LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ শুক্রবার| ২৩ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

হজযাত্রীদের ভিসা জটিলতা সমস্যা সমাধানে পররাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ



হজ ফ্লাইট ৪৮ ঘণ্টার মধ্যে ভিসা জটিলতা সমস্যা সমাধানে পররাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

রোববার হজ ফ্লাইট বাতিলের পর অব্যবস্থাপনার তদন্তে কমিশন গঠন চেয়ে হাইকোর্টে রিটে দায়েরের পর দুপুরে শুনানি শেষে এ আদেশ দিয়েছে।

সকালে হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের পক্ষে আইনজীবী মনজিল মোরসেদ হাইকোর্টে এ রিট আবেদন করেন।

বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে রিটের ওপর শুনানি হয়।

হজ ফ্লাইটের নির্ধারিত সময় কমে আসলেও এখনো অর্ধেকের বেশি হজ যাত্রী সৌদিআরব পৌঁছাতে পারেননি।

হজযাত্রীদের চলমান অব্যবস্থাপনায় জড়িতদের বিষয়ে তদন্তসহ আগামী ৪৮ ঘণ্টার মধ্যে বিশেষ হজ ফ্লাইটের নির্দেশনাও চাওয়া হয়েছে রিটে বলে জানান আইনজীবী মনজিল মোরসেদ।

রিট আবেদনে ধর্ম, বিমান ও পর্যটন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব এবং হজ ক্যাম্পের একজনসহ মোট পাঁচ জনকে বিবাদী করা হয়েছে। এ ছাড়া রিট আবেদনে হজের এ চলমান সমস্যা সমাধানে পররাষ্ট্র মন্ত্রণালয়কে সৌদিআরবের সঙ্গে যোগাযোগ করার নির্দেশনা চাওয়া হয়েছে।

জানা গেছে, আটকেপড়া হজ যাত্রীদের বহনে ঢাকা-জেদ্দা রুটে ২৬ আগস্ট পর্যন্ত বিমান চলবে। বিমানের সব ফ্লাইট বাতিল ও আরো কয়েকটি ফ্লাইটের রুট সীমিত করা হয়েছে।

বাংলাদেশ থেকে এ পর্যন্ত ৫৯ হাজার ১২২ জন হজ যাত্রী সৌদি আরব গেছেন। শনিবার পর্যন্ত মোট এক লাখ তিন হাজার ৭৫০ জন বাংলাদেশি হজযাত্রীকে ভিসা দিয়েছে সৌদি কর্তৃপক্ষ। ২০ হাজার ৮৪১টি আবেদন এখনও প্রক্রিয়াধীন।

এ বছর বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন যাত্রীর হজ করতে যাওয়ার কথা রয়েছে।

ভিসা জটিলতায় যাত্রী সঙ্কটের কারণে এখনো ৬৮ হাজার ৭৬ জন হজ যাত্রীর যাওয়া বাকি আছে।

রোববার সকাল ৮টা পর্যন্ত বিমান বাংলাদেশ ২৭ হাজার ৮৪৪ জন এবং সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স ৩১ হাজার ২৭৮ জন যাত্রী পরিবহন করেছে।

আগামী ২৪ ঘণ্টায় বিমান ৫টি হজ ফ্লাইট পরিচালনা করবে বলে জানিয়েছেন এয়ারলাইন্সটির মুখপাত্র শাকিল মেরাজ।

এর মধ্যে ২টি ফ্লাইট চট্টগ্রাম থেকে জেদ্দার উদ্দেশে ছেড়ে যাবে—এখন পর্যন্ত বিমানের নির্ধারিত ২১টি হজ ফ্লাইট বাতিল হয়েছে বলেও জানান তিনি। হজ ফ্লাইট চলবে আগামী ২৬ আগস্ট পর্যন্ত।

এদিকে, সঙ্কট কাটিয়ে উঠতে এবার অন্য এয়ারলাইন্সের সাধারণ ফ্লাইটে হজ যাত্রীদের পরিবহনের দাবি জানিয়েছে হাব।

সেইসঙ্গে সৌদি সরকারের কাছ থেকে আরো ২৫টি স্লট নেয়ারও দাবি জানিয়েছে হজ এজেন্সিগুলোর এ সংগঠনটি।


1