LatestsNews
# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।
আজ সোমবার| ১৯ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

জঙ্গি আস্তানা থেকে দগ্ধ তিন জনের মৃতদেহ উদ্ধার



রাজধানীর মিরপুর মাজার রোডের জঙ্গি আস্তানা থেকে দগ্ধ তিন জনের মৃতদেহ উদ্ধার করেছে র্যা ব।

বুধবার দুপুরে ব্রিফিংয়ে র্যা বের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের প্রধান মুফতি মাহমুদ খান জানান, ওই বাড়ি থেকে ৩ জনের দগ্ধ মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তবে মরদেহগুলো নারী না পুরুষের তা এখনো চিহ্নিত করা যায়নি। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলেও জানান তিনি।

ব্রিফিংয়ে র্যা ব জানিয়েছে, গতরাতে প্রচণ্ড আত্মঘাতী বিস্ফোরণে জঙ্গিরা মারা গেছেন।

সেখানে আরো মৃতদেহ থাকতে পারে বলে ধারণা করছেন তারা— এর আগে, আজ সকালে সেখানে উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সর্ভিস ও র্যা ব।

সকালে মিরপুরে জঙ্গি আস্তানায় ফের অভিযান শুরু করেছে র্যা ব।

র্যা বের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান সাংবাদিকদের জানান, সকাল ৯টায় তারা অভিযান শুরু করেছে।

বোম ডিসপোজাল ও ডগ স্কোয়াড নিয়ে অভিযান শুরু হয়েছে।

এর আগে ফায়ারর সার্ভিসের উপ পরিচালক দেবাশিস বর্ধন জানান, ফায়ার সার্ভিসের কর্মীরা ভবনে প্রবেশ করে উদ্ধার তৎপরতা শুরু করেছে।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ মহাপরিদর্শক একেএম শহীদুল হক ও র্যা ব মহাপরিদর্শক বেনজীর আহমেদ।

এর আগে ওই বাড়িতে কয়েক দফা বিস্ফোরণ ঘটেছে জঙ্গিরা। মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে সেখানে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে।

রাজধানীর মিরপুরের বর্ধনবাড়ি এলাকার আস্তানায় অবস্থান করা জঙ্গি আবদুল্লাহ র্যা বের আহ্বানে আত্মসমর্পণ করতে রাজি হয়েও শেষ পর্যন্ত মত পাল্টে ফেলে।

গতকাল রাতে আস্তানার ভেতর থেকে পর পর চার দফায় ভারি বিস্ফোরণও ঘটায়। কেঁপে ওঠে পুরো এলাকা। থেমে থেমে শোনা যায় গুলির শব্দ। বিস্ফোরণে ছয় তলা বাড়িটির পঞ্চমতলায় আগুন ধরে যায়। হঠাৎ বদলে যাওয়া এ পরিস্থিতিতে সেখানে অবস্থানকারী জঙ্গি আবদুল্লাহ, তার দুই স্ত্রী, দুই সন্তান ও দুই সহযোগীসহ সাতজনের ভাগ্যে কী ঘটেছে তা জানা যায়নি।

মিরপুরের আস্তানায় অভিযান-সংশ্লিষ্টরা জানান, মঙ্গলবার সারাদিনই জঙ্গি আবদুল্লাহকে আত্মসমর্পণের আহ্বান জানায় র্যা ব। মোবাইল ফোনের কথোপকথনের এক পর্যায়ে সহযোগী ও পরিবারের সদস্যদের নিয়ে আত্মসমর্পণে রাজিও হয়। সে অনুসারে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত ৮টা নাগাদ সবাই আস্তানা থেকে বেরিয়ে এসে র্যা বের কাছে ধরা দেবে। ওই সময়েরও আধাঘণ্টা পর র্যা বের কাছ থেকে আরও কিছু সময় চেয়ে নেয় তারা।

রাত পৌনে ১০টার দিকে আস্তানা থেকে ভারী বিস্ফোরণ ঘটিয়ে আত্মসমর্পণ না করার বিষয়টি জানান দেয় জঙ্গিরা। এ সময় র্যা ব সদস্যরাও গুলি ছোড়ে। ততক্ষণে ভেতরে থাকা জঙ্গি আবদুল্লাহর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

গতকালের তথ্য:

রাজধানীর মিরপুর মাজাররোডে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা ভবনে থাকা জঙ্গি আবদুল্লাহসহ সাতজন আত্মসমর্পণের

রাজি হয়।

ভবনের ভিতর থেকে এরইমধ্যে বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। জঙ্গি আবদুল্লাহ সময় চাওয়ায় এবং ভিতরে নারী ও শিশু থাকায় তাকে আত্মসমপর্ণের জন্য যথেষ্ট সময় দেয়ার পাশাপাশি যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তুতি নেয়া হয় বলে জানায় র্যা ব।

সকালেই ওই বাড়ি থেকে অন্য ফ্লাটের বাসিন্দাদের সরিয়ে নেয় র্যা ব সদস্যরা।

এর আগে বাড়ির ভেতর থেকে র্যা বকে লক্ষ্য করে গ্রেনেড ও পেট্রলবোমা ছোড়া হয় তবে কেউ হতাহত হয়নি।

র্যা বের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, ছয় তলা ওই ভবনের পঞ্চম তলার আবদুল্লাহ নামের এক জঙ্গি অবস্থান করছে তার সঙ্গে যোগাযোগ করে আত্মসমর্পণের আহ্বান জানানো হয়েছে।

টাঙ্গাইলের এলেঙ্গায় সোমবার রাতে এক বাড়িতে অভিযান চালিয়ে ‘জেএমবির জঙ্গি’ দুই ভাইকে আটক করার পর তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মধ্য রাতে ঢাকায় এ অভিযান শুরু হয়।

মাজার রোডের পাশে বুদ্ধিজীবী কবরস্থানের দক্ষিণে বর্ধনবাড়ি ভাঙ্গা ওয়ালের গলির ২/৩-বি হোল্ডিংয়ে ছয়তলা ওই বাড়ির মালিক হাবিবুল্লাহ বাহার আজাদ নামের এক ব্যক্তি। তিনি নিজেও পরিবার নিয়ে ওই বাড়ির দ্বিতীয় তলায় থাকেন।

মুফতি মাহমুদ খান জানান, র্যা ব ওই বাড়ি ঘিরে ফেলার পর রাত ১টার দিকে সেখান থেকে চারটি বোমা ছোঁড়া হয়—তবে কেউ হতাহত হননি।

ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের গাড়ি সেখানে রাখা হয়েছে, ভোরের দিকে ওই গাড়ি থাকে ‘জঙ্গি আস্তার চারপাশে’ পানি ছিটানো হয়।

ঝুঁকি এড়াতে ওই ভবনের বিভিন্ন ইউনিট এবং পাশের বাড়িগুলো থেকে বাসিন্দাদের সরিয়ে নিয়ে স্থানীয় একটি স্কুলে রাখা হয়েছে বলে জানান তিনি।

প্রাথমিকভাবে জানা গেছে, ভেতরে থাকা জঙ্গির নাম আবদুল্লাহ—যাদের সরিয়ে আনা হয়েছে তাদের মধ্যে আবদুল্লাহর এক বোনও আছে। আবদুল্লাহর সঙ্গে যোগাযোগ করার সময় সেই বলেছে, যেন অন্যদের সঙ্গে তার বোনকেও সরিয়ে নেয়া হয়। আমরা মোবাইল ফোনে যোগাযোগ অব্যাহত রেখেছি। আবদুল্লাহকে আত্মসমর্পণ করতে বলা হচ্ছে। সে জানিয়েছে, সে ভাবছে, সে সময় চেয়েছে।

মুফতি মাহমুদ খান বলেন, ওই ভবনের ভেতরে আবদুল্লাহর সঙ্গে তার দুই স্ত্রী ও সন্তান মিলিয়ে অন্তত পাঁচ জন রয়েছে।


1