LatestsNews
# বহিষ্কার যেন স্থায়ী হয়: আবরারের বাবা# ফের উত্তপ্ত বুয়েট, নতুন করে শিক্ষার্থীদের বিক্ষোভ# ‘আবরার হত্যাকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় অশুভ শক্তি’# এজাহারভুক্ত বুয়েটের ১৯ আসামিকে সাময়িক বহিষ্কার করেছে বুয়েট কর্তৃপক্ষ।# ‘পাগলা মিজানে’র বাসা থেকে ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক উদ্ধার# আবরার হত্যায় কারো সংশ্লিষ্টতা থাকলেই গ্রেফতার# বুয়েটে প্রশাসন সতর্ক থাকলে আবরার হত্যা হতো না : স্বরাষ্ট্রমন্ত্রী# আবরার হত্যা: অমিত-তোহা ৫ দিনের রিমান্ডে# বুয়েটে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ: উপাচার্য# আবরার হত্যার প্রতিবাদে বিএনপির কর্মসূচি# স্কুলছাত্রী রিশা হত্যায় ওবায়দুলের মৃত্যুদণ্ড# আমি তো অন্যায় করিনি, পদত্যাগ করবো কেন : বুয়েট ভিসি# আবরার হত্যা মামলা দ্রুত নিষ্পত্তি করা হবে : আইনমন্ত্রী# আবরারকে হত্যার কথা স্বীকার করলেন সকাল# আবরারের হত্যাকারীরা উপযুক্ত শাস্তি পাবে: আইনমন্ত্রী# বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধ চান আনিসুল হক# সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অপরাধীদের শাস্তি পেতেই হবে। # আবরার হত্যাকে পুঁজি করে সাম্প্রদায়িক রাজনীতি হচ্ছে: শিক্ষা উপমন্ত্রী# সময়মত চিকিৎসা পেলে বেঁচে যেত আবরার !# গ্রামের বাড়িতে নেয়া হয়েছে আবরারের মরদেহ, পারিবারিক কবরস্থানে দাফন আজ
আজ মঙ্গলবার| ১৫ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

গ্রাহকপর্যায়ে ইউনিট প্রতি ৩৫ পয়সা বিদ্যুতের দাম বাড়ানোর ইঙ্গিত



গ্রাহকপর্যায়ে ইউনিট প্রতি ৩৫ পয়সা বিদ্যুতের দাম বাড়ানোর ইঙ্গিত দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

বুধবার সচিবালয়ে সাংবাদিকদের এ কথা তিনি বলেন।

মন্ত্রী বলেন, বিদ্যুৎ খাত থেকে সরকারের ভূর্তুকি কমাতেই প্রতিবছরই বিদ্যুতের দাম সমন্বয় করার পরিকল্পনা রয়েছে তবে মানুষের জন্য অসহনীয় পর্যায়ে চলে যায় সরকার এমন কোনো সিদ্ধান্ত নেবে না।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড-পিডিবি বিতরণ কোম্পানিগুলোর কাছে পাইকারি বিক্রির ক্ষেত্রে প্রতি ইউনিট বিদ্যুতের দাম ৭২ পয়সা বা ১৫ শতাংশ এবং গ্রাহকপর্যায়ে ৩৫ পয়সা বা ৬ থেকে সাড়ে ১৪ শতাংশ বাড়ানোর প্রস্তাব দিয়েছে। পাইকারি ক্ষেত্রে পিডিবির প্রস্তাবে বলা হয়েছে, বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলোর কাছে সরবরাহ করা এবং বর্তমান মূল্যের পার্থক্য রয়েছে ৭২ পয়সা।

এই পরিমাণ মূল্য বাড়িয়ে ব্যবধান ঘোচানো সম্ভব। আর বিইআরসির কাছে দেয়া প্রস্তাবে গ্রাহক পর্যায়ে বিদ্যুতের মূল্য বৃদ্ধির যৌক্তিকতাও রয়েছে।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রীও জানান, বিদ্যুৎ খাত থেকে সরকারি ভূর্তুকি তুলে নিতে চান তারা— এজন্য বিদ্যুতের মূল্য সমন্বয় করার চিন্তা করছে সরকার।

প্রতিমন্ত্রী বলেন, বাইরে থেকে তেল-গ্যাস আমদানি শুরু হলে দেশীয় সম্পদের ওপর চাপ কম পড়বে তখন বিদ্যুৎ উৎপাদন খরচও কমে আসবে।

তিনি আরো জানান, আগামী একবছরের মধ্যে অর্থাৎ ২০১৮ সালের ডিসেম্বর নাগাদ দেশে শতভাগ বিদ্যুৎ সরবরাহের লক্ষ্য নিয়ে কাজ করছে সরকার।

এদিকে, ২০১০ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত পাইকারি পর্যায়ে পাঁচবার এবং খুচরা গ্রাহক পর্যায়ে সাতবার বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। এবার নিয়ে আটবার বাড়বে বিদ্যুতের দাম।


1