LatestsNews
# বৈশ্বিক চাহিদা মেটাতে সক্ষম বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী# কাশিপু‌রে ভন্ড ক‌বিরাজের আ‌বিরভাব "প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণ"# নড়াইলে অনার্স পড়ুয়া স্ত্রীকে হত্যার অভিযোগ,স্বামী আটক # নোয়াখালীর হাতিয়ায় ঝড়ে শতাধিক ঘরবাড়ী বিধস্ত, বজ্রপাতে আহত-৪# সিরাজগঞ্জে নৌকাডুবির ঘটনায় আরও ৪ লাশ উদ্ধার# ঝড় হাওয়ায় পাঁকা ধান নিয়ে বিপাকে কৃষক ৮০ হেক্টর জমির সবজিক্ষেত বিনষ্ট# কর না দিতে পারলে ভারত থেকে বিশ্বকাপ সরে যাবে# করোনা নিয়ন্ত্রণে আসার আগে খুলছে না শিক্ষা প্রতিষ্ঠান# দেশের সব হাসপাতালে কোভিড-১৯ রোগীদের চিকিৎসার নির্দেশ# সাধারণ ছুটি আর বাড়ছে না বৃহস্পতিবার (২৮ মে) প্রজ্ঞাপন জারি করা হবে বলে নিশ্চিত করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী # নানা জল্পনা-কল্পনার গ্যাড়াকলে অবশেষে বৌদির বিয়ে# টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত, আহত ২# সেলিম ওসমানের টাকা পেলেননা মাঠ পর্যাযের কর্মরত সাংবাদিকরা# টঙ্গীতে ‘বন্দুকযুদ্ধে’ গণধর্ষণ ও হত্যা মামলার প্রধান আসামি নিহত# সুপার সাইক্লোন আম্পানের প্রভাবে উপকূলীয় ৭ জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে।# সংকতে কমিয়ে ৩# সিরাজগঞ্জে করোনা উপসর্গনিয়ে মৃত্যু : দাফন করলো পুলিশ# নোয়াখালী জেলার সাংবাদিকদের ঈদ উপহার দিলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী# সুন্দরবনে উপকূলের মানুষ ঘূর্নিঝড় আম্ফান আতংকে মংলা সমুদ্র বন্দর ৭ নম্বর বিপদসংকেত# সিরাজগঞ্জে তেল বোঝাই ট্রাক খাদে পড়ে স্বামী স্ত্রীসহ নিহত ৩ আহত ৫
আজ শুক্রবার| ২৯ মে ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

লালমনিরহাটের বন্যার্ত লোকজনদের সহযোগিতা করতে এগিয়ে এসেছে বাংলাদেশ সেনাবাহিনী ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ত



এম.এ.গফুর লালমনিরহাট থেকে : ৫টি উপজেলার ২টি পৌরসভার ও ৩৫টি ইউনিয়নের বন্যা পরিস্থিতির অনেকটা উন্নতি হলেও বন্যা কবলিত এলাকার লোকজন চরম ভোগান্তিতে রয়েছে।
সংশ্লিষ্ট সূত্রমতে, চলতি বন্যায় লালমনিরহাটে ১ লাখ ২ হাজার ৭৫০টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। জেলার ৯৭টি আশ্রয় কেন্দ্রে প্রায় নয় হাজার মানুষ রয়েছে। বন্যা পরিস্থিতি মোকাবিলায় লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পাশাপাশি বুধবার থেকে বাংলাদেশ সেনাবাহিনীর তিনটি টিম কাজ করবে। লালমনিরহাট সদর, আদিতমারী ও হাতীবান্ধা উপজেলায় বন্যার্তদের পাশে দাঁড়াতে মঙ্গলবার থেকে অবস্থান নিয়েছেন সেনা সদস্যরা। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক শফিউল আরিফ।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বন্যা পরিস্থিতির উন্নতি হলেও বিশুদ্ধ পানি সংকট দেখা দিয়েছে। বন্যা কবলিত লোকজনের মধ্যে পানিবাহিত ডায়রিয়া রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। রাস্তা ও বাঁধের ওপর এবং আশ্রয়কেন্দ্রের লোকজন সবচেয়ে বেশি সমস্যায় ভুগছেন। লোকজনের মধ্যে খাদ্য সংকট দেখা দিয়েছে। তবে লালমনিরহাটের বন্যা কবলিত এলাকাগুলোতে বিজিবি, স্থানীয় প্রশাসন, জন প্রতিনিধি ও আরডিআরএস বাংলাদেশ ক্ষতিগ্রস্ত লোকজনের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন। জেলার প্রায় সাড়ে চার লাখ বন্যা দুর্গত লোকজনের ত্রাণ চাহিদা মেটাতে আরো ত্রাণ প্রয়োজন। লালমনিরহাট সদর ও হাতীবান্ধা উপজেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
বাংলাদেশ সেনাবাহিনীর লে. তানজিম হাসান রাহাত বলেন, বন্যা পরিস্থিতি মোকাবেলায় লালমনিরহাটের আদিতমারী ও হাতীবান্ধায় সেনাবাহিনীর অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হয়েছে। আমরা বন্যার্ত লোকজনের সকল প্রকার সহায়তা দিতে প্রস্তুত রয়েছি।
লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল গোলাম মোর্শেদ জানিয়েছেন, বিজিবি চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধ বিতরণ করেছে।
লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ বলেন, জেলায় ক্ষয়ক্ষতি নিরুপণের জন্য মৎস্য, কৃষি, রেলওয়ে, এলজিইডি, পানি উন্নয়ন বোর্ড, প্রাণি সম্পদ, শিক্ষা অফিস, জনস্বাস্থ্য প্রকৌশল, সড়ক ও জনপথ বিভাগসহ অন্যান্য দফতরের কর্মকর্তা মাঠ পর্যায়ে কাজ শুরু করেছেন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি মোতাহার হোসেন এমপি বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন ও বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন।


1