LatestsNews
# কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৬জন গ্রেপ্তার# গাজীরহাট ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সাধারণ মানুষের কাছে জনপ্রিয় # শিরোমণি স্পোর্টিং ক্লাব আয়োজিত ৮দলীয় মিনি ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন# শৈলকুপায় অর্ধশত বছরেও আলোর মুখ দেখেনি স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা!# কালীগঞ্জে পিতা হত্যার দায়ে পুত্রের যাবজ্জীবন কারাদন্ড# ‘আমলাতান্ত্রিক জটিলতায় শিল্প মন্ত্রণালয়ের কাজে মন্থর গতি’# রাজধানীর সদরঘাটে লঞ্চের ধাক্কায় ডিঙি নৌকা ডুবে নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।# ঢাকা-উত্তরবঙ্গ রেলরুটে আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ # পলিথিন থেকে জ্বালানি তেল উৎপাদন উদ্ভাবক জামালপুরের তৌহিদুল ইসলাম।# সিলিন্ডার পুনঃপরীক্ষার সনদ ছাড়া গ্যাস মিলবে না গাড়িতে# প্রতিযোগিতায় এগিয়ে রাখতে দেশীয় মোবাইল উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো প্রস্তাবিত বাজেটে বেশকিছু শুল্ক সুবিধা পাচ্ছে।# প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মান বন্ধ রয়েছে গ্রামবাসীদের আবেদন জায়গা পুনঃনির্ধারন# মেহেরপুরের গাংনীতে দু’পক্ষের গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত# ‘নারী ও কন্যা শিশুর প্রতি সংহতি’ বিষয়ে আলোচনা সভা# পায়রা কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে দেশীয় শ্রমিকদের ক্ষোভের নেপথ্যে চীনাদের 'অকথ্য নির্যাতন'# চাঁপাইনবাবগঞ্জে মনিরুল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড# ডিআইজি মিজানের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে।
আজ মঙ্গলবার| ২৫ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

জঙ্গি আস্তানা থেকে দগ্ধ ৭ জনের মৃতদেহ উদ্ধার



রাজধানীর মিরপুর মাজার রোডের জঙ্গি আস্তানা থেকে দগ্ধ ৭ জনের মৃতদেহ উদ্ধার করেছে র‌্যাব।

বুধবার দুপুরে ব্রিফিংয়ে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের প্রধান মুফতি মাহমুদ খান জানান, ওই বাড়ি থেকে ৭ জনের দগ্ধ মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তবে মরদেহগুলো নারী না পুরুষের তা এখনো চিহ্নিত করা যায়নি। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলেও জানান তিনি। ঢাকা মেডিকেলে মরদেহ রাখা হয়েছে।

ব্রিফিংয়ে র‌্যাব জানিয়েছে, গতরাতে প্রচণ্ড আত্মঘাতী বিস্ফোরণে জঙ্গিরা মারা গেছেন তারা।

সেখানে আরো মৃতদেহ থাকতে পারে বলে ধারণা করছেন তারা— এর আগে, আজ সকালে সেখানে উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সর্ভিস ও র‌্যাব।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান সাংবাদিকদের জানান, সকাল ৯টায় তারা অভিযান শুরু করেছে।

বোম ডিসপোজাল ও ডগ স্কোয়াড নিয়ে অভিযান শুরু হয়।

এর আগে ফায়ারর সার্ভিসের উপ পরিচালক দেবাশিস বর্ধন জানান, ফায়ার সার্ভিসের কর্মীরা ভবনে প্রবেশ করে উদ্ধার তৎপরতা শুরু করেছে।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ মহাপরিদর্শক একেএম শহীদুল হক ও র্যা ব মহাপরিদর্শক বেনজীর আহমেদ।

এর আগে ওই বাড়িতে কয়েক দফা বিস্ফোরণ ঘটেছে জঙ্গিরা। মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে সেখানে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে।

রাজধানীর মিরপুরের বর্ধনবাড়ি এলাকার আস্তানায় অবস্থান করা জঙ্গি আবদুল্লাহ র্যা বের আহ্বানে আত্মসমর্পণ করতে রাজি হয়েও শেষ পর্যন্ত মত পাল্টে ফেলে।

গতকাল রাতে আস্তানার ভেতর থেকে পর পর চার দফায় ভারি বিস্ফোরণও ঘটায়। কেঁপে ওঠে পুরো এলাকা। থেমে থেমে শোনা যায় গুলির শব্দ। বিস্ফোরণে ছয় তলা বাড়িটির পঞ্চমতলায় আগুন ধরে যায়। হঠাৎ বদলে যাওয়া এ পরিস্থিতিতে সেখানে অবস্থানকারী জঙ্গি আবদুল্লাহ, তার দুই স্ত্রী, দুই সন্তান ও দুই সহযোগীসহ সাতজনের ভাগ্যে কী ঘটেছে তা জানা যায়নি।

মিরপুরের আস্তানায় অভিযান-সংশ্লিষ্টরা জানান, মঙ্গলবার সারাদিনই জঙ্গি আবদুল্লাহকে আত্মসমর্পণের আহ্বান জানায় র্যা ব। মোবাইল ফোনের কথোপকথনের এক পর্যায়ে সহযোগী ও পরিবারের সদস্যদের নিয়ে আত্মসমর্পণে রাজিও হয়। সে অনুসারে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত ৮টা নাগাদ সবাই আস্তানা থেকে বেরিয়ে এসে র্যা বের কাছে ধরা দেবে। ওই সময়েরও আধাঘণ্টা পর র্যা বের কাছ থেকে আরও কিছু সময় চেয়ে নেয় তারা।

রাত পৌনে ১০টার দিকে আস্তানা থেকে ভারী বিস্ফোরণ ঘটিয়ে আত্মসমর্পণ না করার বিষয়টি জানান দেয় জঙ্গিরা। এ সময় র্যা ব সদস্যরাও গুলি ছোড়ে। ততক্ষণে ভেতরে থাকা জঙ্গি আবদুল্লাহর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

গতকালের তথ্য:

রাজধানীর মিরপুর মাজাররোডে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা ভবনে থাকা জঙ্গি আবদুল্লাহসহ সাতজন আত্মসমর্পণের

রাজি হয়।

ভবনের ভিতর থেকে এরইমধ্যে বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। জঙ্গি আবদুল্লাহ সময় চাওয়ায় এবং ভিতরে নারী ও শিশু থাকায় তাকে আত্মসমপর্ণের জন্য যথেষ্ট সময় দেয়ার পাশাপাশি যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তুতি নেয়া হয় বলে জানায় র্যা ব।

সকালেই ওই বাড়ি থেকে অন্য ফ্লাটের বাসিন্দাদের সরিয়ে নেয় র্যা ব সদস্যরা।

এর আগে বাড়ির ভেতর থেকে র্যা বকে লক্ষ্য করে গ্রেনেড ও পেট্রলবোমা ছোড়া হয় তবে কেউ হতাহত হয়নি।

র্যা বের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, ছয় তলা ওই ভবনের পঞ্চম তলার আবদুল্লাহ নামের এক জঙ্গি অবস্থান করছে তার সঙ্গে যোগাযোগ করে আত্মসমর্পণের আহ্বান জানানো হয়েছে।

টাঙ্গাইলের এলেঙ্গায় সোমবার রাতে এক বাড়িতে অভিযান চালিয়ে ‘জেএমবির জঙ্গি’ দুই ভাইকে আটক করার পর তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মধ্য রাতে ঢাকায় এ অভিযান শুরু হয়।

মাজার রোডের পাশে বুদ্ধিজীবী কবরস্থানের দক্ষিণে বর্ধনবাড়ি ভাঙ্গা ওয়ালের গলির ২/৩-বি হোল্ডিংয়ে ছয়তলা ওই বাড়ির মালিক হাবিবুল্লাহ বাহার আজাদ নামের এক ব্যক্তি। তিনি নিজেও পরিবার নিয়ে ওই বাড়ির দ্বিতীয় তলায় থাকেন।

মুফতি মাহমুদ খান জানান, র্যা ব ওই বাড়ি ঘিরে ফেলার পর রাত ১টার দিকে সেখান থেকে চারটি বোমা ছোঁড়া হয়—তবে কেউ হতাহত হননি।

ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের গাড়ি সেখানে রাখা হয়েছে, ভোরের দিকে ওই গাড়ি থাকে ‘জঙ্গি আস্তার চারপাশে’ পানি ছিটানো হয়।

ঝুঁকি এড়াতে ওই ভবনের বিভিন্ন ইউনিট এবং পাশের বাড়িগুলো থেকে বাসিন্দাদের সরিয়ে নিয়ে স্থানীয় একটি স্কুলে রাখা হয়েছে বলে জানান তিনি।

প্রাথমিকভাবে জানা গেছে, ভেতরে থাকা জঙ্গির নাম আবদুল্লাহ—যাদের সরিয়ে আনা হয়েছে তাদের মধ্যে আবদুল্লাহর এক বোনও আছে। আবদুল্লাহর সঙ্গে যোগাযোগ করার সময় সেই বলেছে, যেন অন্যদের সঙ্গে তার বোনকেও সরিয়ে নেয়া হয়। আমরা মোবাইল ফোনে যোগাযোগ অব্যাহত রেখেছি। আবদুল্লাহকে আত্মসমর্পণ করতে বলা হচ্ছে। সে জানিয়েছে, সে ভাবছে, সে সময় চেয়েছে।

মুফতি মাহমুদ খান বলেন, ওই ভবনের ভেতরে আবদুল্লাহর সঙ্গে তার দুই স্ত্রী ও সন্তান মিলিয়ে অন্তত পাঁচ জন রয়েছে।


1