LatestsNews
# মৗলভীবাজারে মনু ও ধলাই নদীর পানি দ্রুত বাড়ছে আতংকে জেলাবাসী# ভারতে পাচার ৫ বাংলাদেশীকে বেনাপোলে ফেরত # রোহিঙ্গা সংকটের শান্তিপূর্ণ ও সুষ্ঠু সমাধানে সারা বিশ্বের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ।# উল্লাপাড়ায় পরিশ্রম আর পরিচর্যায় সফল পটলচাষী ফকির জয়নাল# মাগুরা শ্রীপুরে সাংবাদিকে বৃদ্ধ বাবা সহ ৫ আওয়ামীলীগ নেতা কর্মির নামে মিথ্যা মামলা# বিএনপি-জামায়ত জোটের শাসন আর কোন দিন ফিরে আসবে না# মৌলভীবাজারে দীঘলগিজি স্কুলে একটি রাস্তার কারনে ঝড়ে পড়ছে শতাধিক কোমলমতি শিশু# ২০১৯-২০ সালের অর্থবছরের বাজেট ঘোষণার পরদিনই বেড়ে গেছে সোনার দাম।# ফিফা র‍্যাঙ্কিংয়েও উন্নতি বাংলাদেশের# বিশ্বকাপের ১৯তম ম্যাচে উইন্ডিজকে ৮ উইকেটে হারালো ইংল্যান্ড।# অনির্বাচিত সরকারের বাজেট প্রণয়নের নৈতিক অধিকার নেই :মির্জা ফখরুল# চট্টগ্রামে ১০ হাজার পিস ইয়াবাসহ পুলিশের এসআই আবু বক্কর সিদ্দিককে গ্রেফতার করেছে র‌্যাব# সাভারে ভয়ংকর লুঙ্গিবাহিনীর ১৭ ডাকাত গ্রেফতার, অস্ত্র ও গুলি উদ্ধর# ২০১৯-২০ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেটে নিম্নবিত্ত ও বিকাশমান মধ্যবিত্তের জন্য তেমন কোনো সুখবর নেই# রেমিটেন্সে প্রণোদনা প্রবাসীদের উৎসাহিত করবে# রাজধানীতে আজকালের মধ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।# ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট বিষয়ে সংবাদ সম্মেলন করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।# উপজেলা নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয় বললেন নির্বাচন কমিশনার কবিতা খানম# গোবিন্দগঞ্জে বাস ও ট্রাকের মুখোমুখী সংঘর্ষে নিহত-১, আহত-১০# উল্লাপাড়ায় ৮২ কোটি টাকার প্রকল্প রেলওয়ে ওভারপাস নির্মাণ কাজে ভিত্তি প্রস্তর স্থাপন ও আলোচনা সভা
আজ রবিবার| ১৬ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

আজ শুভ জন্মাষ্টমী



জন্মাষ্টমী আজ (সোমবার) সনাতন ধর্মাবলম্বীদের আরাধ্য ভগবান শ্রী কৃষ্ণের জন্মতিথি। জগতে দুষ্টের দমন করে, জগতে সত্য ও সুন্দর প্রতিষ্ঠার মধ্য দিয়ে শিষ্টের পালন করতে ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টমি তিথিতে ভগবান শ্রীকৃষ্ণ জন্ম নেন। এদিকে, ধর্মীয় ভাব গাম্ভীর্য ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে দিনটি উদযাপন করতে নেওয়া হয়েছে নানা প্রস্তুতি।

সনাতন ধর্মাবলম্বীদের পুরান মতে, ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টম তিথিতে জন্ম নেন সনাতন ধর্মাবলম্বীদের আরাধ্য ভগবান শ্রীকৃষ্ণ। এ দিনেই উদযাপন করা হয় শুভ জন্মাষ্টমী।

পৃথিবীতে যখন পাশবিক শক্তি ও গ্লানির অভ্যুত্থান হয়ে সত্য ও সুন্দরকে গ্রাস করে, তখন ধর্ম ও ন্যায়-নীতি প্রতিষ্ঠার জন্যই জন্ম নেন মহাবতার শ্রীকৃষ্ণ। যুগে যুগে দুষ্টের দমন ও শিষ্টের পালন করতে অবতাররূপে ভগবান নেমে আসেন মানুষের মাঝে।

ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব তিথি উপলক্ষে দিনটিকে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। বাংলাদেশ বেতার ও টেলিভিশনসহ বেসরকারি স্যাটেলাইট চ্যানেলে রয়েছে বিশেষ অনুষ্ঠান।

রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের পৃথক শুভেচ্ছা বাণী দিয়েছেন। এছাড়াও, রাষ্ট্রপতি বেলা ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত বঙ্গভবনে সনাতন ধর্মাবলম্বী বিশিষ্ট নাগরিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এদিকে, জন্মাষ্টমী উপলক্ষে মহানগর সার্বজনীন পুজা কমিটির সভাপতি ডি. এন. চ্যাটার্জী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শ্যামল কুমার রায়সহ অন্যান্য ধর্মীয় নেতারা এক বিবৃতিতে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে জন্মাষ্টমীর শুভেচ্ছা জানিয়েছেন।


1