LatestsNews
# পশ্চিমবঙ্গে বজ্রপাতে ৬ বাংলাদেশিসহ আহত ২৪, নিহত ৭# রাজধানীর মিরপুরে চলন্তিকা মোড়ের বস্তির আগুন নিয়ন্ত্রণে# বিশ্বের গুরুত্বপূর্ণ আট শহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উদযাপন করার পরিকল্পনা নেওয়া হয়েছে।# ময়মনসিংহের গৌরীপুরে বাসের চাপায় প্রাণ গেল একই পরিবারের ৫ জনের# মসজিদে সন্ত্রাসী হামলা কারি নিউজিল্যান্ডের সেই খুনি জেলে বসেই অস্ত্র চাইলেন# বেনাপোল -বর্ডার ভোগান্তি টাকা টাকা খেলা নিরাপত্তা দেবে যারা, তারাই তো লুটেরা ?# জাতীয় শোক দিবস উপলক্ষে নোয়াখালীতে রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে স্বোচ্ছায় রক্তদান# নড়াইলে দুদক কমিশনার প্রাইমারি স্কুলের ভিত্তি প্রস্তর উদ্বোধন করলেন# আগামী ২২ আগস্ট থেকে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু প্রথম দফায় ৩৫৪০ রোহিঙ্গাকে ফেরত নেবে মিয়ানমার# কথাসাহিত্যিক রিজিয়া রহমান আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।# জনগণের সম্পৃক্ততা না থাকলে এককভাবে হরতাল বা অবরোধ করে সরকারবিরোধী আন্দোলনে কোন সুফল আসবে না : মির্জা ফখরুল# ঈদের আমেজ কাটিয়ে কর্মচঞ্চল হয়ে উঠতে শুরু করেছে রাজধানী# মাশরাফি বিন মুর্তজার বিদায়ী ম্যাচ আয়োজন নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।# বৃহস্পতিবার (১৫ আগস্ট) একদিনে সড়কে নিহত ৩০, আহত অর্ধশতাধিক# আজ শুক্রবার (১৬ আগস্ট) পহেলা ভাদ্র শরতের প্রথম দিন।# সৌদি আরবে সড়ক দুর্টনায় দুই বাংলাদেশি নিহত# নরেন্দ্র মোদিকে কড়া হুঁশিয়ারি দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।# জাতির পিতা শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে - প্রধানমন্ত্রীর শ্রদ্ধা# ভারতজুড়ে স্বাধীনতা দিবস উদযাপিত# রাজধানীর লালবাগের চাঁদনিঘাটে প্লাস্টিক কারখানায় আগুনের ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস।
আজ শনিবার| ১৭ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ফেনীতে হাইওয়ে পুলিশের আয়োজনে চালক-হেলপারদের প্রশিক্ষন কর্মশালা



এম. রফিকুল ইসলাম (চট্টগ্রাম) : নিয়ম মেনে গতি ঠিক রেখে গাড়ি চালালে পুলিশ কাউকে হয়রানি করবেনা। যারা রাস্তায় গাড়ি চালান তাদেরকে আইন জানতে হবে, শিখতে হবে। কি করলে পুলিশ আপনাদের জরিমানা করতে পারবে, মামলা দিতে পারবে এসকল বিষয়ে খেয়াল রাখতে হবে। তাহলে দূর্ঘটনা কমে আসবে। শুধুমাত্র মামলা দিয়ে জরিমানা করে দূর্ঘটনা দূর করা সম্ভব নয়।

ফেনী শহরের এসএসকে সড়কের স্টার লাইন ইন্টারন্যাশনাল স্কুল মিলনায়তনে কুমিল্লা রিজিয়ন হাইওয়ে পুলিশের আয়োজনে চালক-হেলপারদের প্রশিক্ষন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে হাইওয়ে পুলিশ সুপার পরিতোষ ঘোষ এসব কথা বলেন।

শ্রমিক নেতা আজম চৌধুরীর সভাপতিত্বে ও জেলা সড়ক পরিবহন মালিক গ্রæপের সাধারন সম্পাদক গিয়াস উদ্দিন বুলবুলের পরিচালনায় কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন ফেনী পৌরসভার মেয়র ও স্টার লাইন গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক হাজী আলাউদ্দিন, হাইওয়ে পুলিশের সহকারী পুলিশ সুপার সফিকুল ইসলাম সিকদার ও রহমত উল­াহ, স্টার লাইন গ্রুপের নির্বাহী পরিচালক জাফর উদ্দিন, ফেনী ন্যশনাল কলেজের অধ্যক্ষ কর্ণেল (অব:) ছালেহ উদ্দিন, জেলা মিনি ট্রাক পিকআপ মালিক সমিতির সাধারন সম্পাদক আমির হোসেন চৌধুরী মোজাম্মেল, বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম, জেলা শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মো: শাহীন।

পরিতোষ ঘোষ আরও বলেন, হাইওয়ে পুলিশ যদি কাউকে অন্যায়ভাবে হয়রানি করে আটক করে রাখে আমাকে জানাবেন। অভিযোগের সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
তবে আপনাদের খেয়াল রাখতে হবে হাইওয়ে পুলিশের আইনের বাইরে গাড়ি চালালে আইন অনুয়ায়ী ব্যবস্থা নেয়া হবে। আর যেসমস্ত কুরিয়ার কার্গো সার্ভিস ওভার লোড করে মালামাল পরিবহন করে তাদের বিরুদ্ধে জরিমানা ও মামলা সহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

তিনি কয়েকটি বাসের নাম উল্লেখ করে বলেন, যে সব বাস অতিরিক্ত স্পীডে গাড়ি চালিয়ে দূর্ঘটনার শিকার হচ্ছে তালিকা করে তাদের বিরুদ্ধে প্রতিবেদন দেয়া হবে।
হাইওয়ে পুলিশ সুপার আরো বলেন, বাংলাদেশে অন্যান্য বছরের তুলনায় চলতি বছরে সড়ক দুর্ঘটনা অনেকটা কমেছে। কারন আমাদের চালকরা আগের চেয়ে অনেক সচেতন। তাই আমরা মহসড়কে দুর্ঘটনা যানজট কমাতে চালক ও শ্রমিকদের প্রশিক্ষনের ব্যবস্থা নিয়েছি।

এর আগে কুমিল্লায় চালক ও হেলপারদের প্রশিক্ষন দিয়েছি। আমরা দেখেছি বেশিরভাগ যানবাহনে ওভার লোড করে মালামাল পরিবহন করে। অনেক ড্রাইভার ওভার স্পীডে গাড়ি চালায় এবং ওভার টেক করে থাকে। অনেকে যত্রতত্র গাড়ি পার্কিং, মোবাইলে কথা বলা, বিশ্রাম না নিয়ে দীর্ঘসময় গাড়ি চালানো,  ট্রাফিক সিগন্যাল না মানা ও ড্রাইভারদের নানা বিষয়ে অবহিত করেন।


1