LatestsNews
# সাভারের ঢাকা-আরিচা মহাসড়কে মহাসড়কে প্রাণ গেলো পাঠাও চালকের# কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত# যুবলীগ চেয়ারম্যানকে গণভবনে না ডাকার ব্যাখ্যা দিলেন ওবায়দুল কাদের# ঢাকার ট্রাফিক জ্যামকে ধন্যবাদ: ফিফা সভাপতি# বাংলাদেশ এখন বিশ্ব ফুটবলের রাজধানী : ফিফা সভাপতি# টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক কারবারি নিহত# ৭ম শ্রেনির স্কুলছাত্রী উমামার হত্যাকারীদের ফাঁসির দাবীতে আজও সোচ্চার মুক্তাগাছার সকল স্তরের জনগন।# সৌদিতে বাসে আগুন লেগে ৩৫ ওমরাহযাত্রী নিহত# ভোলায় চালু হল ক্যাবল ছাড়াই টিভি দেখার ডিটিএইচ সুবিধা # রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতে যাচ্ছেন প্রধানমন্ত্রী# যেখানেই দুর্নীতি সেখানেই অভিযান: স্বরাষ্ট্রমন্ত্রী# যেখানেই দুর্নীতি সেখানেই অভিযান: স্বরাষ্ট্রমন্ত্রী# সোহরাওয়ার্দীতে ২২ অক্টোবর সমাবেশ ডেকেছে ঐক্যফ্রন্ট# প্রাথমিকের আন্দোলনকারী শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে মন্ত্রণালয়# জাতীয় সংসদের ‘পঞ্চম অধিবেশন’ বসছে ৭ নভেম্বর# আবরার হত্যা মামলায় বিশেষ প্রসিকিউশন টিম হচ্ছে: আইনমন্ত্রী# ক্ষুধা নিবারণে ভারত-পাকিস্তানের চেয়ে ভালো অবস্থানে বাংলাদেশ# যুবলীগের কমিটিতে বাদ পড়ছেন ওমর ফারুক-হারুণ # স্কুল থেকেই ট্রাফিক আইন জানতে হবে : প্রধানমন্ত্রী# ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
আজ রবিবার| ২০ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

লালমনিরহাটের বন্যার্ত লোকজনদের সহযোগিতা করতে এগিয়ে এসেছে বাংলাদেশ সেনাবাহিনী ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ত



এম.এ.গফুর লালমনিরহাট থেকে : ৫টি উপজেলার ২টি পৌরসভার ও ৩৫টি ইউনিয়নের বন্যা পরিস্থিতির অনেকটা উন্নতি হলেও বন্যা কবলিত এলাকার লোকজন চরম ভোগান্তিতে রয়েছে।
সংশ্লিষ্ট সূত্রমতে, চলতি বন্যায় লালমনিরহাটে ১ লাখ ২ হাজার ৭৫০টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। জেলার ৯৭টি আশ্রয় কেন্দ্রে প্রায় নয় হাজার মানুষ রয়েছে। বন্যা পরিস্থিতি মোকাবিলায় লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পাশাপাশি বুধবার থেকে বাংলাদেশ সেনাবাহিনীর তিনটি টিম কাজ করবে। লালমনিরহাট সদর, আদিতমারী ও হাতীবান্ধা উপজেলায় বন্যার্তদের পাশে দাঁড়াতে মঙ্গলবার থেকে অবস্থান নিয়েছেন সেনা সদস্যরা। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক শফিউল আরিফ।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বন্যা পরিস্থিতির উন্নতি হলেও বিশুদ্ধ পানি সংকট দেখা দিয়েছে। বন্যা কবলিত লোকজনের মধ্যে পানিবাহিত ডায়রিয়া রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। রাস্তা ও বাঁধের ওপর এবং আশ্রয়কেন্দ্রের লোকজন সবচেয়ে বেশি সমস্যায় ভুগছেন। লোকজনের মধ্যে খাদ্য সংকট দেখা দিয়েছে। তবে লালমনিরহাটের বন্যা কবলিত এলাকাগুলোতে বিজিবি, স্থানীয় প্রশাসন, জন প্রতিনিধি ও আরডিআরএস বাংলাদেশ ক্ষতিগ্রস্ত লোকজনের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন। জেলার প্রায় সাড়ে চার লাখ বন্যা দুর্গত লোকজনের ত্রাণ চাহিদা মেটাতে আরো ত্রাণ প্রয়োজন। লালমনিরহাট সদর ও হাতীবান্ধা উপজেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
বাংলাদেশ সেনাবাহিনীর লে. তানজিম হাসান রাহাত বলেন, বন্যা পরিস্থিতি মোকাবেলায় লালমনিরহাটের আদিতমারী ও হাতীবান্ধায় সেনাবাহিনীর অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হয়েছে। আমরা বন্যার্ত লোকজনের সকল প্রকার সহায়তা দিতে প্রস্তুত রয়েছি।
লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল গোলাম মোর্শেদ জানিয়েছেন, বিজিবি চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধ বিতরণ করেছে।
লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ বলেন, জেলায় ক্ষয়ক্ষতি নিরুপণের জন্য মৎস্য, কৃষি, রেলওয়ে, এলজিইডি, পানি উন্নয়ন বোর্ড, প্রাণি সম্পদ, শিক্ষা অফিস, জনস্বাস্থ্য প্রকৌশল, সড়ক ও জনপথ বিভাগসহ অন্যান্য দফতরের কর্মকর্তা মাঠ পর্যায়ে কাজ শুরু করেছেন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি মোতাহার হোসেন এমপি বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন ও বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন।


1