LatestsNews
# ভবিষ্যতে দেশের সব নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।# দক্ষিণ আফ্রিকাকে জিততে দিলেন না উইলিয়ামসন# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে অবস্থান ধর্মঘট পালিত# নড়াইলে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে লোহাগড়ায় মানববন্ধন# নওগাঁয় ২ লাখ ৩২ হাজার জাল টাকা উদ্ধার, গ্রেফতার-১# দিনাজপুর বিরলে দেওয়ানজীদিঘী পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ # শার্শায় অস্ত্র-গুলিসহ আটক ১ # গাজীপুর শ্রীপুরে পল্লী বিদ্যুতের প্রিপেইড মিটার বন্ধের দাবীতে মানববন্ধন# নোয়াখালীতে ভুয়া চিকিৎসককে আদালতের নির্দেশে কারাগারে প্রেরণ# জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের বাড়ি ভাংচুর সহ গাছকর্তন # বেনাপোলে সড়ক দুর্ঘটনায় ট্রান্সপোর্ট ব্যবসায়ী নিহত# এবছর শিক্ষা খাতে বাজেটের আকার বাড়লেও তা শতাংশে কমেছে বলে মনে করছেন বিশ্লেষকরা।# পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে বাংলাদেশি ও চীনা শ্রমিকদের মধ্যে সংঘর্ষে ৮ চীনা শ্রমিক আহত হয়েছেন।# দেশে ফলের উৎপাদন বাড়াতে প্রতিনিয়ত চলছে নানা গবেষণা- কৃষকদের উৎসাহিত করতে যত আয়োজন# মোবাইল ফোনে বাংলায় এসএমএস (মেসেজ) পাঠালে খরচ অর্ধেক ছাড় দেয়া হবে।# বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন সেলিমা ও টুকু# মানুষের খাদ্য তালিকার প্রাণীর এসব খাবার এ যেন মানুষ মারার কারখানা# রাজধানীর বায়তুল মোকাররম মার্কেটে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।# আমিরাতে প্রথম বাংলাদেশির গোল্ডেন ভিসা অর্জন# 'মোবাইল রিচার্জে শুল্ক বাড়ানোয় ক্ষতিগ্রস্ত হবে ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা'
আজ বৃহস্পতিবার| ২০ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

তাহিরপুর সীমান্তে চুনাপাথর পাচাঁরের সময় বিএসএফের গুলিতে ৩ চোরাচালানী আহত:২টি নৌকা আটক



সুনামগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বীরেন্দ্র নগর সীমান্ত দিয়ে ভারত থেকে অবৈধভাবে চুনাপাথর পাচাঁরের সময় ভারতীয় বিএসএফের গুলিতে ৩চোরাচালানী গুলিবৃদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। এঘটনার প্রেক্ষিতে ২টি ইঞ্জিনের নৌকা আটক করা হয়েছে। বিএসএফের গুলিতে আহতরা হলেন-উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের লামাকাটা গ্রামের এরশাদ মিয়ার ছেলে রুকন মিয়া (৩৩),একই গ্রামের আলকাছ মিয়ার ছেলে আসাদনুর (২৫) ও পার্শ্ববর্তী মন্দিআয়া গ্রামের আশরাফুল (৩৫)। তাদেরকে স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।
সীমান্ত এলাকাবাসী জানায়,প্রতিদিনের মতো আজ ১৫.০৯.১৭ইং শুক্রবার ভোররাতে চোরাচালানী মস্তোফা মিয়া হরফে মস্তো মিয়া,তার সহযোগী লিটন মিয়া ও জঙ্গলবাড়ি গ্রামের চিহ্নিত চোরাচালানী,হুন্ডি পাচাঁর মামলার জেলখাটা আসামী আইনাল মিয়া বীরেন্দ্রনগর বিজিবি ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার সাঈদ এর নির্দেশে হাবিলদার মশিউর ও সিপাহী আফসারকে সাথে নিয়ে বাগলী এলসি পয়েন্ট দিয়ে ৯টি ইঞ্জিনের নৌকা দিয়ে ৯০টন ও সুন্দরবন এলাকা দিয়ে ২৫টি ইঞ্জিনের নৌকা দিয়ে ২৫০টন চুনাপাথর পাচাঁর করার পর লামাকাটার রন্দুছড়া দিয়ে চুনাপাথর পাচাঁর করতে যাওয়ার পর বিএসএফ এসে ২টি ইঞ্জিনের নৌকা আটক করে। এসময় চোরাচালানীরা বিএসএফকে তাড়া করলে বিএসএফ ২ বাউন্ড রাবার বুলেট ছুড়ে। এসময় ৩ চোরাচালানী গুলিবৃদ্ধ হয়। এঘটনার পর সকাল ৮টায় বিএসএফের হাতে আটককৃত ২টি ইঞ্জিনের নৌকা ফেরত এনে বীরেন্দ্র নগর ক্যাম্পের নিয়ে যায় বিজিবি। এরআগে গতকাল ১৪.০৯.১৭ইং বৃহস্পতিবার দুপুর ১২টায় চোরাচালানী মস্তো মিয়া ও লিটন মিয়া সুন্দরবন এলাকা দিয়ে ভারত থেকে চুনাপাথর পাচাঁর করার সময় বিএসএফ ও চোরাচালানীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় বিএসএফ ১ রাউন্ড ফাঁকা গুলি বর্ষন করে। এঘটনার খবর পেয়ে বীরেন্দ্র নগর বিজিবি ক্যাম্পের কমান্ডার সাঈদ,হাবিলদার মশিউর,সিপাহী আফসার অন্যান্য বিজিবি সদস্যদের নিয়ে ঘটনাস্থলে গিয়ে সুন্দরবন এলাকার জিরো পয়েন্ট এলাকায় মজুদ করে রাখা প্রায় ৪০০টন চুনাপাথর চোরাচালানী মস্তো মিয়াকে তাড়াতাড়ি সড়িয়ে ফেলার নির্দেশ দেন। এরপর রাত ১২টা থেকে বাগলী,সুন্দরবন ও লামাকাটা এলাকা দিয়ে ইঞ্জিনের নৌকা দিয়ে চুনাপাথর পাঁচার শুরু হয়। এবং পাচাঁরকৃত প্রতিটন চুনাপাথর থেকে বীরেন্দ্র নগর বিজিবি ক্যাম্পের নামে ২০০টাকা,কোম্পানী কমান্ডারের নামে ১০০টাকা,২সাংবাদিকদের নামে ১০০টাকা,থানার নামে ১৫০টাকা,সিও,র সোর্স পরিচয় দিয়ে বীরেন্দ্রনগর গ্রামের মৃত লাল মিয়ার ছেলে হযরত আলী ও একই গ্রামের মৃত জামাল মিয়ার ছেলে মঞ্জুল মিয়া নিচ্ছে ১০০টাকা,কাস্টমসের নামে ১০০টাকাসহ মোট ১হাজার টাকা চাঁদা নিচ্ছে চোরাচালানী ও বিজিবি ক্যাম্পের সোর্স পরিচয়ধারী চোরাচালানী মস্তো মিয়া। অন্যদিকে চোরাচালানী আইনাল মিয়া চাঁরাগাঁও বিজিবি ক্যাম্প ও থানা-পুলিশের সোর্স পরিচয় দিয়ে ১নৌকা বোঝাই চুনাপাথর থেকে থানা-পুলিশ,বিজিবি ও সাংবাদিকদের নাম ভাংগিয়ে ৩হাজার টাকা চাঁদা নিচ্ছে জঙ্গলবাড়ি গ্রামের রাস্তার মোড়ে অবস্থিত তার অফিসে বসে।
এব্যাপারে বীরেন্দ্র নগর বিজিবি ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার সাঈদ বলেন,সীমান্ত এলাকায় কত কিছুই ঘটতে পারে,তবে চোরাচালানের বিষয়ে কথা বলতে আমার উপর মহলের নিষেধ আছে,আপনারা সিও স্যারের সাথে কথা বলেন।
সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়নের বিজিবি অধিনায়ক নাসির উদ্দিন বলেন,আটককৃত নৌকাগুলো বিএসএফের কাছ থেকে ফেরত এনেছি,তবে বিএসএফ গুলি নয় ফটকা ফাটিয়ে ছিল,এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।


1