LatestsNews
# রাশেদ খান মেনন তার বিতর্কিত বক্তব্যের জন্য পদত্যাগ করবেন না# ক্রি‌কেটার‌দের আন্দোল‌নে না থাকার কারণ জানা‌লেন মাশরা‌ফি# রোহিঙ্গ সমস্যা সু চিকে স্মরণ করিয়ে দিলেন শিনজো আবে# বিশ্বব্যাপী বাণিজ্য যুদ্ধেও বাংলাদেশ এগিয়ে: অর্থমন্ত্রী# খালেদার সঙ্গে দেখা করতে চান ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা# পাক-ভারত পাল্টাপাল্টি হামলা, নিহত ১৬# দুর্নীতি দমন কমিশনে দুর্নীতি নেই সেটা বলতে পারবো না : দুদক চেয়ারম্যান# মেনন মন্ত্রী হলে কি এ কথা বলতেন, প্রশ্ন কাদেরের# ভোলার বোরহানউদ্দিনে পুলিশ ও এলাকাবাসীর সংঘর্ষের ঘটনায় পরিস্থিতি মোকাবেলায় বিজিবি মোতায়েন # সাভারের ঢাকা-আরিচা মহাসড়কে মহাসড়কে প্রাণ গেলো পাঠাও চালকের# কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত# যুবলীগ চেয়ারম্যানকে গণভবনে না ডাকার ব্যাখ্যা দিলেন ওবায়দুল কাদের# ঢাকার ট্রাফিক জ্যামকে ধন্যবাদ: ফিফা সভাপতি# বাংলাদেশ এখন বিশ্ব ফুটবলের রাজধানী : ফিফা সভাপতি# টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক কারবারি নিহত# ৭ম শ্রেনির স্কুলছাত্রী উমামার হত্যাকারীদের ফাঁসির দাবীতে আজও সোচ্চার মুক্তাগাছার সকল স্তরের জনগন।# সৌদিতে বাসে আগুন লেগে ৩৫ ওমরাহযাত্রী নিহত# ভোলায় চালু হল ক্যাবল ছাড়াই টিভি দেখার ডিটিএইচ সুবিধা # রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতে যাচ্ছেন প্রধানমন্ত্রী# যেখানেই দুর্নীতি সেখানেই অভিযান: স্বরাষ্ট্রমন্ত্রী
আজ বুধবার| ২৩ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বাঁধ রক্ষণাবেক্ষণে অবহেলা-দুর্নীতি: দুর্ভোগে বানভাসী মানুষ



বাঁধ রক্ষণাবেক্ষণে অবহেলা, দুর্নীতি আর পর্যাপ্ত অর্থের অভাবে এখন পানিবন্দি বিভিন্ন অঞ্চলের মানুষ। সমস্যা সমাধানে জনবল বাড়িয়ে পানি উন্নয়ন বোর্ডকে কার্যক্ষম করার পরামর্শ পানি বিশেষজ্ঞদের। তবে বন্যা দুর্গত মানুষের স্বাভাবিক জীবনে ফিরতে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের।

বন্যার পানিতে দিনাজপুর, সৈয়দপুরের শহররক্ষা বাঁধসহ ভেঙ্গে গেছে বিভিন্ন শহরের অনেক বন্যা নিয়ন্ত্রণ বাঁধ। পাশাপাশি নদীর পানি বিপদসীমার অনেক ওপরে প্রবাহিত হওয়ায় ঝুঁকিতে আছে সিরাজগঞ্জ, রাজশাহী শহর রক্ষা বাঁধ। বিশেষজ্ঞরা বলছেন, বন্যার পূর্বে পর্যাপ্ত প্রস্তুতির অভাব আর বাঁধ নির্মাণে অনিয়ম, দুর্নীতি ও অবহেলায় বন্যা কবলিত হয়েছে লাখ লাখ মানুষ।

পানি উন্নয়ন বোর্ডের রয়েছে ১৪ হাজার কিলোমিটার মাটির বাঁধ। প্রতিবছর টানা বৃষ্টি আর পর্যাপ্ত অর্থের অভাবেই বাঁধ রক্ষণাবেক্ষণ সম্ভব হয় না বলে জানিয়েছে সংস্থাটি। এদিকে আশ্রয় কেন্দ্রগুলোতে পর্যাপ্ত ত্রাণ না পৌঁছানোর অভিযোগ থাকলেও তা অস্বীকার করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। স্বাভাবিক জীবনে না ফেরা পর্যন্ত ত্রাণ অব্যাহত রাখার আশ্বাস দিয়েছে মন্ত্রণালয়।

উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতির উন্নতি হলেও এখনও বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে বিভিন্ন নদীর পানি। তবে পদ্মা, যমুনা ও মেঘনা নদীর পানি একসঙ্গে মিলিত হওয়ার সম্ভাবনা না থাকায় ৮৮ বা ৯৮ সালের মত ভয়াবহ বন্যার আশঙ্কা নেই বলে জানিয়েছেন পানি বিশেষজ্ঞরা।


1