LatestsNews
# সামান্য তর্কের জেরে প্রাণ হারালো এক কারখানা শ্রমিক। # উদ্দেশ্য প্রণোদিতভাবেই প্রিয়া সাহা অসত্য বক্তব্য দিয়েছেন দেশে ফিরলেই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।# দেশদ্রোহী বক্তব্যের জন্য প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা নিতেই হবে : কাদের# বেনাপোল সীমান্তে ভারতীয় রুপিসহ আটক ১ # কুষ্টিয়ায় বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী নিহত অস্ত্র,গুলি ও মাদকদ্রব্য উদ্ধার # বৃষ্টিতে না ভিজতে গাছতলায় আশ্রয়, বজ্রপাতে ৮ শিশুর মৃত্যু# ডিজিটাল গরু' ফেসবুকে ভাইরাল হবিগঞ্জের ‘শিক্ষিত গরু’! # অস্ট্রিয়ায় বিমান বিধ্বস্তে ৩ জনের মৃত্যু# ই মিটিশন চালু হওয়ায় পাল্টে যাচ্ছে গাংনী ভুমি অফিসের চিত্র# নেত্রকোনায় ব্যাগ থেকে শিশুর মাথা উদ্ধারের ঘটনাটি হত্যাকাণ্ড।# শ্রীলঙ্কা সফরই ক্যারিয়ারের শেষ বিদেশ সফর টাইগার অধিনায়ক মাশরাফী বিন মুর্তজার।# বাংলাদেশ থেকে যাওয়া রোহিঙ্গার প্রশ্নে ‘অবাক’ উত্তর ট্রাম্পের # ধর্ষককে বিদেশ থেকে দেশে ফিরিয়ে আনছেন যে নারী আইপিএস# নুহাশপল্লীতে নানা আয়োজনে হুমায়ূন আহমেদকে স্মরণ ও ৭ষ্ঠ মৃত্যুবার্ষিকী পালিত হচ্ছে।# পদ্মা সেতুতে বলির গুজবে বাড়ছে অনাকাঙ্ক্ষিত ঘটনা।# টাঙ্গাইলে বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে তলিয়েছে আরও ২০ গ্রাম# রিফাত হত্যা মামলার তিন নম্বর আসামি রিশান ফরাজীর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর "# আইনি লড়াই ছাড়া বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির কোনো বিকল্প পথ নেই মন্তব্য তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।# ডেঙ্গু মোকাবিলায় সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করেছে উত্তর সিটি করপোরেশন।# মুন্সীগঞ্জে শারীরিক প্রতিবন্ধী ও দারিদ্রতা দমাতে পারেনি জুলিয়ার পড়াশোনা
আজ শনিবার| ২০ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

জামালগঞ্জে জলমহালের সীমানা নির্ধারণ ও উম্মোক্ত জলাশয়ে মৎস্য আহরণের দাবিতে স্বারকলিপি



সুনামগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় হাওরের জলমহাল গুলোর সীমানা নির্ধারন ও উম্মোক্ত জলাভুমিতে সাধারণ জেলেদের মৎস্য আহরনের অনমিুতি দাবিতে বুধবার সকালে স্বারকলিপি প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জামালগঞ্জ হাওর বাচাঁও, সুনামগঞ্জ বাচাঁও আন্দোলন কমিটি সুনামগঞ্জ জেলা প্রশাস বরাবরে এ স্বারকলিপি প্রদান করেন। স্বারকলিপিতে বলা হয়েছে-৩৮৮.৭৮ বর্গকি:মি: আয়তনে ৬টি ইউনিয়নে সমন্নয়ে প্রায় ২লক্ষ জনগোষ্টীর বসতি। উপজেলায় ছোট-বড় শতাধিক জলমহাল রয়েছে। আর সনদধারী মৎস্যজীবি রয়েছে ৮ হাজারেরও বেশি।
সম্প্রতি অকাল বন্যায় ৭টি জেলার হাওরের এক ফসলী জমিমত আমাদের সুনামগঞ্জের সবকটি হাওরের ফসল তলিয়ে যাওয়ায় দরিদ্র জনগোষ্টীসহ মৎস্যজীবিগনের মৎস্য আহরণ ছাড়া তাদের জীবিকা নির্বাহ সম্ভব নয়। তাই সরকারি ইজারাকৃত জলমহালের লোকদের দাপটে সমস্থ হাওরে নিষেধাজ্ঞা ও নির্যাতনের কারনে মৎস্যজীবিসহ দরিদ্র জনগোষ্টী বেকার ও অর্ধাহারে দিনাতিপাত করছে। এ জন্য সরকারের বিজিডি ও ভিজিএফ ও ওমমএসএর তালিকা করে ফসল উঠানোর আগ পর্যন্ত চালু রাখার দাবি জানান।
স্বারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন-সাবেক উপজেলা চেয়ারম্যান ও হাওর বাচাঁও সুনামগঞ্জ বাচাঁও আন্দোলনের আহবায়ক ইউসুফ আল আজাদ,যুগ্ন-আহবায়ক মো.ওয়ালী উল্লাহ সরকার,এড.নাসিরুল হক আফিন্দী,সদস্য সচিব অঞ্জন পুরকায়স্থ,সদস্য জিয়াউর রহমান,শিব্বির আহমেদ প্রমূখ।


1