LatestsNews
# পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনিয়ম ,রাষ্ট্রদূত সামিনার বিরুদ্ধে অভিযোগের পাহাড়, ক্ষমতার উৎস কী?# ধর্ষণ মামলার বিচার ৬ মাসের মধ্যে শেষ করতে বিচারকদের নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত।# নৌ-পথে বাংলাদেশ-ভারত-ভুটান ট্রেডের নবযাত্রা# স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গতকাল পর্যন্ত রাজধানীতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন পাঁচ জন।# ঢামেকে প্রথমবারের মতো অ্যালোজেনিক বোনম্যারো ট্রান্সপ্ল্যান্ট# গণতন্ত্র পুনরুদ্ধার ও মানুষের অধিকার রক্ষায় ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই : মির্জা ফখরুল # সব ধরনের সমুদ্র সম্পদ অর্থনীতিতে কাজে লাগানোর পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঝিনাইদহ থেকে চীনে রপ্তানি হচ্ছে গরুর ভুঁড়ি ও কুঁচে# হাতিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ পালিত# খানজাহান আলী থানা নিসচা’র মতবিনিময় সভা# বন্যা পরিস্থিতির আরও অবনতি ॥ নতুন নতুন এলাকা প্লাবিত গাইবান্ধায় ট্রেন চলাচল বন্ধ ॥# মৌলভীবাজারে ক্ষতিগ্রস্থ প্রত্যেক ঘর পাকা করে দেওয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী# কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির অবনতি ব্রহ্মপূত্রের ভাঙনে রৌমারী-রাজিবপুর প্লাবিত# শিক্ষা সহায়ক স্বপ্নপূরন সংগঠনের উদ্যোগে দরিদ্র দুই শিক্ষার্থীকে সহায়তা প্রদান # শৈলকুপায় কৃকদের নিকট থেকে ধান কিনছেন ইউএনও# ঝিনাইদহ জেলা জুড়েই পোষ্ট অফিসের কর্মচারী কর্মকর্তাদের চলছে বেহালদশা# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতাল অচলাবস্থা রোগী ও তাদের স্বজনদের চরম ভোগান্তি# ময়মনসিংহের মুক্তাগাছায় আমবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা নিহত ২# ভারতের গুজরাটে ১৮ বছরের নিচে মোবাইল নিষিদ্ধ# একই পাঞ্জাবির দামে হেরফেরের দায়ে আড়ংয়ে আবারও পাঞ্জাবি কাণ্ড, ফের জরিমানা
আজ শুক্রবার| ১৯ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

রোহিঙ্গাদের অব্যাহত স্রোত সইবার ক্ষমতা বাংলাদেশের নেই: কাদের



মিয়ানমার থেকে আসা রোহিঙ্গাদের অব্যাহত স্রোত সইবার ক্ষমতা বাংলাদেশের নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন -সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোহিঙ্গা পরিস্থিতি আওয়ামী লীগ সরকার মানবিক দৃষ্টিতে দেখছে জানিয়ে তিনি আরো বলেন, বাংলাদেশ সরকার রোহিঙ্গাদের অনুপ্রবেশে বাধা দিলেও তাদের মিয়ানমারে ফেরত পাঠাচ্ছে না।

এ বিষয়টি সুরাহা করতে জাতিসংঘসহ আন্তর্জাতিক মহলে আহ্বান করার করা হয়েছে বলেও জানান সেতুমন্ত্রী।

সড়ক পথে সারাদেশে ঈদ যাত্রা নিয়ে বৃহস্পতিবার সকালে সচিবালয়ে নিজ দপ্তরে সংবাদ সম্মেলন করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

সংবাদ সম্মলেনে সড়ক পথে ঈদ যাত্রা, বিএনপির আন্দোলনসহ নানা বিষয়ে কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি দাবি করেন, বন্যায় সড়কে বেশ ক্ষতি হওয়ার পরও এবার সড়ক পথে মানুষের ঈদ যাত্রা স্বস্তিদায়ক ছিল।

রোহিঙ্গা পরিস্তিতি নিয়েও সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গা ইস্যু সরকার খুব সতর্কতার সঙ্গে মোকাবেলা করছে।

এরইমধ্যে অনুপ্রবেশকারীদের সংখ্যা দেড় লাখ ছাড়িয়েছে উল্লেখ করে তাদের সঙ্গে অবৈধ অস্ত্র আর মাদক আসছে কি না সে সম্পর্কেও উদ্বেগ প্রকাশ করেন তিনি।

সঙ্কট সমাধানে জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়কে সম্পৃক্ত করতে সরকারের পদক্ষেপ তুলে ধরেন তিনি।

এসময় বিএনপির ভূমিকা নিয়েও সমালোচনা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, নির্বাচনী আমেজ শুরু হওয়া ভাল, নির্বাচনী আমেজ বা সুবাতাস যখন বইবে সেটা গণগন্ত্রের জন্য সুখবর খারাপ কিছু না।

বিএনপি এখন ‘মাইনকা চিপায়’ রয়েছে মন্তব্য করে কাদের বলেন, সমস্যা হচ্ছে বিএনপি এখন উভয় সঙ্কটে ওই যে হায়দারের (হায়দার আলী) একটা গান আছে না… ‘মাইনকা চিপা’ বিএনপি এখন মাইনকা চিপায় পড়ে গেছে।

তিনি আরো বলেন, একদিকে নির্বাচনে গিয়ে হেরে যাওয়ার ভয় আবার নির্বাচনে না গিয়ে যদি ৫ জানুয়ারির নির্বাচন উত্তর পরিস্থিতির মত বোমা সন্ত্রাস শুরু করে সেটাও জনগণ প্রত্যাখ্যান করবে। এজন্য বলছি মাইনকা চিপায় আছে।

কাদের বলেন, সহায়ক সরকার ব্যবস্থা সংবিধানেই আছে এ নিয়ে আলোচনার কিছু নেই।


1