LatestsNews
# কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৬জন গ্রেপ্তার# গাজীরহাট ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সাধারণ মানুষের কাছে জনপ্রিয় # শিরোমণি স্পোর্টিং ক্লাব আয়োজিত ৮দলীয় মিনি ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন# শৈলকুপায় অর্ধশত বছরেও আলোর মুখ দেখেনি স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা!# কালীগঞ্জে পিতা হত্যার দায়ে পুত্রের যাবজ্জীবন কারাদন্ড# ‘আমলাতান্ত্রিক জটিলতায় শিল্প মন্ত্রণালয়ের কাজে মন্থর গতি’# রাজধানীর সদরঘাটে লঞ্চের ধাক্কায় ডিঙি নৌকা ডুবে নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।# ঢাকা-উত্তরবঙ্গ রেলরুটে আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ # পলিথিন থেকে জ্বালানি তেল উৎপাদন উদ্ভাবক জামালপুরের তৌহিদুল ইসলাম।# সিলিন্ডার পুনঃপরীক্ষার সনদ ছাড়া গ্যাস মিলবে না গাড়িতে# প্রতিযোগিতায় এগিয়ে রাখতে দেশীয় মোবাইল উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো প্রস্তাবিত বাজেটে বেশকিছু শুল্ক সুবিধা পাচ্ছে।# প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মান বন্ধ রয়েছে গ্রামবাসীদের আবেদন জায়গা পুনঃনির্ধারন# মেহেরপুরের গাংনীতে দু’পক্ষের গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত# ‘নারী ও কন্যা শিশুর প্রতি সংহতি’ বিষয়ে আলোচনা সভা# পায়রা কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে দেশীয় শ্রমিকদের ক্ষোভের নেপথ্যে চীনাদের 'অকথ্য নির্যাতন'# চাঁপাইনবাবগঞ্জে মনিরুল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড# ডিআইজি মিজানের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে।
আজ সোমবার| ২৪ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

হজযাত্রীদের ভিসা জটিলতা সমস্যা সমাধানে পররাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ



হজ ফ্লাইট ৪৮ ঘণ্টার মধ্যে ভিসা জটিলতা সমস্যা সমাধানে পররাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

রোববার হজ ফ্লাইট বাতিলের পর অব্যবস্থাপনার তদন্তে কমিশন গঠন চেয়ে হাইকোর্টে রিটে দায়েরের পর দুপুরে শুনানি শেষে এ আদেশ দিয়েছে।

সকালে হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের পক্ষে আইনজীবী মনজিল মোরসেদ হাইকোর্টে এ রিট আবেদন করেন।

বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে রিটের ওপর শুনানি হয়।

হজ ফ্লাইটের নির্ধারিত সময় কমে আসলেও এখনো অর্ধেকের বেশি হজ যাত্রী সৌদিআরব পৌঁছাতে পারেননি।

হজযাত্রীদের চলমান অব্যবস্থাপনায় জড়িতদের বিষয়ে তদন্তসহ আগামী ৪৮ ঘণ্টার মধ্যে বিশেষ হজ ফ্লাইটের নির্দেশনাও চাওয়া হয়েছে রিটে বলে জানান আইনজীবী মনজিল মোরসেদ।

রিট আবেদনে ধর্ম, বিমান ও পর্যটন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব এবং হজ ক্যাম্পের একজনসহ মোট পাঁচ জনকে বিবাদী করা হয়েছে। এ ছাড়া রিট আবেদনে হজের এ চলমান সমস্যা সমাধানে পররাষ্ট্র মন্ত্রণালয়কে সৌদিআরবের সঙ্গে যোগাযোগ করার নির্দেশনা চাওয়া হয়েছে।

জানা গেছে, আটকেপড়া হজ যাত্রীদের বহনে ঢাকা-জেদ্দা রুটে ২৬ আগস্ট পর্যন্ত বিমান চলবে। বিমানের সব ফ্লাইট বাতিল ও আরো কয়েকটি ফ্লাইটের রুট সীমিত করা হয়েছে।

বাংলাদেশ থেকে এ পর্যন্ত ৫৯ হাজার ১২২ জন হজ যাত্রী সৌদি আরব গেছেন। শনিবার পর্যন্ত মোট এক লাখ তিন হাজার ৭৫০ জন বাংলাদেশি হজযাত্রীকে ভিসা দিয়েছে সৌদি কর্তৃপক্ষ। ২০ হাজার ৮৪১টি আবেদন এখনও প্রক্রিয়াধীন।

এ বছর বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন যাত্রীর হজ করতে যাওয়ার কথা রয়েছে।

ভিসা জটিলতায় যাত্রী সঙ্কটের কারণে এখনো ৬৮ হাজার ৭৬ জন হজ যাত্রীর যাওয়া বাকি আছে।

রোববার সকাল ৮টা পর্যন্ত বিমান বাংলাদেশ ২৭ হাজার ৮৪৪ জন এবং সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স ৩১ হাজার ২৭৮ জন যাত্রী পরিবহন করেছে।

আগামী ২৪ ঘণ্টায় বিমান ৫টি হজ ফ্লাইট পরিচালনা করবে বলে জানিয়েছেন এয়ারলাইন্সটির মুখপাত্র শাকিল মেরাজ।

এর মধ্যে ২টি ফ্লাইট চট্টগ্রাম থেকে জেদ্দার উদ্দেশে ছেড়ে যাবে—এখন পর্যন্ত বিমানের নির্ধারিত ২১টি হজ ফ্লাইট বাতিল হয়েছে বলেও জানান তিনি। হজ ফ্লাইট চলবে আগামী ২৬ আগস্ট পর্যন্ত।

এদিকে, সঙ্কট কাটিয়ে উঠতে এবার অন্য এয়ারলাইন্সের সাধারণ ফ্লাইটে হজ যাত্রীদের পরিবহনের দাবি জানিয়েছে হাব।

সেইসঙ্গে সৌদি সরকারের কাছ থেকে আরো ২৫টি স্লট নেয়ারও দাবি জানিয়েছে হজ এজেন্সিগুলোর এ সংগঠনটি।


1