LatestsNews
# মৗলভীবাজারে মনু ও ধলাই নদীর পানি দ্রুত বাড়ছে আতংকে জেলাবাসী# ভারতে পাচার ৫ বাংলাদেশীকে বেনাপোলে ফেরত # রোহিঙ্গা সংকটের শান্তিপূর্ণ ও সুষ্ঠু সমাধানে সারা বিশ্বের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ।# উল্লাপাড়ায় পরিশ্রম আর পরিচর্যায় সফল পটলচাষী ফকির জয়নাল# মাগুরা শ্রীপুরে সাংবাদিকে বৃদ্ধ বাবা সহ ৫ আওয়ামীলীগ নেতা কর্মির নামে মিথ্যা মামলা# বিএনপি-জামায়ত জোটের শাসন আর কোন দিন ফিরে আসবে না# মৌলভীবাজারে দীঘলগিজি স্কুলে একটি রাস্তার কারনে ঝড়ে পড়ছে শতাধিক কোমলমতি শিশু# ২০১৯-২০ সালের অর্থবছরের বাজেট ঘোষণার পরদিনই বেড়ে গেছে সোনার দাম।# ফিফা র‍্যাঙ্কিংয়েও উন্নতি বাংলাদেশের# বিশ্বকাপের ১৯তম ম্যাচে উইন্ডিজকে ৮ উইকেটে হারালো ইংল্যান্ড।# অনির্বাচিত সরকারের বাজেট প্রণয়নের নৈতিক অধিকার নেই :মির্জা ফখরুল# চট্টগ্রামে ১০ হাজার পিস ইয়াবাসহ পুলিশের এসআই আবু বক্কর সিদ্দিককে গ্রেফতার করেছে র‌্যাব# সাভারে ভয়ংকর লুঙ্গিবাহিনীর ১৭ ডাকাত গ্রেফতার, অস্ত্র ও গুলি উদ্ধর# ২০১৯-২০ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেটে নিম্নবিত্ত ও বিকাশমান মধ্যবিত্তের জন্য তেমন কোনো সুখবর নেই# রেমিটেন্সে প্রণোদনা প্রবাসীদের উৎসাহিত করবে# রাজধানীতে আজকালের মধ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।# ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট বিষয়ে সংবাদ সম্মেলন করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।# উপজেলা নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয় বললেন নির্বাচন কমিশনার কবিতা খানম# গোবিন্দগঞ্জে বাস ও ট্রাকের মুখোমুখী সংঘর্ষে নিহত-১, আহত-১০# উল্লাপাড়ায় ৮২ কোটি টাকার প্রকল্প রেলওয়ে ওভারপাস নির্মাণ কাজে ভিত্তি প্রস্তর স্থাপন ও আলোচনা সভা
আজ রবিবার| ১৬ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ধর্ষকের বিচার দাবীতে গাজীপুরে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন



আসাদুল্লাহ মাসুম, কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধিঃ

গাজীপুরের কাপাসিয়া ও শ্রীপুরের প্রাথমিক শিক্ষকেরা ধর্ষকের বিচার দাবীতে মানববন্ধন করেছে। বৃহষ্পতিবার দুপুর তিনটা থেকে চারটা পর্যন্ত  উপজেলা পরিষদ চত্ত্বরে  মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বরগুনা জেলার বেতাগী উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের এক সহকারী শিক্ষিকাকে ধর্ষণের প্রতিবাদ ও অভিযুক্তদের সর্বোচ্চ শাস্তির দাবীতে তারা এ কর্মসুচী পালন করেন।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির এর সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সংগঠনের গাজীপুর জেলা শাখা’র সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম খান, প্রধান শিক্ষক এমদাদুল হক আরমান, জান্নাতুল ফেরদৌস ঝিনু, লাভলী ইয়াসমীন, ফেরদৌসী বেগম, মনিকা মিত্র, তাসলিমা রানী, মোহাম্মদ আলী, মোসলিমা আখতার সুইটি, আমিনুল হক চৌধুরী, সহকারি শিক্ষক মহসিন আকন্দ, ফিরোজ মিয়া, শরিফুল আলম, আতিকুল ইসলাম, আমজাদ হোসেন, মোজাম্মেল হক, আবদুল্লাহ আল কাফি, প্রমুখ। 

আশরাফুল আলম খান বলেন, নির্দিষ্ট সময়ের মধ্যে বিচার না হলে সারাদেশের শিক্ষকদের সাথে কাপাসিয়ায় শিক্ষক সমিতি কঠোর কর্মসূচী ঘোষণা করবে।

শিক্ষক নেতা মনিরুজ্জামান মনির বলেন, বাংলাদেশ প্রাথমকি শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটি সভাপতি নুরুজ্জামান আনছারী ও সাধারণ সম্পাদক মো. আবদুল্যাহ সরকার এর নেতৃত্বে আগামী দিনে ওই শিক্ষিকার ধর্ষক সুমন বিশ^াসসহ ৬ আসামীর দৃষ্টান্ত মূলক বিচারের দাবীতে কেন্দীয় কর্মসূচীর আলোকে কাপাসিয়ায় কর্মসূচী দেওয়া হবে। 


বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি শ্রীপুর উপজেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফাইজুদ্দীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নজরুল ইসলামের পরিচালনায় উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা কামরুল হাসান, প্রধান শিক্ষক হাজেরা আক্তার, আব্দুল হালিম, সিদ্দিকা আক্তার, ফাইজুদ্দীন আহমেদ, সহকারী শিক্ষক নজরুল ইসলাম, মোজাম্মেল হক, মাহবুবুর রহমান, মোশারফ হোসেন দীপু, আব্দুর রউফ, মো: আব্দুল মুঈদ প্রমূখ।

মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষকেরা শিক্ষিকা ধর্ষণের ঘটনায় জড়িত সুমন বিশ^াস, মো: রাসেল, সুমন কাজী , মো: রবিউল, মো: হাসান, মো. জুয়েল এবং তাদের সহযোগীদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবী জানান। তারা জানান, ধর্ষকদের বাঁচাতে কোনো কোনো মহল নির্যাতনের শিকার শিক্ষিকার স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন ও অন্যান্য আলামত বিনষ্ট করার অপপ্রয়াসে লিপ্ত রয়েছেন। এগুলো চক্রান্ত হিসেবে উল্লেখ করে শিক্ষক নেতারা বলেন ধর্ষকের বিচার দাবীতে প্রয়োজনে শিক্ষকেরা দেশব্যাপী কঠোর কর্মসুচী পালনের ঘোষণা দিতে বাধ্য হবে।

এক ঘন্টার এ মানববন্ধনে শিক্ষক ছাড়াও বিভিন্ন শ্রেণীর পেশার মানুষ ধর্ষকের বিচার দাবীতে কর্মসুচীতে অংশগ্রহণ করেন। সবশেষে প্রধানমন্ত্রী বরাবর বিচারের দাবী সংবলিত একটি স্মারকলিপি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে জমা দেয়া হয়।

কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. মাকছুদুল ইসলাম ও উপজেলা পরিষদ এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাড, রেজাউর রহমান লস্কর মিঠু শিক্ষকদের আজকের কর্মসূচীতে একাত্বতা প্রকাশ করেন।


1