LatestsNews
# পশ্চিমবঙ্গে বজ্রপাতে ৬ বাংলাদেশিসহ আহত ২৪, নিহত ৭# রাজধানীর মিরপুরে চলন্তিকা মোড়ের বস্তির আগুন নিয়ন্ত্রণে# বিশ্বের গুরুত্বপূর্ণ আট শহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উদযাপন করার পরিকল্পনা নেওয়া হয়েছে।# ময়মনসিংহের গৌরীপুরে বাসের চাপায় প্রাণ গেল একই পরিবারের ৫ জনের# মসজিদে সন্ত্রাসী হামলা কারি নিউজিল্যান্ডের সেই খুনি জেলে বসেই অস্ত্র চাইলেন# বেনাপোল -বর্ডার ভোগান্তি টাকা টাকা খেলা নিরাপত্তা দেবে যারা, তারাই তো লুটেরা ?# জাতীয় শোক দিবস উপলক্ষে নোয়াখালীতে রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে স্বোচ্ছায় রক্তদান# নড়াইলে দুদক কমিশনার প্রাইমারি স্কুলের ভিত্তি প্রস্তর উদ্বোধন করলেন# আগামী ২২ আগস্ট থেকে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু প্রথম দফায় ৩৫৪০ রোহিঙ্গাকে ফেরত নেবে মিয়ানমার# কথাসাহিত্যিক রিজিয়া রহমান আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।# জনগণের সম্পৃক্ততা না থাকলে এককভাবে হরতাল বা অবরোধ করে সরকারবিরোধী আন্দোলনে কোন সুফল আসবে না : মির্জা ফখরুল# ঈদের আমেজ কাটিয়ে কর্মচঞ্চল হয়ে উঠতে শুরু করেছে রাজধানী# মাশরাফি বিন মুর্তজার বিদায়ী ম্যাচ আয়োজন নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।# বৃহস্পতিবার (১৫ আগস্ট) একদিনে সড়কে নিহত ৩০, আহত অর্ধশতাধিক# আজ শুক্রবার (১৬ আগস্ট) পহেলা ভাদ্র শরতের প্রথম দিন।# সৌদি আরবে সড়ক দুর্টনায় দুই বাংলাদেশি নিহত# নরেন্দ্র মোদিকে কড়া হুঁশিয়ারি দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।# জাতির পিতা শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে - প্রধানমন্ত্রীর শ্রদ্ধা# ভারতজুড়ে স্বাধীনতা দিবস উদযাপিত# রাজধানীর লালবাগের চাঁদনিঘাটে প্লাস্টিক কারখানায় আগুনের ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস।
আজ শনিবার| ১৭ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

নাড়ীর টানে বাড়ি সকাল থেকে মুষলধারে বৃষ্টি,নাড়ীর টানে বাড়ি ঢাকা ছারছেন উত্তঅঞ্চলের মানুষজন,



টি.আই সানি,শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধিঃ
সকাল থেকে মুষলধারে বৃষ্টি,নাড়ীর টানে বাড়ি ঢাকা ছারছেন উত্তঅঞ্চলের মানুষজন, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের রাজেন্দ্রপুর, হোতাপাড়া, ভবানীপুর, মেম্বারবাড়ী, মাওনা চৌরাস্তা, জৈনাবাজারসহ প্রায় ত্রিশ কিলোমিটার এলাকা জুড়ে দেখা গেছে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে বাড়ি ফিরছেন অনেকেই। মুষলধারে বৃষ্টি হলেও ঈদে পাল্টে গেছে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চিত্র। ঈদে ঘরে ফেরা মানুষ যানজটের কথা চিন্তা করলে বাস্তবে তার পুরোই উল্টো। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গাড়ির অতিরিক্ত চাপ থাকলেও নেই কোন যানজট। আর তা না থাকায় নাড়ীর টানে ঈদের ঘরে ফেরা যাত্রী সাধারণ খুবই উৎফুল্ল।

বর্তমান সরকারের আমলে ঢাকার উত্তরের জেলার মানুষের দ্রুত সময়ে যাতায়াতের কথা বিবেচনা করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জয়দেবপুর থেকে ময়মনসিংহ পর্যন্ত প্রায় ৯০কিলোমিটার সড়ক চার লেনে উন্নীত করার ফলে ঈদুল আজহায় নির্বিঘেœ রাজধানী ছাড়ছে ময়মনসিংহ, কিশোরগঞ্জ, জামালপুর, শেরপুর, নেত্রকোনা ও গাজীপুরের লোকজন।

এই মহাসড়কে এখন যাত্রী ও যানবাহনের চাঁপ বাড়লেও, নেই কোন যানজট, আর এই মহাসড়কে যানজট না থাকায় যেসকল যাত্রীরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ব্যবহার করতেন তারা এখন বিকল্প হিসেবে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ককে বেছে নিয়েছেন।

ঈদের সময়ের মধ্যেও মাত্র দেড় ঘন্টায় প্রায় একশ কিলোমিটার সড়ক পাড়ি দেয়া যাচ্ছে। নির্বিঘেœ বাড়ী ফিরতে পারায় যাত্রীদের চোখে মুখেও ফুটে উঠেছে আনন্দের প্রতিচ্ছবি।

নেত্রকোনার পূর্বধলার আমিরা বেগম ছেলেদের সাথে ঢাকায় থাকেন। গ্রামের বাড়ীতে আত্মীয় স্বজনদের সাথে ঈদ করতে হযরত শাহজালাল নামক একটি পরিবহনে করে তিনি ঢাকা থেকে নেত্রকোনার উদ্দেশ্যে যাত্রা করেছেন। তিনি অতীতের অভিজ্ঞতা বর্ণনা করে জানান, এই সড়কে আগে ঢাকা থেকে নেত্রকোনা যেতে দিনের অর্ধেক সময় চলে যেত, এখন দিনে দুই বার নেত্রকোনা থেকে ঢাকা যাওয়া আসা করা যায়। এই ঈদে তিনি বাড়ি যাচ্ছেন জয়দেবপুর থেকে মাওনা পর্যন্ত ৩২ কিলোমিটার এসেছেন মাত্র ২০ মিনিটে। রাস্তা একদমই ফাঁকা। নেই কোন যানজট, মনেই হচ্ছে না ঈদের বাড়ী যাচ্ছেন।

একই পরিবহনের চালক অনিক মিয়া বলেন, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক চার লেনে উন্নীত করায় যানবাহনের চাঁপ অনেক কমে এসেছে। তাই রাস্তা ফাঁকা, এদিকে র্দূঘটনাও অনেক কমে এসেছে। চার লেনের কারণে যানজটবিহীন ঈদের ছুটিতে যাত্রীসেবা দিতে পারায় অনেকটা স্বাচ্ছন্দ্যবোধ করছেন।

ময়মনসিংহের ফুলবাড়িয়াগামী আলম এশিয়ার চালক আব্দুস ছোবহান বলেন, মহাসড়কটি চার লেনে উন্নীত করায় একট যানজট নেই বললেই চলে। ফলে এখন প্রতিদিন তিন থেকে চারবার ঢাকা থেকে ফুলবাড়ীয়া আপ-ডাউন করা যায়।

যাত্রী মোজাম্মেল হক বলেন, চার লেনের সুফলের কারনে তিনি এখন ইচ্ছে করলেই প্রতিদিন বাড়ি থেকে কর্মস্থলে এসে অফিস করতে পারেন। ঈদের ছুটিতেও যানজট না থাকায় তিনি স¦াচ্ছন্দে বাড়ি ফিরতে পারছেন।

ঢাকায় গৃহ শ্রমিকের কাজ করেন ফুলচাঁন বিবি তিনি বলেন, গত ২০বছর যাবত তিনি এই সড়কে চলাচল করেন কয়েকবার ঈদ রাস্তায় করতে হলেও ২ বছর যাবত তিনি স্বাচ্ছন্দ্যে দ্রুত সময়ে বাড়ি পৌঁছে স্বজনদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করেছেন। তিনি জানেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই রাস্তা করেছেন। তাই তিনি প্রাধনমন্ত্রীর জন্য দোয়া করছেন, “শেখের বেটি বেচেঁ থাক শত বছর”

নিরাপদ সড়ক চাই “কেন্দ্রিয় কমিটির যুগ্ম-সম্পাদক লায়ন গনি মিয়া বাবুল জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক চার লেনে উন্নীত করায় সড়ক দূর্ঘটনা ও যানজট উভয়েই কমে এসেছে। যা বর্তমান সরকারের ধারাবাহিক উন্নয়নের ফসল।

শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট শামসুল আলম প্রধান বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী উন্নয়নের ব্যাপারে খুবই আন্তরিক, তিনি শুধুমাত্র রাজধানীর সাথে যোগাযোগ ব্যবস্থা সহজ করতে মাওনায় একটি উড়াল সেতু ও মহাসড়ক চার লেনে উন্নীত করেছেন যার সুফল পাচ্ছে চলাচলকারী লোকজন।

এ দিকে ইদুল আযহাকে সামনে রেখে গত ১৫ দিন যাবত গাজীপুর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন মাঠে নেমেছেন। তারা মহাসড়কের দু’পাশ থেকে অবৈধ দোকানপাট উচ্ছেদ করেছেন। যানবাহনে চাঁদাবাজী বন্ধে ও যাত্রীদের নিরাপদ যাত্রার নিশ্চয়তার লক্ষ্যে মহসড়কের মধ্যে অতিরিক্ত পুলিশ ও আনসার বাহিনীর কর্মযজ্ঞতা চোখে পড়ার মত।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বলেন, এবারই প্রথম হাইওয়ে পুলিশের ডি.আই.জি আতিকুল ইসলাম ও পুলিশ সুপার শফিকুল ইসলামের নির্দেশ মত আমরা দায়িত্ব পালন করে শতভাগ সফলতা পেয়েছি। এখনও পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা মাঠে থেকে কাজ করে যাচ্ছেন। তিনি আরো জানান, এবার এখন পর্যন্ত ঈদ যাত্রায় মহাসড়ক নিরাপদ রাখতে যানবাহনের গতি নিয়ন্ত্রন করা হচ্ছে বলে কোন দূর্ঘটনার মাধ্যমে প্রানহানীর ঘটনা ঘটেনি।

গাজীপুরের জেলা প্রশাসক ড: দেওয়ান হুমায়ুন কবির জানান, জনগনের ঈদ যাত্রা নিরাপদ করতে মহাসড়কে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। ইতিমধ্যে দূর্ঘটনার অন্যতম কারণ মহাসড়কের উপর থেকে লেগুনা চলাচল বন্ধ করা হয়েছে। ঈদ যাত্রা নিরাপদ করতে মাননীয় পরিবহন ও সেতু মন্ত্রীর নেয়া বিভিন্ন উদ্যোগের সুফল পাচ্ছেন দেশের জনগণ।

গাজীপুরের পুলিশ সুপার হারুন অর-রশিদ জানান,সড়ক ও পরিবহন মন্ত্রীর নির্দেশনায়,উল্টোপথে গাড়ি যেন না আসে, এবং ড্রাইবার বেশি টিব দেয়ার জন্য যে বেপরুয়া গাড়ি যেন না চালায়,পুলিশ বাহিনী কাজ করছে। বর্তমান সরকারের উন্নয়নের কারনেই রাজধানীর উত্তরের জেলাগুলোর কয়েক লাখ লোক নির্বিগ্নে বাড়ি ফিরছেন। তাদের জীবনমানের নিরাপত্তা দিতে জেলা পুলিশ গত কয়েকদিন যাবত সার্বক্ষনিকভাবে কাজ করে যাচ্ছে।এবারই পুলিশ সবচেয়ে সফল হয়েছে।


1