LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ২৯ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

২০২১ সালের মধ্যে সবার জন্য নিরাপদ পানি নিশ্চিত হবে: প্রধানমন্ত্রী



আগামী ২০২১ সালের মধ্যে সবার জন্য নিরাপদ পানি নিশ্চিতের কথা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীতে নতুন খাল খননের পাশাপাশি পুরনো খাল খনন ও জলাধার সংরক্ষণের উদ্যোগের কথা বলেন।

শনিবার সকালে রাজধানীর একটি হোটেলে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পানি সম্মেলনের উদ্বোধন করে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী আরও বলেন, জনসংখ্যা বৃদ্ধি, নগর সভ্যতার ক্রমবিকাশ এবং প্রযুক্তিগত ভিন্নতায় পানি ব্যবহারের ধরন বদলেছে কিন্তু সুপেয় পানির প্রাপ্যতা হুমকিতেই রয়ে গেছে।

বিশ্বের ৪০ ভাগ মানুষ সুপেয় পানি সমস্যায় ভুগছেন উল্লেখ করে পানির অপচয় রোধ করে সুষ্ঠু ব্যবহারের তাগিদ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা-এসডিজি'র ৬ নম্বর লক্ষ্যে বলা হয়েছে, সকলের জন্য নিরাপদ পানি ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থা নিশ্চিতকরণের কথা। আর এই লক্ষ্য অর্জিত হলে এসডিজি লক্ষ্য দুই-ক্ষুধামুক্ত, তিন-সুস্বাস্থ্য ও কল্যাণ, সাত-সাশ্রয়ী ও দুষণমুক্ত জ্বালানি, নয়- শিল্প উদ্ভাবন ও অবকাঠামো, এগারো-নগর ও জনপথ, তের-জলবায়ু কার্যক্রম এবং চৌদ্দ নম্বর লক্ষ্য জলজ-জীবন অর্জন করা সহজ হবে। এ লক্ষ্যে ঢাকায় অনুষ্ঠিত এবারের আন্তর্জাতিক পানি সম্মেলনে পানিকে বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে।

রাজধানীর একটি হোটেলে তিন দিনের এই সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনী ভাষণে বিশ্বের পানির অবস্থান, ব্যবহার, সংকট এমনকি এর প্রয়োজনীয়তাও তুলে ধরেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশকে নদীমাতৃক দেশ উল্লেখ করে তিনি বলেন, সরকারের নানা উদ্যোগের ফলে এরই মধ্যে দেশের ৮৭ ভাগ মানুষের মধ্যে নিরাপদ পানি সরবরাহ করতে পেরেছে তার নেতৃত্বের সরকার। আগামী ২০২১ সালের মধ্যে এর হার শতভাগে নিয়ে যেতে চান তিনি।

আর এ লক্ষ্য অর্জনে রাজধানী ঢাকায় নতুন নতুন খাল খননের পাশাপাশি পুরনো খাল সংস্কার এবং জলাধার সংরক্ষণের উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া পানি সম্পদের সমন্বিত ব্যবস্থাপনার জন্য একশো বছর মেয়াদি বাংলাদেশ ডেল্টা প্ল্যান ২১০০ নামে পরিকল্পনা হাতে নেয়া হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী।

বিশ্বের ২৮টি দেশের কয়েকশো সরকারি বেসরকারি কর্মকর্তা, পানি বিশেষজ্ঞ, গবেষক, শিক্ষক ও বিশিষ্টজনেরা এ সম্মেলনে অংশ নিচ্ছেন।


1