারে মাছ বেচা-কেনা বন্ধ



প্রতিনিধি ঝিনাইদহঃ
ঝিনাইদহ শহরের ২০টি মাছ বাজারে শনিবার দিনব্যাপী ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। মৎস্যজীবী ও আড়াৎদারদের সমস্যার সমাধান করা না হলে তারা বৃহত্তর আন্দোলনের কর্মসুচি ঘোষনা করতে পারে। ঝিনাইদহ শহরের নতুন হাটখোলায় মার্কেট দখল ও মৎস্যজীবী নেতা রবিউল ইসলামের বাড়িতে পুলিশ পরিচয়ে লোক যাওয়ার কারণে শহরব্যাপী এই মৎস্য ধর্মঘটের ডাক দেওয়া হয়। ঝিনাইদহ মৎস্য আড়ৎদার বহুমুখি সমবায় সমিতির সাধারণ সম্পাদক সেলিম ও একতা মৎস্যজীবী সমায় সমিতি লিমিটেডের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম এ তথ্য জানান। এদিকে জেলা শহরের ২০টি বাজারে মাছ বিক্রি বন্ধ থাকায় সাধারণ নাগরিকরা চরম বিপাকে পড়েছেন। শহরের কোথাও মাছ বিক্রি হচ্ছে না। নতুন হাটখোলার আড়ৎ থেকে মাছ সরবরাহ বন্ধ রয়েছে। ফলে মাছ ব্যবসার সাথে জড়িত প্রায় তিন হাজার পরিবার বেকার হয়ে পড়েছে।

একতা মৎস্যজীবী সমায় সমিতি লিমিটেডের সাধারণ সম্পাদক নজরুল ইসলামের ভাষ্যমতে শহরের নতুন হাটখোলায় ৩০ বছর আগে কেনা একটি ঘর পৌর কাউন্সিলর জাহিদুল ইসলাম দখল করতে চাই। এ নিয়ে শুক্রবার মাৎস্যজীবীদের সাথে কাউন্সিলর জাহিদের তর্কবিতর্ক ও ধাক্কাধাক্কি হয়। বিষয়টি সুরাহা করতে পুলিশের পক্ষ থেকে আশ্বাস দেওয়া হয়। রাতে মৎস্য আড়ৎদার বহুমুখি সমবায় সমিতির সভাপতি রবিউল ইসলামের বাড়িতে পুলিশ যায়। নজরুল ইসলাম বলেন, এই ঘরের ভাড়া দিয়ে দুস্থ মৎস্যজীবীদের সহায়তা করার পরিকল্পনা নিয়েছেন তারা। কিন্তু ঘরটি বেদখল হয়ে যাচ্ছে।

এ বিষয়ে পৌর কাউন্সিলর ও প্যানেল মেয়র জাহিদুল ইসলাম বলেন, আড়তে তারও দুইটি ঘর ছিল। সেটি নিয়ে সমিতির লোকজন ব্যবসা করছে। আমি সেই ঘরের পরিবর্তে পাশে আরেকটি ঘর তৈরী করছি। তিনি বলেন, যাদের বাড়ি পুলিশ গেছে তারা বিএনপি করে এবং তাদের বিরুদ্ধে নাশকতার মামলা রয়েছে। সাধরণ মৎস্যজীবীদের ভাষ্যমতে কাউন্সিলর জাহিদুলও বিএনপি করতো। এখন সে আওয়ামীলীগে অনুপ্রবেশকারী হিসেবে আমাদের উপর প্রভাব খাটাচ্ছে। বিষয়টি নিয়ে ঝিনাইদহ সদর থানার ওসি এমদাদুল হক শেখ জানান, কাউন্সিলর জাহিদের সাথে মৎস্য ব্যবসায়ীদের দ্বন্দের কারণে এমনটি হয়েছে। তিনি বলেন, কোন মৎস্যজীবী নেতার বাড়িতে পুলিশ যায়নি। এটা ¯্রফে গুজব। আমরা বিষয়টি আন্তরিক ভাবে সমাধানের জন্য বিকালে মৎস্যজীবীদের থানায় ডেকেছি। হয়তো শনিবার রাতের মধ্যেই সুরাহা হতে পারে।


1