LatestsNews
# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।
আজ রবিবার| ১৮ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সুনামগঞ্জে রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে, দেশবরেণ্য সাংবাদিক ও মুক্তিযোদ্ধা সালেহ চৌধুরীর স্মরণে শোকসভা



সুনামগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে প্রখ্যাত সাংবাদিক, খ্যাতনামা লেখক, কলামিস্ট, মুক্তিযুদ্ধের সংগঠক ও সক্রিয় মুক্তিযোদ্ধা, বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর সালেহ চৌধুরীর স্বরণে শোকসভা অনুষ্টিত হয়েছে। শনিবার বেলা ১টায় শিল্পকলা একাডেমীর আব্দুল হাই মিলনায়তনে শোকসভায় মিলিত হন তাঁর রণাঙ্গনের সাথী মুক্তিযুদ্ধা, আইনজীবি,নাট্যকার, শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ী, জেলা ও জেলার বাহিরের তাঁর শুভাকাঙ্খী গন্যমান্য ব্যাক্তিবর্গসহ প্রয়াতের শোকাহত পরিবারবর্গ। শোকসভায় সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান পীরের সঞ্চালনায় ও সভাপতি লতিফুর রহমান রাজুর সভাপতিত্বে অনুষ্ঠান শুরুতেই প্রয়াত সাংবাদিক সালেহ চৌধুরীর স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ তথ্য মন্ত্রণালয়ের সচিব মর্তুজা আহমদ। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম, পুলিশ সুপার বরকত উল্লাহ খান, সিলেটের সাংবাদিক নেতা ও ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের সিলেট ব্যুারো আল আজাদ, সুনামগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর(পিপি) খায়রুল কবির রুমেন, সিনিয়র আইনজীবী ও কলামিস্ট হোসেন তওফিক চৌধুরী, অ্যাড. হুমায়ুন মঞ্জুর চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা গবেষক আবু সুফিয়ান, মুক্তিযোদ্ধা মতিউর রহমান,  প্রমুখ। স্বাগত বক্তব্যে রিপোর্টার্স ইউনিটির যুগ্ম সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরী প্রয়াত সাংবাদিক ও মুক্তিযোদ্ধা সংগঠক সালেহ চৌধুরীর আত্মজীবনী তুলে ধরেন। সুনামগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর(পিপি) খায়রুল কবির রুমেন তার বক্তব্যে সুনামগঞ্জ পৌরসভার মধ্যে সাংবাদিক সালেহ চৌধুরীর নামে একটি সড়ক নামকরণ করার দাবী জানান।
শোকসভায় বক্তারা বলেন, সালেহ চৌধুরী একাধারে মুক্তিযোদ্ধা, সংগঠক, চিত্রশিল্পী, ভাস্করশিল্পী, সাংবাদিকতার পাশাপাশি এলাকার নিপীড়িত মানুষের দেখবাল করেছেন। এলাকার উন্নয়ণের জন্য নানা ধরনের পদক্ষেপে তার ভূমিকা রয়েছে। বাংলাদেশের জনপ্রিয় কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদের   উপদেষ্টা হিসেবে কাজও করেছেন তিনি। যে কোন বিষয়ে সিদ্ধান্তের জন্য তাঁর উপর নির্ভরশীল ছিলেন। আগুনের পরশমনি ছবির গেটাপ, পোশাক, মুক্তিযোদ্ধাদের আচরণ নিয়ে হুমায়ুন আহমেদ তাঁর সাথে আলোচনা করে ছবিটি নির্মাণ করেছেন। শোকসভায় প্রয়াত এই সাংবাদিকের পরিবার প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়। এসময় উপস্থিত ছিলেন, আবেদ মাহমুদ চৌধুরী, মাহতাব উদ্দিন তালুকদার ,মাসুম হেলাল, সেলিম আহমদ তালুকদার , মাহমুদুর রহমান তারেক , জাকির হোসেন, হিমাদ্রী শেখর ভদ্র, ঝুনু চৌধুরী, একে কুদরত পাশা, শাহজাহান চৌধুরী, একেএম মহিম, মাসুক মিয়া, শাহাবুদ্দিন আহমদ, মো. আমিনুল ইসলাম, মো. জসিম উদ্দিন, আশিকুর রহমান পীর, আমিনুল হক, রাজন মাহবুব, বিশ^জিৎ সেন পাপন, বিপ্লব রায়, শহীদ নূর আহমদ, আব্দুল কাইয়ুম, রুজেল আহমদ, শহীদুজ্জামান মুন্না।


1