LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ শুক্রবার| ২৩ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

তরুণদের মনোযোগ আকর্ষণে তথ্য প্রযুক্তিকে কাজে লাগাতে চায় আ'লীগ



শোকের মাসের কারণে আওয়ামী লীগের সদস্য সংগ্রহ অভিযান ও নবায়ন প্রক্রিয়া বন্ধ থাকলেও আবারো এর কার্যক্রম শুরু করছে দলটি। জাতীয় নির্বাচনকে সামনে রেখে জনগণকে কাছে টানতে দেশের বিভিন্ন স্থানে বর্ধিত সভা ও জনসভা করে সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরা হবে। এছাড়া তরুণ ভোটারদের মনযোগ আকর্ষণে তথ্য প্রযুক্তির কৌশলকেও কাজে লাগাতে চায় দলটি। তবে জাতীয় নির্বাচন করতে হলে বর্তমান সরকারের অধীনেই বিএনপিকে নির্বাচন করার মানসিক প্রস্তুতি নিতে হবে বলে মনে করেন আওয়ামী লীগ নেতারা। সংবিধানের বাইরে যেয়ে অশান্ত পরিবেশ সৃষ্টির চেষ্টা করলে জনগণকে সঙ্গে নিয়েই তা মোকাবেলা করা হবে বলেও জানান তারা।

জাতীয় নির্বাচনকে সামনে রেখে সদস্য সংগ্রহ অভিযান ও নবায়নের মধ্য দিয়েই আওয়ামী লীগের সাংগঠনিক তৎপরতা বাড়ানো হবে বলে জানান দলের নেতারা। এ উপলক্ষে সারাদেশে গণসংযোগের মাধ্যমে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনগণের সামনে তুলে ধরতে পারলেই আওয়ামী লীগ সরকার আবারো বিজয়ী হবে বলে মনেও করেন তারা।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল হানিফ বলেন, ‘বর্তমান সরকারের গত নয় বছরের উন্নয়ের ধারাবাহিক সফলতা বজায় রেখেছে। তা জনগনকে আরো বেশি জানাতে হবে।’ আগামী নির্বাচনের প্রচারণায় তথ্যপ্রযুক্তির ব্যবহার বাড়িয়ে ভোটারদের কাছে টানার কথাও ভাবছে দলটি।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘আগামী নির্বাচলে প্রচারনায় তথ্য প্রযুক্তির এক বিরাট প্রভাব থাকবে। সেক্ষেত্রে আমাদের কর্মীরা যেন তথ্যপ্রযুক্তি ব্যবহারে খাপ-খেয়ে নিতে পারে, এবং জনগনকে যেন সেভাবে সম্পৃক্ত করতে পারে, সেজন্য আমাদের কর্মশালা হবে।’

বর্তমান সরকারের অধীনেই বিএনপিকে নির্বাচন করার প্রস্তুতি নেয়ার আহ্বান জানান আওয়ামী লীগ নেতারা। তবে বর্তমান সরকারকে প্রধানমন্ত্রীর পদ থেকে সরিয়ে সরকার গঠন করে নির্বাচন করার স্বপ্ন বিএনপির কখনোই পূরণ হবে না বলেও মনে করেন তারা। হানিফ বলেন, ‘আমাদের বিশ্বাস বিএনপি আগামী জাতীয় সংসদ নির্বাচনে যে সংবিধানের নিয়মানুযায়ী মেনে নিয়েই নির্বাচনে আসবে।’

খালিদ বলেন, ‘নির্বাচন করার জন্য একটা গণতান্ত্রিক সরকারকে হটাতে হবে এটাই তো অগণতান্ত্রিক কথা। এই অগণতান্ত্রিক কাজ এরশাদ, খালেদা অনেক করেছে। এটার আর সুযোগ নেই।’ আগামী নির্বাচনে বিএনপিসহ সব রাজনৈতিক দল অংশগ্রহন করুক এমনটাই চায় আওয়ামী লীগ। তবে সংবিধানের বাইরে যেয়ে বিএনপি কোনো অশান্ত পরিবেশ সৃষ্টি করলে তার ফল ভালো হবে না বলেও হুঁশিয়ার দেন নেতারা।


1