LatestsNews
# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের। # ফিল্মি স্টাইলে মেহেদিকে ছিনিয়ে নেয়ার পরিকল্পনা, গ্রেফতার ৪# মুন্সীগঞ্জে প্রতিদিন শাপলা তুলে লাখ টাকা আয় করে কৃষক শ্রেণীর লোকেরা# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।
আজ মঙ্গলবার| ২০ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

গাংনীতে এসি-ল্যান্ডের অসদাচরণ ও দুর্নীতির প্রতিবাদে মুক্তিযোদ্ধার সাংবাদিক সম্মেলন



মেহেরপুর প্রতিনিধি : গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি)এর স্বেচ্ছাচারিতা, জমি সংক্রান্ত বিষয়ে নামজারিসহ সেবাগ্রহিতাদের সাথে অসদাচরণ, দুর্ব্যবহার, উৎকোচ গ্রহন সর্বোপরি দুর্নীতির প্রতিবাদে স্বাধীনতা সংগ্রামের অকুুতভয় সৈনিক একজন মুক্তিযোদ্ধা সাংবাদিক সম্মেলন করেছে। মঙ্গলবার দুপুরে গাংনী উপজেলা পরিষদের সাব রেজিস্টার অফিসের সামনে উপজেলা মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদের সভাপতি বিশিষ্ট মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএম জামাল আহমেদ এর নানা অপকর্ম তুলে ধরে সাংবাদিক সম্মেলন করেছেন।
উপজেলার ধর্মচাকী গ্রামের মৃত সাবদার আলীর ছেলে মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান লিখিত বক্তব্য উপস্থাপন করে সাংবাদিকদের জানান, চেংগাড়া বাসস্ট্যান্ড এলাকায় আমার জামাতা ও মেয়ে যথাক্রমে নুরুল ইসলাম ও নাজনীন আক্তারের নামে আনুমানিক ১৫/১৬ বছর পূর্বে খোষ কবলায় খরিদকৃত ২.৫০ শতক এবং ০৮ শতক জমি খরিদ করার পর শরিকানা সমস্যার কারনে দেওয়ানি  মামলা (২৪/১৭) বিচারাধীন রয়েছে। য়ার খতিয়ান নং-সিএস-১০৭, এসএ-১০১, আরএস-৪৩৯, (দাগ নং-১৬১/১৯৫) ভুক্ত ১৭ শতক জমির উপর পাকা বাড়ী রয়েছে।দীর্ঘদিন পর জমির মালিক নবীছদ্দীনের স্ত্রী আনোয়ার খাতুনের সাথে দেওয়ানি মামলা বিচারাধীন রয়েছে।এদিকে রোকনুজ্জামান নামের জনৈক ব্যক্তি আনোয়ার নিকট থেকে জমি খরিদ সূত্রে ভূমি অফিসে খারিজের জন্য আবেদন করে। হয়রানি ও প্রতারনা করতে রোকনুজ্জামান জমির ক্রেতা ছাড়াও অনেকের নামে ভূয়া নোটিশ জারী করে আসছিল। এদিকে গত ৩০-০৭-১৭ ইং তারিধে এসি ল্যান্ড এসএম জামাল আহমেদ রোকুজ্জামানের নিকট থেকে মোটা অংকের উৎকোচ নিয়ে অথচ এসি ল্যান্ড আদালতে বিচারাধীন মামলা থাকা সত্বেও তার অফিস থেকে সার্ভেয়ার আজগর আলী ও অফিস সহায়ক রফিকুল ইসলামকে চেংগাড়া বাসস্ট্যান্ড এলাকায় নুরুল ইসলামকে না জানিয়ে দখলীয় জমি পরিমাপ করতে পাঠান। একপর্যায়ে নুরুল ইসলাম সার্ভেয়ার কে জমি পরিমাপ করতে নিষেধ করলে তারা ফিরে এসে এসি ল্যান্ডের  কাছে তাদেরকে  মারধর,আঘাত করা এবং সরকারী কাজে বাঁধা দিয়েছে বলে মিথ্যা তথ্য দেয়। এতে ক্ষুব্ধ হয়ে এসি ল্যান্ড নুরুল ইসলামের নামে গাংনী থানায় এজাহার করেন এবং সেমতে মামলা এফআইআর করা হয়। খবর পেয়ে আমি আমার মেয়েকে নিয়ে ভূমি অফিসে এসি ল্যান্ডের সাথে দেখা করতে চাইলে তার পিয়ন মারফত জানান, আমাদের সাথে তিনি কথা বলবেন না।পরবর্তীতে আমি অপেক্ষা করে ভুমি অফিসারের সাথে অফিসে ঘটনা জানতে এবং জমি খারিজ করার বিষয়ে আবেদন করা এবং অফিসে ইনকোয়ারী স্লিপ জমা থাকার পরও আপনি জমি খারিজ করা এবং জমি পরিমাপ করতে পারেন কিনা জানতে চাইলে তিনি আমার উপর  ক্ষুব্ধ হয়ে বলেন, আমি আপনার নিকট জবাব দিতে বাধ্য নই। আমি সার্ভেয়ার এবং পিয়নকে মারধর করার বিষয়টা মিথ্যা বলতেই এসি ল্যান্ডয়ার আমাকে শুয়ারের বাচ্চা, আমার অফিস থেকে বের হয়ে যা। আমি একজন বৃদ্ধ  এবং মুক্তিযোদ্ধা । এছাড়াও আমার একটি ছেলে বিসিএস অফিসার। এসি ল্যান্ড  এই কথা শুনে আমার উপর চড়াও হয় এবং পিয়নদের বলেন আমাকে ঘরে আটকিয়ে রাখার  জন্য। পরে উপজেলা নির্বাহী অফিসার আরিফ-উজ-জামান  এসে আমাকে চলে যেতে বলেন।পরবর্তীতে আমার জামাতা নুরুল ইসলামের নামে গাংনী থানায় মিথ্যা মামলা করে নিজেদের দোষ ঢাকতে নাটক করছেন। একজন মুক্তিযোদ্ধাকে শুয়ারের বাচ্চা বলে অকথ্য ভাষায় গালি গালাজ করা এবং অফিস থেকে বের করে দেয়ার বিচার চাই। নইলে প্রতিবাদে আরও বৃহত্তর কর্মসূচী গ্রহন করা হবে বলে তিনি জানিয়েছেন। সাংবাদিক সম্মেলনে মুক্তিযোদ্ধা মাহবুব এলাহী, দেলোয়ার হোসেনসহ বেশ কয়েকজন উপস্থিত ছিলেন।
এব্যাপারে এসি ল্যান্ড এসএম জামাল আহমেদ জানান, ১৭ শতক জমির মধ্যে মাত্র সোয়া এক শতক জমির বিপরীতে মামলা বিচারাধীন অন্যদিকে বাদী রোকনুজ্জামান ১৫.৮৩ শতাংশ জমির আদালতের রায় নিয়ে আসায় যেহেতু ইনজাঙ্কশন নেই সেহেতু আমার জমি পরিমাপ করতে  কোন বাঁধা নেই।


1