LatestsNews
# বেনাপোলে সড়ক দুর্ঘটনায় ট্রান্সপোর্ট ব্যবসায়ী নিহত# এবছর শিক্ষা খাতে বাজেটের আকার বাড়লেও তা শতাংশে কমেছে বলে মনে করছেন বিশ্লেষকরা।# পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে বাংলাদেশি ও চীনা শ্রমিকদের মধ্যে সংঘর্ষে ৮ চীনা শ্রমিক আহত হয়েছেন।# দেশে ফলের উৎপাদন বাড়াতে প্রতিনিয়ত চলছে নানা গবেষণা- কৃষকদের উৎসাহিত করতে যত আয়োজন# মোবাইল ফোনে বাংলায় এসএমএস (মেসেজ) পাঠালে খরচ অর্ধেক ছাড় দেয়া হবে।# বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন সেলিমা ও টুকু# মানুষের খাদ্য তালিকার প্রাণীর এসব খাবার এ যেন মানুষ মারার কারখানা# রাজধানীর বায়তুল মোকাররম মার্কেটে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।# আমিরাতে প্রথম বাংলাদেশির গোল্ডেন ভিসা অর্জন# 'মোবাইল রিচার্জে শুল্ক বাড়ানোয় ক্ষতিগ্রস্ত হবে ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা'# কামারখন্দ উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী শহিদুল্লাহ সবুজ নির্বাচিত# লাকসামে স্কুলছাত্রী ধর্ষনের শিকার, ধর্ষনকারী গ্রেপ্তার# দেশে সুষ্ঠু নির্বাচন হওয়া কঠিন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।# রাজধানীতে বিশৃঙ্খলভাবে দেয়াল লিখন ও গাছে বিজ্ঞাপন লাগালে কঠোর ব্যবস্থা'# পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ বা পঞ্চম ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে এখন চলছে গণনা।# খালেদা জিয়ার মুক্তির বিষয়টি নির্ভর করছে আদালতের ওপর।# রাজধানীর কল্যাণপুরের রাজিয়া পেট্রোল পাম্পে আগুন নিয়ন্ত্রণে এসেছে।# সালথায় জাতীয় শিক্ষা সপ্তাহে বিভিন্ন স্কুল কলেজের ছাত্র শিক্ষকদের মাঝে পুরস্কার বিতরন# ঝিনাইদহে মসজিদের মোয়াজ্জিনকে কুপিয়ে ও গলাকেটে হত্যা !# অবশেষে বড় অংকের অর্থের বিনিময়ে মিশরের ইজিপ্ট এয়ার থেকে লিজ নেয়া নষ্ট দুটি উড়োজাহাজ ফেরত দেয়া হচ্ছে।
আজ বুধবার| ১৯ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

তাহিরপুরে চোরাচালান নিয়ে সংঘর্ষে ১জন নিহত: ১ চোরাচালানীকে ধরে নিয়ে গেছে বিএসএফ



সুনামগঞ্জ প্রতিনিধসুনামগঞ্জের তাহিরপুর উপজেলার চাঁনপুর ও লাউড়গড় সীমান্তে গরু ও মদ পাচাঁর করাকে কেন্দ্র করে চোরাচালানীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ১জনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। এঘটনার প্রেক্ষিতে আরো ১ চোরাচালানীকে ধরে নিয়ে গেছে ভারতীয় বিএসএফ। এই ঘটনাটি ঘটেছে গতকাল সোমবার রাত ১০টায়। মৃত চোরাচালানীর নাম-রাজেস (২৫)। তিনি ভারতের শীলং জেলার ঘুমাঘাট থানার অন্তগত নলিকাটা এলাকার বাসিন্দা। আর আটককৃত চোরাচালানীর নাম-ফিরোজ মিয়া (২৭)। তিনি উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের বড়গোফ বারেকটিলা গ্রামের চান্দু মিয়ার ছেলে। স্থানীয়রা জানায়,উপজেলার চাঁনপুর গ্রামের একাধিক চোরাচালান ও মদ পাচাঁর মামলার জেলখাটা আসামী আবু বক্কর,তার সহযোগী বড়গোফ-বারেকটিলা গ্রামের রফিক মিয়া ও লাউড়গড়-চাঁনপুন বিজিবি ক্যাম্প কমান্ডারের নেতৃত্বে প্রতি গরু থেকে উত্তর বড়দল ইউনিয়ন চেয়ারম্যানের নামে ৪০০টাকা,চানপুরের ২ মেম্মারের নামে ২০০টাকা,চানপুর বিজিবি ক্যাম্পের নামে ১৫০০টাকা,থানার নামে ৫০০টাকা,স্থানীয় ৩ সাংবাদিকদের নামে ৩০০টাকাসহ মোট ৩হাজার টাকা ও প্রতি বস্তা কয়লা থেকে লাউড়গড় বিজিবি ক্যাম্পের নামে ৩০০টাকা,পাথরের প্রতি নৌকা থেকে ২০০টাকা চাঁদা নিয়ে প্রতিদিনের মতো গতকাল সোমবার রাত ৯টায় ২০-৩০জন চোরাচালানীকে চাঁনপুর ও লাউড়গড় সীমান্তের মাঝে অবস্থিত বারেকটিলা দিয়ে ও যাদুকাটা নদী দিয়ে প্রায় ৫শতাধিক লোককে কয়লা ও পাথর পাচাঁরের জন্য ভারতে পাঠানো হয়। পরে রাত ১০টার সময় চোরাচালানীরা ভারতে ভিতরে গিয়ে মদ ও গরু পাচাঁরের হিসাব-নিকাস ও ভাগভাটোয়ারা নিয়ে দুইগ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় চুরিকাঘাতে চোরাচালানী রাজেস গুরুতর আহত হয়। এঘটনার খবর পেয়ে বিএসএফ এসে চোরাচালানী ফিরোজ মিয়াকে ধরে নিয়ে যায়। আর অন্যান্য চোরাচালানীরা পালিয়ে আসতে সক্ষম হয়। এবং আশংকাজনক অবস্থায় চোরাচালানী রাজেসকে উদ্ধার করে ভারতের শীলং স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়ার সময় পথের মধ্যে তার মৃত হয়। এঘটনার পর থেকে পুরো সীমান্ত এলাকায় থমথমে অবস্থা বিরাজ করলেও এখনও পর্যন্ত সীমান্ত চোরাচালান বন্ধের ব্যাপারে জোরালো কোন পদক্ষেপ নেয়নি বিজিবি। এর আগে বালিয়াঘাট সীমান্তে চোরাচালানী জিয়াউর রহমান জিয়া,আব্দুর রাজ্জাক,কালাম মিয়া,রতন মহলদার,মানিক মহলদার,হাসান আলী ও তিতু মিয়ার নেতৃত্বে চোরাচালানের সময় ট্রলি নিচে পৃষ্ট হয়ে ১জনের মৃত্যু হওয়াসহ চুরাই কয়লার গুহায় চাপা পড়ে ৩জনের মৃত্যু হয়। এব্যাপারে চাঁনপুর বিজিবি ক্যাম্প কমান্ডার শহিদ বলেন,আমি এব্যাপারে কোন কিছু বলতে পারব না,সিও স্যারের নিষেধ আপনি তার সাথে যোগাযোগ করেন। সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়নের বিজিবি অধিনায়ক নাসির উদ্দিন বলেন,মদ পাচাঁর নিয়ে চোরাচালানীদের মধ্যে সংঘর্ষে একজন আহত হওয়াসহ আর একজনকে ধরে নিয়ে যাওয়ার খরব পেয়েছি,এব্যাপারে পদক্ষেপ নেওয়া হবে।


1