LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ রবিবার| ২৫ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

নবীগঞ্জের ইনাতগঞ্জ উপ স্বাস্থ্য কমপ্লেক্স ডাক্তার বিহীন স্বাস্থ্য! সেবারোগীদের চরম দুর্ভোগ



ছনি চৌধুরী,হবিগঞ্জ প্রতিনিধি
হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ উপস্বাস্থ্য কেন্দ্রে দীর্ঘদিন যাবত কোন ডাক্তার বিহীন হয়ে পড়েছে । যার কারণে এলাকার  অসহায়, গরীব রোগীরা চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে ।  জানা যায় গত বছর ইনাগঞ্জ উপ-স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল কর্মকর্তা ডা: জাহাঙ্গীর আলমের নানা অনিয়ম, কর্তব্য কাজে অবহেলা, গাফিলতির কারনে অতিষ্ঠ হয়ে উঠেন ইনাতগঞ্জের মানুষ। এরপর ভুক্তভোগী মানুষের অভিযোগের প্রেক্ষিতে ডা: জাহাঙ্গীর আলমকে কর্তৃপক্ষ বদলি করার পর তিনি দিরাই উপজেলায় চলে যান কিছু দিন পর আবার দেখা যায তাকে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা- পদে পদোন্নতি দেয়া হয়। এর দীর্ঘদিন পর ইনাগঞ্জ উপস্বাস্থ্য কেন্দ্রে নবীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে ডা: চম্পক কিশোর সুমনকে সপ্তাহে ৬ দিন অফিস করার শর্তে নিয়োগ দেয়া হয়। ডা: চম্পক কিশোর প্রায় সময় অনুপস্থিত থাকার কারনে স্বাস্থ্য কেন্দ্রে উপস্থিত শত,শত, গরীব- অসহায় রোগীদের  আর্তনাদ চলতে থাকে। নিরুপায় হয়ে ইনাতগঞ্জ- উপস্বাস্থ্য কেন্দ্রের সহকারী চিকিৎসক ডা: গৌরাপদ দাস অতীব কষ্টে  দিয়ে কোন কেম ভাবে  চিকিৎসা সেবা চালিয়ে যাচ্ছিলেন। গত মে মাসে দুই মাসের ছুটি নিয়ে ডা: চম্পক কিশোর ট্রেনিং এ চলে যান। এর এক সপ্তাহ পর ডা: গৌরাপদ দাসকেও সিলেট বদলী করা হয। যার জন্য ইনাতগঞ্জ- উপস্বাস্থ্য কেন্দ্রটি ডাক্তার শুন্য হয়ে পড়েছে। দীর্ঘদিনের লালিত ঐতিহ্যবাহী ইনাতগঞ্জ উপস্বাস্থ্য কেন্দ্রেটি ইনাতগঞ্জ- ইউপি, দিঘলবাক ইউপি, পূর্ব বড ভাকৈর ইউপি ও ইনাতগঞ্জের পার্শবর্তী জগন্নাথ পুর উপজেলার পাইলগাঁও ইউপির লক্ষাধিক জনসাধারণের একমাত্র ভরসাস্থল এই উপস্বাস্থ্য কেন্দ্রটি।  এদিকে নবীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে ডা: ইদ্রিস আলীকে ইনাতগঞ্জে সপ্তাহে দুইদিন অফিস করার শর্তে নিয়োগ দিলেও তিনি সঠিক সময়  উপস্থিত হননি বলে এলাকা বাসির অভিযোগ রয়েছে। ডাক্তারদের অবহেলার কারণে গরীব, অসহায় রোগী সাধারণের দুর্ভোগ চরম আকার ধারন করেছে। এব্যাপারে ভুক্তভোগী এলাকাবাসী ইনাগঞ্জ উপস্বাস্থ্য কেন্দ্র থেকে বিতারিত বর্তমান নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, ডা: জাহাঙ্গীর আলমকে দায়ী করছেন। ডা: জাহাঙ্গীর প্রতি সপ্তাহে একদিন ইনাতগঞ্জে এখনও প্রাইভেট বাণিজ্যে বা প্রাইভেট চিকিৎসা চালিয়ে যাচ্ছেন । এছাড়াও এই উপস্বাস্থ্য কেন্দ্রে দীর্ঘ ২০ বছর যাবত ফার্মাসিস্ট পদটি শুন্য রয়েছে। ফার্মাসিস্টে পদে কোন লোক না থাকায় সরকারের লক্ষ লক্ষ টাকার মূল্যবান ঔষধ সঠিক ভাবে  বিতরন না কারার কারনে  চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছে মানুষের সাধারন মানুষ।  সরকার চিকিৎসা খাতে বিশাল অংকের বাজেট এবং ডাক্তারদের মোটা অংকের বেতন দিলেও ডাক্তারদের চিকিৎসা বাণিজ্যের কারনে মূল লক্ষ্য ব্যাহত হচ্ছে। অনতিবিলম্বে ইনাগঞ্জ উপস্বাস্থ্য কেেেন্দ্রর সার্বিক সমস্যা সমাধান করে হাজার হাজার গরীব- জনসাধারণের দুঃখ দুর্দশা নিরসনের জন্য সচেতন এলাকাবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনা,স্বাস্থ্য মন্ত্রী, মাননীয় সংসদ সদস্য ও সংশ্লিষ্ট উর্ধ্বতর্ন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছেন ।


1