LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ১৮ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

নাড়ীর টানে বাড়ি সকাল থেকে মুষলধারে বৃষ্টি,নাড়ীর টানে বাড়ি ঢাকা ছারছেন উত্তঅঞ্চলের মানুষজন,



টি.আই সানি,শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধিঃ
সকাল থেকে মুষলধারে বৃষ্টি,নাড়ীর টানে বাড়ি ঢাকা ছারছেন উত্তঅঞ্চলের মানুষজন, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের রাজেন্দ্রপুর, হোতাপাড়া, ভবানীপুর, মেম্বারবাড়ী, মাওনা চৌরাস্তা, জৈনাবাজারসহ প্রায় ত্রিশ কিলোমিটার এলাকা জুড়ে দেখা গেছে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে বাড়ি ফিরছেন অনেকেই। মুষলধারে বৃষ্টি হলেও ঈদে পাল্টে গেছে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চিত্র। ঈদে ঘরে ফেরা মানুষ যানজটের কথা চিন্তা করলে বাস্তবে তার পুরোই উল্টো। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গাড়ির অতিরিক্ত চাপ থাকলেও নেই কোন যানজট। আর তা না থাকায় নাড়ীর টানে ঈদের ঘরে ফেরা যাত্রী সাধারণ খুবই উৎফুল্ল।

বর্তমান সরকারের আমলে ঢাকার উত্তরের জেলার মানুষের দ্রুত সময়ে যাতায়াতের কথা বিবেচনা করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জয়দেবপুর থেকে ময়মনসিংহ পর্যন্ত প্রায় ৯০কিলোমিটার সড়ক চার লেনে উন্নীত করার ফলে ঈদুল আজহায় নির্বিঘেœ রাজধানী ছাড়ছে ময়মনসিংহ, কিশোরগঞ্জ, জামালপুর, শেরপুর, নেত্রকোনা ও গাজীপুরের লোকজন।

এই মহাসড়কে এখন যাত্রী ও যানবাহনের চাঁপ বাড়লেও, নেই কোন যানজট, আর এই মহাসড়কে যানজট না থাকায় যেসকল যাত্রীরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ব্যবহার করতেন তারা এখন বিকল্প হিসেবে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ককে বেছে নিয়েছেন।

ঈদের সময়ের মধ্যেও মাত্র দেড় ঘন্টায় প্রায় একশ কিলোমিটার সড়ক পাড়ি দেয়া যাচ্ছে। নির্বিঘেœ বাড়ী ফিরতে পারায় যাত্রীদের চোখে মুখেও ফুটে উঠেছে আনন্দের প্রতিচ্ছবি।

নেত্রকোনার পূর্বধলার আমিরা বেগম ছেলেদের সাথে ঢাকায় থাকেন। গ্রামের বাড়ীতে আত্মীয় স্বজনদের সাথে ঈদ করতে হযরত শাহজালাল নামক একটি পরিবহনে করে তিনি ঢাকা থেকে নেত্রকোনার উদ্দেশ্যে যাত্রা করেছেন। তিনি অতীতের অভিজ্ঞতা বর্ণনা করে জানান, এই সড়কে আগে ঢাকা থেকে নেত্রকোনা যেতে দিনের অর্ধেক সময় চলে যেত, এখন দিনে দুই বার নেত্রকোনা থেকে ঢাকা যাওয়া আসা করা যায়। এই ঈদে তিনি বাড়ি যাচ্ছেন জয়দেবপুর থেকে মাওনা পর্যন্ত ৩২ কিলোমিটার এসেছেন মাত্র ২০ মিনিটে। রাস্তা একদমই ফাঁকা। নেই কোন যানজট, মনেই হচ্ছে না ঈদের বাড়ী যাচ্ছেন।

একই পরিবহনের চালক অনিক মিয়া বলেন, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক চার লেনে উন্নীত করায় যানবাহনের চাঁপ অনেক কমে এসেছে। তাই রাস্তা ফাঁকা, এদিকে র্দূঘটনাও অনেক কমে এসেছে। চার লেনের কারণে যানজটবিহীন ঈদের ছুটিতে যাত্রীসেবা দিতে পারায় অনেকটা স্বাচ্ছন্দ্যবোধ করছেন।

ময়মনসিংহের ফুলবাড়িয়াগামী আলম এশিয়ার চালক আব্দুস ছোবহান বলেন, মহাসড়কটি চার লেনে উন্নীত করায় একট যানজট নেই বললেই চলে। ফলে এখন প্রতিদিন তিন থেকে চারবার ঢাকা থেকে ফুলবাড়ীয়া আপ-ডাউন করা যায়।

যাত্রী মোজাম্মেল হক বলেন, চার লেনের সুফলের কারনে তিনি এখন ইচ্ছে করলেই প্রতিদিন বাড়ি থেকে কর্মস্থলে এসে অফিস করতে পারেন। ঈদের ছুটিতেও যানজট না থাকায় তিনি স¦াচ্ছন্দে বাড়ি ফিরতে পারছেন।

ঢাকায় গৃহ শ্রমিকের কাজ করেন ফুলচাঁন বিবি তিনি বলেন, গত ২০বছর যাবত তিনি এই সড়কে চলাচল করেন কয়েকবার ঈদ রাস্তায় করতে হলেও ২ বছর যাবত তিনি স্বাচ্ছন্দ্যে দ্রুত সময়ে বাড়ি পৌঁছে স্বজনদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করেছেন। তিনি জানেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই রাস্তা করেছেন। তাই তিনি প্রাধনমন্ত্রীর জন্য দোয়া করছেন, “শেখের বেটি বেচেঁ থাক শত বছর”

নিরাপদ সড়ক চাই “কেন্দ্রিয় কমিটির যুগ্ম-সম্পাদক লায়ন গনি মিয়া বাবুল জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক চার লেনে উন্নীত করায় সড়ক দূর্ঘটনা ও যানজট উভয়েই কমে এসেছে। যা বর্তমান সরকারের ধারাবাহিক উন্নয়নের ফসল।

শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট শামসুল আলম প্রধান বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী উন্নয়নের ব্যাপারে খুবই আন্তরিক, তিনি শুধুমাত্র রাজধানীর সাথে যোগাযোগ ব্যবস্থা সহজ করতে মাওনায় একটি উড়াল সেতু ও মহাসড়ক চার লেনে উন্নীত করেছেন যার সুফল পাচ্ছে চলাচলকারী লোকজন।

এ দিকে ইদুল আযহাকে সামনে রেখে গত ১৫ দিন যাবত গাজীপুর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন মাঠে নেমেছেন। তারা মহাসড়কের দু’পাশ থেকে অবৈধ দোকানপাট উচ্ছেদ করেছেন। যানবাহনে চাঁদাবাজী বন্ধে ও যাত্রীদের নিরাপদ যাত্রার নিশ্চয়তার লক্ষ্যে মহসড়কের মধ্যে অতিরিক্ত পুলিশ ও আনসার বাহিনীর কর্মযজ্ঞতা চোখে পড়ার মত।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বলেন, এবারই প্রথম হাইওয়ে পুলিশের ডি.আই.জি আতিকুল ইসলাম ও পুলিশ সুপার শফিকুল ইসলামের নির্দেশ মত আমরা দায়িত্ব পালন করে শতভাগ সফলতা পেয়েছি। এখনও পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা মাঠে থেকে কাজ করে যাচ্ছেন। তিনি আরো জানান, এবার এখন পর্যন্ত ঈদ যাত্রায় মহাসড়ক নিরাপদ রাখতে যানবাহনের গতি নিয়ন্ত্রন করা হচ্ছে বলে কোন দূর্ঘটনার মাধ্যমে প্রানহানীর ঘটনা ঘটেনি।

গাজীপুরের জেলা প্রশাসক ড: দেওয়ান হুমায়ুন কবির জানান, জনগনের ঈদ যাত্রা নিরাপদ করতে মহাসড়কে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। ইতিমধ্যে দূর্ঘটনার অন্যতম কারণ মহাসড়কের উপর থেকে লেগুনা চলাচল বন্ধ করা হয়েছে। ঈদ যাত্রা নিরাপদ করতে মাননীয় পরিবহন ও সেতু মন্ত্রীর নেয়া বিভিন্ন উদ্যোগের সুফল পাচ্ছেন দেশের জনগণ।

গাজীপুরের পুলিশ সুপার হারুন অর-রশিদ জানান,সড়ক ও পরিবহন মন্ত্রীর নির্দেশনায়,উল্টোপথে গাড়ি যেন না আসে, এবং ড্রাইবার বেশি টিব দেয়ার জন্য যে বেপরুয়া গাড়ি যেন না চালায়,পুলিশ বাহিনী কাজ করছে। বর্তমান সরকারের উন্নয়নের কারনেই রাজধানীর উত্তরের জেলাগুলোর কয়েক লাখ লোক নির্বিগ্নে বাড়ি ফিরছেন। তাদের জীবনমানের নিরাপত্তা দিতে জেলা পুলিশ গত কয়েকদিন যাবত সার্বক্ষনিকভাবে কাজ করে যাচ্ছে।এবারই পুলিশ সবচেয়ে সফল হয়েছে।


1