LatestsNews
# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।
আজ সোমবার| ১৯ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

২০২১ সালের মধ্যে সবার জন্য নিরাপদ পানি নিশ্চিত হবে: প্রধানমন্ত্রী



আগামী ২০২১ সালের মধ্যে সবার জন্য নিরাপদ পানি নিশ্চিতের কথা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীতে নতুন খাল খননের পাশাপাশি পুরনো খাল খনন ও জলাধার সংরক্ষণের উদ্যোগের কথা বলেন।

শনিবার সকালে রাজধানীর একটি হোটেলে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পানি সম্মেলনের উদ্বোধন করে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী আরও বলেন, জনসংখ্যা বৃদ্ধি, নগর সভ্যতার ক্রমবিকাশ এবং প্রযুক্তিগত ভিন্নতায় পানি ব্যবহারের ধরন বদলেছে কিন্তু সুপেয় পানির প্রাপ্যতা হুমকিতেই রয়ে গেছে।

বিশ্বের ৪০ ভাগ মানুষ সুপেয় পানি সমস্যায় ভুগছেন উল্লেখ করে পানির অপচয় রোধ করে সুষ্ঠু ব্যবহারের তাগিদ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা-এসডিজি'র ৬ নম্বর লক্ষ্যে বলা হয়েছে, সকলের জন্য নিরাপদ পানি ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থা নিশ্চিতকরণের কথা। আর এই লক্ষ্য অর্জিত হলে এসডিজি লক্ষ্য দুই-ক্ষুধামুক্ত, তিন-সুস্বাস্থ্য ও কল্যাণ, সাত-সাশ্রয়ী ও দুষণমুক্ত জ্বালানি, নয়- শিল্প উদ্ভাবন ও অবকাঠামো, এগারো-নগর ও জনপথ, তের-জলবায়ু কার্যক্রম এবং চৌদ্দ নম্বর লক্ষ্য জলজ-জীবন অর্জন করা সহজ হবে। এ লক্ষ্যে ঢাকায় অনুষ্ঠিত এবারের আন্তর্জাতিক পানি সম্মেলনে পানিকে বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে।

রাজধানীর একটি হোটেলে তিন দিনের এই সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনী ভাষণে বিশ্বের পানির অবস্থান, ব্যবহার, সংকট এমনকি এর প্রয়োজনীয়তাও তুলে ধরেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশকে নদীমাতৃক দেশ উল্লেখ করে তিনি বলেন, সরকারের নানা উদ্যোগের ফলে এরই মধ্যে দেশের ৮৭ ভাগ মানুষের মধ্যে নিরাপদ পানি সরবরাহ করতে পেরেছে তার নেতৃত্বের সরকার। আগামী ২০২১ সালের মধ্যে এর হার শতভাগে নিয়ে যেতে চান তিনি।

আর এ লক্ষ্য অর্জনে রাজধানী ঢাকায় নতুন নতুন খাল খননের পাশাপাশি পুরনো খাল সংস্কার এবং জলাধার সংরক্ষণের উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া পানি সম্পদের সমন্বিত ব্যবস্থাপনার জন্য একশো বছর মেয়াদি বাংলাদেশ ডেল্টা প্ল্যান ২১০০ নামে পরিকল্পনা হাতে নেয়া হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী।

বিশ্বের ২৮টি দেশের কয়েকশো সরকারি বেসরকারি কর্মকর্তা, পানি বিশেষজ্ঞ, গবেষক, শিক্ষক ও বিশিষ্টজনেরা এ সম্মেলনে অংশ নিচ্ছেন।


1