LatestsNews
# ‘নারী ও কন্যা শিশুর প্রতি সংহতি’ বিষয়ে আলোচনা সভা# পায়রা কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে দেশীয় শ্রমিকদের ক্ষোভের নেপথ্যে চীনাদের 'অকথ্য নির্যাতন'# চাঁপাইনবাবগঞ্জে মনিরুল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড# ডিআইজি মিজানের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে। # রাজধানীর পরিবাগে একটি ভবনে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে।# রাজধানীতে ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ওষুধের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে র‌্যাব ও ওষুধ প্রশাসন অধিদপ্তর।# দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় লতিফ সিদ্দিকী কারাগারে# রোহিঙ্গা ইস্যুতে ভুল পদক্ষেপ নিয়েছে জাতিসংঘ: পররাষ্ট্রমন্ত্রী# মানবিক কারণে আশ্রয় দেয়া হলেও রোহিঙ্গাদের কারণে বনাঞ্চল ধ্বংস হয়েছে: প্রধানমন্ত্রী# ভবিষ্যতে দেশের সব নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।# দক্ষিণ আফ্রিকাকে জিততে দিলেন না উইলিয়ামসন# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে অবস্থান ধর্মঘট পালিত# নড়াইলে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে লোহাগড়ায় মানববন্ধন# নওগাঁয় ২ লাখ ৩২ হাজার জাল টাকা উদ্ধার, গ্রেফতার-১# দিনাজপুর বিরলে দেওয়ানজীদিঘী পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ # শার্শায় অস্ত্র-গুলিসহ আটক ১ # গাজীপুর শ্রীপুরে পল্লী বিদ্যুতের প্রিপেইড মিটার বন্ধের দাবীতে মানববন্ধন
আজ শুক্রবার| ২১ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

রাজধানীতে নির্মাণাধীন ভবনের বাকেট ছিড়ে শ্রমিকের মৃত্যু



রাজধানীর মিরপুরে নির্মাণাধীন ১০ তলা ভবনের বাকেট ছিঁড়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। একই ঘটনায় আশঙ্কজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন অপর ৩ শ্রমিক। এলাকাবাসীর অভিযোগ, ভবন মালিকরা অনিরাপদভাবে নির্মাণকাজ চালিয়ে আসছিলো।

মিরপুরের সেনপাড়া পর্বতার ১৩৩ নাম্বার প্লটটিতে প্রায় ২ বছর ধরে কোন রকম নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই চলছে ১০তলা ভবনের নিমার্ণ কাজ। ঠিকাদারের মাধ্যমে কাজ চালিয়ে আসছিলেন মালিকরাই।

রোববার সকাল থেকে ছাঁদ ঢালাইয়ের কাজ করছিলেন শ্রমিকরা। সাড়ে ৮টার দিকে ১০তলার উপরের ছাদ থেকে নির্মাণ সরঞ্জাম উঠানোর সময় লোহার তৈরি বাকেট ছিড়ে পড়ে। এতে ভবনের নিচে কর্মরত ৭ জন শ্রমিক আহত হন।

গুরুতর অবস্থায় ৩ জনকে পঙ্গু হাসপাতালে আনা হলে, ১ জনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। বাকিদের অবস্থার প্রেক্ষিতে রাজধানীর কয়েকটি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

সিটি করপোরেশনে জরিপে ৩২৭৪৪ নং দাগে ৪ কাঠা এ জমির মালিকদের নামের তালিকায় বেশ কয়েকজন পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তার নাম পদবীসহ উল্লেখ করা হয়েছে। এছাড়া, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উল্লেখ করেও দেয়া আছে একজনের নাম।

সঠিক নিরাপত্তা ব্যবস্থা না থাকার কারণেই এ ধরনের মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে বলে দাবি এলাকাবাসী।


1