LatestsNews
# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।# পশ্চিমবঙ্গে বজ্রপাতে ৬ বাংলাদেশিসহ আহত ২৪, নিহত ৭# রাজধানীর মিরপুরে চলন্তিকা মোড়ের বস্তির আগুন নিয়ন্ত্রণে# বিশ্বের গুরুত্বপূর্ণ আট শহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উদযাপন করার পরিকল্পনা নেওয়া হয়েছে।# ময়মনসিংহের গৌরীপুরে বাসের চাপায় প্রাণ গেল একই পরিবারের ৫ জনের# মসজিদে সন্ত্রাসী হামলা কারি নিউজিল্যান্ডের সেই খুনি জেলে বসেই অস্ত্র চাইলেন# বেনাপোল -বর্ডার ভোগান্তি টাকা টাকা খেলা নিরাপত্তা দেবে যারা, তারাই তো লুটেরা ?# জাতীয় শোক দিবস উপলক্ষে নোয়াখালীতে রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে স্বোচ্ছায় রক্তদান# নড়াইলে দুদক কমিশনার প্রাইমারি স্কুলের ভিত্তি প্রস্তর উদ্বোধন করলেন# আগামী ২২ আগস্ট থেকে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু প্রথম দফায় ৩৫৪০ রোহিঙ্গাকে ফেরত নেবে মিয়ানমার# কথাসাহিত্যিক রিজিয়া রহমান আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
আজ রবিবার| ১৮ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

কালীগঞ্জে শতাধিক মুক্তিযোদ্ধার ভাতা স্থগিত



কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের কালীগঞ্জে তালিকাভূক্ত ও ভাতাভোগী শতাধিক মুক্তিযোদ্ধার সম্মানী ভাতা ও উৎসব ভাতা স্থগিত করেছে উপজেলা প্রশাসন। ঈদের পূর্বে উপজেলার ৬শ ৩৪জন ভাতাভোগী মুক্তিযোদ্ধার মধ্যে প্রায় শতাধিক মুক্তিযোদ্ধার ভাতা স্থগিত করায় তাঁরা এখন দিশেহারা। তালিকাভূক্ত মুক্তিযোদ্ধা হয়েও ব্যাংকে টাকা ছাড় না হওয়ায় তাঁদের অনেকেই ধারে ধারে ঘুরছেন। 
অনুসন্ধানে জানা যায়, বর্তমান আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতার পরিমান বৃদ্ধি ও উৎসব ভাতা প্রদান শুরু করে। চলতি ২০১৭-২০১৮ অর্থ বছরে মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা কার্যক্রমের আওতায় গাজীপুরে ১ম কিস্তিতে (জুলাই-সেপ্টেম্বর, ২০১৭ প্রান্তিকে) মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা, একটি উৎসব ভাতা ও গত ২০১৬-১৭ অর্থ বছরের বকেয়া উৎসব ভাতা বাবদ ১৬ কোটি ১৪ লাখ ১৫ হাজার টাকা আর্থিক মঞ্জুরী প্রদান করা হয়। এবার ঈদুল আযহার পূর্বে প্রতিজন মুক্তিযোদ্ধা ৫২ হাজার ৫শত টাকা করে সম্মানী ও উৎসব ভাতা পাবেন। সর্বশেষ গত ৩০ জুলাই মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের বাজেট শাখার উপসচিব মোঃ নজরুল ইসলাম স্বাক্ষরিত স্মারক ৪৮.০০.০০০০.০০৬.৩৪.০০১.১৭-৩২৭, তারিখ ২০ জুলাই ২০১৭ নং পরিপত্রে বলা হয়, ‘ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত মাননীয় প্রধানমন্ত্রী প্রতিস্বাক্ষরিত সনদ/ গেজেট/ মুক্তিবার্তা (লাল বই)/ ভারতীয় তালিকা যাচাইপূর্বক (সফটকপি) মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা প্রদান করা যাবে।’ কিন্তু জারীকৃত এই পরিপত্রকে পরিহার করে উপজেলা প্রশাসন একক ক্ষমতাবলে ঈদের পূর্বে শুধুমাত্র গেজেটভুক্ত মুক্তিযোদ্ধাদের সম্মানী ও উৎসব ভাতার টাকা প্রদান স্থগিত ঘোষনা করে।  
একাধিক মুক্তিযোদ্ধা জানান, আমরা রবিবার থেকে সম্মানী ভাতার জন্য ঘুরছি। ব্যাংক থেকে জানতে পারি আমাদের টাকা উপজেলা হতে ছাড় করা হয়নি। এই টাকায় আমাদের অনেক মুক্তিযোদ্ধা ও মৃত মুক্তিযোদ্ধার পরিবারের ভরণ পোষণ ব্যয় নির্বাহ করা হয়। ঈদের পূর্বে ভাতা না দেয়ায় ছেলে মেয়েদের নতুন জামা কাপড় কিনে দিতে পারব না। ঈদের দিন দুটো ভাল-মন্দ খাওয়াব তাও হলো না। 
এ বিষয়ে কালীগঞ্জ সোনালী ব্যাংক শাখার ব্যবস্থাপক পরিতোষ চন্দ্র দে’র সাথে যোগাযোগ করলে তিনি জানান, প্রশাসনের তালিকা অনুযায়ীই আমরা ভাতা প্রদান করছি।
উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ মোস্তফা মিয়া জানান, পরিপত্র অনুযায়ী আমি ওয়েবসাইটে তথ্য যাচাই করে কালীগঞ্জের ভাতাভোগী মুক্তিযোদ্ধাদের তালিকা সমাজসেবা কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসারকে প্রদান করি। কিন্তু তাঁরা আমার প্রদত্ত তালিকা বাদ দিয়ে নিজেদের ইচ্ছামতো ভাতা প্রদান করছেন। ফলে প্রায় শতাধিক মুক্তিযোদ্ধা ঈদের আগে আর ভাতা পাচ্ছেন না।
উপজেলা মুক্তিযোদ্ধা ভাতা প্রদান কমিটির সম্পাদক ও সমাজসেবা কর্মকর্তা শাহাদাৎ হোসেন জানান, পরিপত্র অনুযায়ীই আমরা ভাতা প্রদান করছি। তাহলে প্রায় শতাধিক মুক্তিযোদ্ধা ভাতা পাচ্ছেন না কেন? এমন প্রশ্নের জবাবে তিনি জানান, তাঁদের বিরুদ্ধে অভিযোগ আছে।
পরে ভাতা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মোঃ মুশফিকুর রহমান জানান, যাচাই বাছাইকালীন সময়ে যাদের বিরুদ্ধে অভিযোগ জমা হয়েছিল শুধুমাত্র তাদের সম্মানী ও উৎসব ভাতা স্থগিত করা হয়েছে। তবে তাঁদের সংখ্যা শতাধিক নয়। ঈদের পরে কমিটির সভা আহবান করে তাঁদের ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে।


1