LatestsNews
# মৌলভীবাজারে ক্ষতিগ্রস্থ প্রত্যেক ঘর পাকা করে দেওয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী# কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির অবনতি ব্রহ্মপূত্রের ভাঙনে রৌমারী-রাজিবপুর প্লাবিত# শিক্ষা সহায়ক স্বপ্নপূরন সংগঠনের উদ্যোগে দরিদ্র দুই শিক্ষার্থীকে সহায়তা প্রদান # শৈলকুপায় কৃকদের নিকট থেকে ধান কিনছেন ইউএনও# ঝিনাইদহ জেলা জুড়েই পোষ্ট অফিসের কর্মচারী কর্মকর্তাদের চলছে বেহালদশা# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতাল অচলাবস্থা রোগী ও তাদের স্বজনদের চরম ভোগান্তি# ময়মনসিংহের মুক্তাগাছায় আমবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা নিহত ২# ভারতের গুজরাটে ১৮ বছরের নিচে মোবাইল নিষিদ্ধ# একই পাঞ্জাবির দামে হেরফেরের দায়ে আড়ংয়ে আবারও পাঞ্জাবি কাণ্ড, ফের জরিমানা# যুক্তরাষ্ট্র থেকে এক বাংলাদেশি অভিবাসন ইস্যুতে বহিষ্কার।# রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশকে গঠনমূলক সহায়তার আশ্বাস দিয়েছে চীন।# রোহিঙ্গা সংকটের জন্য মিয়ানমার সরকারই দায়ী বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার।# নরসিংদীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে ১৩ দিন লড়াই করে হার মানলেন দগ্ধ ফুলন# নোয়াখালীতে ২ জনের যাবজ্জীবন কারাদন্ড # ঝিনাইদহে প্রভাবশালীরা ঘের ও পুকুর কেটে চলেছেন, অবৈধ পুকুর খননে কৃষকরা হচ্ছে ক্ষতিগ্রস্ত# লোহাগড়ায় ৫’শ পিস ইয়াবাসহ মাদক কারবারী আটক# বিএনএসবি চক্ষু হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মাহমুদুলকে যোগদানে দিনভর উত্তেজনা # শিরোমনি উত্তরপাড়ায় খেলতে গিয়ে পুকুরে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যুঃ এলাকায় শোকের ছায়া# নোয়াখালীর চৌমুহনীতে আধিপত্য বিস্তারের জেরে প্রতিপক্ষ সন্ত্রাসীদের গুলিতে যুবকের মৃত্যু# কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৬জন গ্রেপ্তার
আজ বুধবার| ১৭ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

মুন্সীগঞ্জ ২ আসনে জনগনের আস্থার প্রতীক সাগুফতা ইয়াসমিন এমিলি



মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ ২ আসনে তিন বারের মত নির্বাচিত সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়ামিন এমিলি এমপিকে জনগনের আস্থা ও বিশ্বাসের প্রতীক বলে দাবি করেছেন স্থানীয় আওয়ামিলীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ।
তৃনমূল নেতাকর্মীদের সূত্র জানায়, বিগত দিনে সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি দলের জন্য যে পরিশ্রম করেছেন তার কোন তুলনা হয়না। মুন্সীগঞ্জ ২ আসনটি ছিল বিএনপির একটি শক্তিশালী ঘাঁটি। ২০০৮ সালে নির্বাচনে পরাজিত হয়ে এ আসনটি হারায় বিএনপি । এখানে বিএনপির শক্তিশালী প্রার্থী ছিল সাবেক মন্ত্রী এবং বিএনপির কেন্দ্রীয় কমিটির কোষাদক্ষ মিজানুর রহমান সিনহা। তার আসলে এই আসনটিকে বিএনপির ঘাঁটি বলা হতো। এই আসনটিতে ৯৬ সালের আগে আওয়ামিলীগের সক্রিয় কোন নেতাকর্মী ছিলনা । বিএনপি নেতাকর্মীদের ভয়ে কেউ আন্দোলন সংগ্রাম করতে সাহস পায়নি। ঠিক ঐ সময় আ”লীগের হাল ধরেন সাগুফতা ইয়াসমিন এমিলি । তিনি সাধারন মানুষেকে বুঝিয়েছেন  এবং বুঝাতে ক্ষময় হয়েছিলেন আ”লীগ মানে জনগনের কল্যান ও উন্নয়নের রাজনৈতিক দল । সাগুফতা ইয়াসমিন এমিলির আহব্বানে সাধারন মানুষ সাড়া দেয়। আস্তে আস্তে নেতাকর্মী ও সমর্থকের সংখ্যা বেড়ে যায়। বর্তমানে এই আসনটি পুরো আওয়ামিলীগর দখলে আছে কেবলমাত্র এমিলির জন্য। বিগত দিনে এই আসনে জামাত বিএনপি কোন জ্বালাও পোঁড়াও কর্মসূচী পালন করার সাহস পায়নি। জনগনের জানমালের নিরাপত্তায় পুলিশের পাশাপাশি স্থানীয় আ”লীগের নেতাকর্মীরাও সজাগ ছিল। জনগনকে সাথে নিয়ে সকল প্রকার ষড়যন্ত্রের মোকাবেলা করে টঙ্গিবাড়ী ও লৌহজং উপজেলা আ”লীগকে একটি শক্তিশালী অবস্থানে নিয়ে গেছে সাগুফতা ইয়াসমিন এমিলি। সুত্রে আরো জানা যায়, তিনি ৯৬ সালে ঢাকা - মাওয়া মহাসড়কে জেলা আওয়ামিলীগের নেতৃবৃন্দেকে সঙ্গে নিয়ে আন্দোলন সংগ্রাম করেছেন । পুলিশী নির্যাতনের পরও রাস্তা থেকে সরে জাননি তিনি। দলের জন্য ত্যাগ ও  সাহসী সাংগঠনিক কর্মকান্ডের জন্য তিনি লৌহজং ও টঙ্গিবাড়ী উপজেলা আ”লীগে প্রান সঞ্চালনের প্রতীক হয়ে থাকবে। দীর্ঘদিন দলের জন্য শ্রম দেওয়ায় তাকে নিয়ে এই আসনে ব্যাপক আলোচনার সৃস্টি হয়। একদিকে যেমন তিনি লৌহজং ও টঙ্গিবাড়ী উপজেলা আওয়ামিলীগে প্রানের সঞ্চালন করেছেন, সাধারন মানুষের কল্যানে কাজ করেছেন। আর পুরস্কার হিসাবে সাধারন মানুষ তাকে তিন তিনবার বিপুলভোটে সংসদ সদস্য নির্বাচিত করেন। নির্বাচিত হওয়ার পর মুন্সীগঞ্জ ২ আসনে তিনি ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন ও জনসেবার মধ্য দিয়ে জনগনের আস্থাভাজন ও জনপ্রিয় হয়ে ব্যাপক সুনাম অর্জন করতে সক্ষম হয়েছেন। সাগুফতা ইয়াসমিন এমিলি এমপির প্রশ্নাতীত জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে একটি মহল তার বিরুদ্ধে ষড়যন্ত্র চালাচ্ছে বলে মনে করছেন তৃনমূলের নেতাকর্মী ও সমর্থকরা।
লৌহজং ও টঙ্গিবাড়ী উপজেলার একাধিক আ”লীগ নেতা দৈনিক বিজয়কে জানান, এতো ষড়যন্ত্রের পরও তিনি তিনবার বিপুল ভোটে এমপি নির্বাচিত হন। লৌহজং - টঙ্গিবাড়ী উপজেলার সাধারন মানুষ তার উপর বেশ খুশি । তিনি নির্বাচিত হলে এলাকার উন্নয়ন হবে বলে যে আশায় বুক বেঁধেছিল এ আসনের সাধারন মানুষ। তাদের আশা বিফলে যায়নি। রাস্তাঘাট ও যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে পুরো লৌহজং এবং টঙ্গিবাড়ী উপজেলায় । যা জেলার অন্য যে কোন আসনের চেয়ে উন্নত ও আধুনিক। ২ উপজেলার কোথাও কোন নাশকতা, সন্ত্রাসী কর্মকান্ড হতে দেয়নি তিনি। বাল্য বিবাহ , মাদক নিমূলে অগ্রনী ভুমিকা রেখেছেন। সাধারন মানুষকে ভালবেসে এই আসনটি একটি মডেল আসনে পরিনত করেছেন তিনি। এ আসনটি এমিলির হাতে গড়া । উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামিলীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও এমপির আস্থাভাজন । তৃনমূল নেতাকর্মীরা সাগুফতা ইয়াসমিনকে অভিবাবক হিসাবে পেয়েছে। তৃনমূল যাকে সমর্থন করে তাকেই জননেত্রী শেখ হাসিনা মনোনয়ন দিবে । তৃনমূলে সাগুফতা ইয়াসমিন এমিলির জনপ্রিয়তা আগের চেয়ে বেড়েছে বহুগুন। এ আসনের জনগনের কথা বুঝা এবং তাদের কল্যানে কাজ করার জন্য এমিলির বিকল্প নেই। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারও তাকে এমপি হিসাবে পেতে চায় সাধারন মানুষ । এমনটাই জানিয়েছেন তৃনমূলের সক্রিয় নেতাকর্মী ও সমর্থকরা।
এ প্রসঙ্গে অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনা হচ্ছে প্রত্যেক মানুষ মানবিক মর্যাদায় নিজ দেশে বসবাস করতে পারবে। সেই লক্ষ বাস্তবায়নে বঙ্গবন্ধুর আহব্বানে এদেশের মানুষের অর্থনৈতিক সামাজিক ও রাজনৈতিক মুক্তির লক্ষে অর্জিত হয়েছিল স্বাধীনতা।  তিনি আরো বলেন, আমি জনগনের সেবক হয়ে কাজ করতে চাই। সমন্বিত উন্নয়ন হচ্ছে একটি রাজনৈতিক প্রক্রিয়া । সেজন্য রাজনীতির উন্নয়ন ঘটাতে হবে এবং জনগনকে সক্ষম করে তুলতে সকল ক্ষেত্রে তাদেরকে সম্পৃক্ত করতে হবে।


1