LatestsNews
# ভবিষ্যতে দেশের সব নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।# দক্ষিণ আফ্রিকাকে জিততে দিলেন না উইলিয়ামসন# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে অবস্থান ধর্মঘট পালিত# নড়াইলে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে লোহাগড়ায় মানববন্ধন# নওগাঁয় ২ লাখ ৩২ হাজার জাল টাকা উদ্ধার, গ্রেফতার-১# দিনাজপুর বিরলে দেওয়ানজীদিঘী পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ # শার্শায় অস্ত্র-গুলিসহ আটক ১ # গাজীপুর শ্রীপুরে পল্লী বিদ্যুতের প্রিপেইড মিটার বন্ধের দাবীতে মানববন্ধন# নোয়াখালীতে ভুয়া চিকিৎসককে আদালতের নির্দেশে কারাগারে প্রেরণ# জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের বাড়ি ভাংচুর সহ গাছকর্তন # বেনাপোলে সড়ক দুর্ঘটনায় ট্রান্সপোর্ট ব্যবসায়ী নিহত# এবছর শিক্ষা খাতে বাজেটের আকার বাড়লেও তা শতাংশে কমেছে বলে মনে করছেন বিশ্লেষকরা।# পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে বাংলাদেশি ও চীনা শ্রমিকদের মধ্যে সংঘর্ষে ৮ চীনা শ্রমিক আহত হয়েছেন।# দেশে ফলের উৎপাদন বাড়াতে প্রতিনিয়ত চলছে নানা গবেষণা- কৃষকদের উৎসাহিত করতে যত আয়োজন# মোবাইল ফোনে বাংলায় এসএমএস (মেসেজ) পাঠালে খরচ অর্ধেক ছাড় দেয়া হবে।# বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন সেলিমা ও টুকু# মানুষের খাদ্য তালিকার প্রাণীর এসব খাবার এ যেন মানুষ মারার কারখানা# রাজধানীর বায়তুল মোকাররম মার্কেটে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।# আমিরাতে প্রথম বাংলাদেশির গোল্ডেন ভিসা অর্জন# 'মোবাইল রিচার্জে শুল্ক বাড়ানোয় ক্ষতিগ্রস্ত হবে ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা'
আজ বৃহস্পতিবার| ২০ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বেনাপোল ও শার্শায় ২৬ পূজামন্ডপে শারদীয় দুর্গাোৎসবের প্রস্ততি



শহিদুল ইসলাম,বেনাপোল প্রতিনিধি।। সারা দেশের মতো বেনাপোলেও চলছে শারদীয় দুর্গোৎসবের প্রস্তুতি। প্রতিমা তৈরির কাজ প্রায় শেষ। চলছে রং-তুলির কাজ। প্রতিমাশিল্পীরা রং-তুলির কাজ নিয়ে পার করছেন ব্যস্ত সময়। 

রোববার (১৭ সেপ্টেম্বর) সকালে উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, এবার ২৬টি পূজামণ্ডপে শারদীয় দুর্গোৎসবের প্রস্তুতি চলছে। এর মধ্যে শার্শা থানায় রয়েছে ১৭টি ও বেনাপোল পোর্ট থানার ৯টি মণ্ডপ। ইতোমধ্যে প্রতিমা তৈরির কাজ শেষ হয়েছে। চলছে রং-তুলির কাজ।

 

প্রতিমাশিল্পীরা তাদের হাতের কারুকার্য ও রং-তুলি দিয়ে প্রতিমাগুলির সোন্দর্যবর্ধন করতে ব্যস্ত সময় পার করছেন। কিছু কিছু মণ্ডপে সব প্রস্ততি সম্পন্নের পর চলছে স্টেজ ও অন্য ডেকোরেশনের কাজ।

 

সবার সুখ ও মঙ্গল কামনায় মায়ের আগমন ঘটবে এবার। অশুভ শক্তি ও অসুর শক্তির হবে বিনাশ। পৃথিবীর সুন্দর ও শ্বাশত সুন্দরের জয় হবে। এমনটাই আশা করছেন সনাতন ধর্মাবলম্বীরা।

 

প্রতি বছরের মতো এবারও প্রতিটি পূজামণ্ডপে সরকারি ও রাজনৈতিক দলগুলো চাল ও নগদর অর্থ বিতরণ করবেন। মণ্ডপগুলিতে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে আনসার ও গ্রাম পুলিশের সঙ্গে পুলিশের তিনটি মোবাইল টিম কাজ করবে বলে জানা যায়।

 

উপজেলা পূজা উদযাপন পরিষদের সিনিয়র যুগ্ম সম্পাদক সুকুমার দেবনাথ  জানান, চলতি মাসের ২৫ সেপ্টেম্বর থেকে পূজা শুরু হচ্ছে। শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে ইতোমধ্যে পূজা উদযাপন পরিষদের উপজেলা প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে আলোচনা হয়েছে। তারা বলেছেন, মণ্ডপগুলোতে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা দেবেন।

 

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান জানান, পূজা চলাকালীন মণ্ডপগুলোতে যেন কোনো প্রকার আইন-শৃঙ্খলার অবনতি না ঘটে তার জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে। ইতোমধ্যে আমরা পূজা উদযাপন কমিটিগুলোর সঙ্গে এনিয়ে মতবিনিময় সভা করেছি।


1