LatestsNews
# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের। # ফিল্মি স্টাইলে মেহেদিকে ছিনিয়ে নেয়ার পরিকল্পনা, গ্রেফতার ৪# মুন্সীগঞ্জে প্রতিদিন শাপলা তুলে লাখ টাকা আয় করে কৃষক শ্রেণীর লোকেরা# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।
আজ বুধবার| ২১ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

রাাস্তাগুলোতে চলাচলের অনুপযোগী হওয়ায় হতাশ জনসাধারণ ঝিনাইদহ সদর ও হরিনাকুন্ডুর গ্রামীন পাকা রাস্তাগুলোর বেহাল দশা, সাড়ে ৩ বছরেও উন্নয়নের ছোয়া লাগেনি



ঝিনাইদহ সংবাদদাতাঃ
ঝিনাইদহ সদর উপজেলার অধিকঅংশ গ্রামীন পাকারাস্তা গুলোর বেহাল দশা দেখলে মনে হয়না জেলার কোন উন্নয়ন হয়েছে। মানুষ থেকে শুরু করে গাড়ী ঘোরা চলাচলে জনদূর্ভগ চরম আকার ধারন করেছে। সে দিকে কর্তৃপক্ষের কোন দৃষ্টি  নেই। এসব গ্রামীন জনপদের রাস্তা গুলো কতবছর পুর্বে হয়েছে জন সাধারণের মনে পড়ে না। এখন প্রায় সমস্ত রাস্তার ছাল চামড়া উঠে খানা গর্তে পরিনিত হওয়াই চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সরেজমিনে ঘুরে দেখা গেছে, হরিনাকুন্ডু উপজেলার রিশখালী বটতলা থেকে হিঙ্গেরপাড়া, রিশখালী বাজার থেকে গবরাপাড়া, রিশখালী স্কুল থেকে সোনাতনপুর, হরিনাকুন্ডু হাসপাতাল মোড় থেকে ভূইয়াপাড়া, সোনাতন পুর থেকে ডাকবাংলা বাজার, বৈাডাঙ্গা বাজার থেকে ভাতুড়িয়া বটতলা, ভাতুড়িয়া বাজার থেকে ভালকির রাস্তা উল্লেখযোগ্য।

ঝিনাইদহ সদরের কয়েকটি রাস্তা যেমন পোতাহাটির রাস্তা, সাধুহাটি হারেজ মোড় থেকে মাগুরা পাড়া, ১২মাইল থেকে রাঙ্গের পোতা রাস্তা, বোড়াই মোড় থেকে এনাইতপুর, ডাকবাংলা ছ-মিল হতে নাথকুন্ডু, নারায়নপুর ত্রিমহনী থেকে বাজার গোপালপুর, মোজাম চেয়ারম্যানের বাড়ি থেকে জিয়ালা, বৈাডাঙ্গা বাজার থেকে শাটতলা, বৈাডাঙ্গা ছ-মিল থেকে শাহেব নগর, মধুহাটির রাস্তা, হলিধানির রাস্তা শেলে রামচন্দ্রপুর, গান্না ইউনিয়নের ও সাগান্না ইউনিয়নের রাস্তা। গোয়াল পাড়া বাজার থেকে বাকড়ি বাজার হয়ে পরানপুর গ্রামের মাঝ দিয়ে হরিসংকরপুর, হাট গোপালপুর থেকে কোদালিয়া, আড়ুয়াডাঙ্গা থেকে রুপদহ ও মধুপুর বাজার, দুর্গাপুর থেকে আশুরহাট রাস্তা সহ আরও অনেক রাস্তার একই অবস্থা। এ সমস্ত গুরুত্বপুর্ণ রাস্তায় চলাচলের পরিবেশ হারিয়ে পড়েছে। ফলে প্রতিদিন হাজার ভোগান্তিতে পড়তে হচ্ছে সাধারন মানুষের।

ঝিনাইদহ সদর উপজেলার ১৪ টি ইউনিয়ন ও হরিনাকুন্ডু উপজেলা নিয়ে ঝিনাইদহ ২ আসন। এই আসনে ২০০৮ সালের নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী শফিকুল ইসলাম অপু নৌকা প্রতীকে জয়লাভ করে ২০১৪ সালের নির্বাচনে সতন্ত্র প্রার্থী তাহাজিব আলম সিদ্দিকীর নিকট হেরে যান। ঝিনাইদহ ২ আসনের জনসাধারণের অভিযোগ ছিল শফিকুল ইসলাম অপু তেমন কোন উন্নয়ন করেনি। ঝিনাইদহ সদর ও হরিনাকুন্ডুুর উপজেলার ঘুরে দেখা গেছে গ্রামীণ জনপদের রাস্তা গুলোর বেহাল দশা দেখার কেউ নেই। সাধারন মানুষ বলেছে সব জন প্রতিনিধিরাই সমান । আমার তাদের নিকট খেতে চাইনি অথচ আমাদের রাস্তাগুলো তো একটু চলাচলের উপযুক্ত করে দেবে। এ প্রসঙ্গে উক্ত এলাকা ঝিনাইদহ ২ আসনের সংসদ সদস্য তাহাজিব আলম সিদ্দিকীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি মোবাইল রিসিভ করেননি। 


1