LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

চালের দাম কেন বাড়ছে—ব্যবসায়ীদের ডাকা হয়েছে: কামরুল



বাজারে চালের দাম বাড়া নিয়ে মন্ত্রণালয়ে ডাকা হয়েছে ব্যাবসায়ীদের জানিয়ে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, দেশে চালের পর্যাপ্ত মজুদ থাকা সত্ত্বেও বাজারে কেন চালের দাম বাড়ছে ব্যবসায়ীদের কাছে তার জবাব চাওয়া হবে।

সোমবার সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মিয়ানমার থেকে ৪৪২ মার্কিন ডলার দরে এক লাখ মেট্রিক টন আতপ চাল আমদানির সিদ্ধান্ত চূড়ান্ত করেছে সরকার জানান খাদ্যমন্ত্রী।

মন্ত্রী বলেন, মিয়ানমারের একটি প্রতিনিধি দলের সঙ্গে রোববার খাদ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বৈঠকে এক লাখ টন আতপ চাল কেনার সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের অনুমোদন পেলে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির পর সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদন লাগবে। এরপর এলসি খোলা হবে। তারপর চাল আসবে বলে জানান তিনি।

কুষ্টিয়া ও বগুড়ায় বিভিন্ন মিলে অভিযান এবং ওএমএস চালুর ফলে আজ-সোমবার বাজারে চালের দর একটু নিম্নমুখী।

এদিকে, মিয়ানমার থেকে এক লাখ টন আতপ চাল আমদানি করতে যাচ্ছে সরকার— আতপ চাল আনা নিয়ে বিভিন্ন মহলে যে সমালোচনা হচ্ছে তা উড়িয়ে দিয়ে খাদ্যমন্ত্রী বলেন, সিদ্ধ চালের চেয়ে আতপ চাল অনেক ভাল।

গত এক সপ্তাহ ধরে বাজারে সব ধরনের চালের দাম বেড়েছে কেজি প্রতি কমপক্ষে ৬ থেকে ১০ টাকা করে—সরকারের ওএমএস কর্মসূচিতেও ১৫ টাকা কেজির চাল বিক্রি হচ্ছে ৩০ টাকায়।

এর কারণ জানতে খাদ্যমন্ত্রীকে প্রশ্ন করা হলে সাংবাদিকদের তিনি বলেন, কম দামের ওএমএস কর্মসূচির চাল যাতে বাজারে বেশি দামে বিক্রি না হয় সে দুর্নীতি ঠেকাতেই দাম বাড়ানো হয়েছে।

মন্ত্রী জানান, বাজারে সংকট না থাকা সত্বেও কেন চালের দাম বাড়ছে তা খতিয়ে দেখা হচ্ছে আর এজন্য সচিবালয়ে চাল ব্যবসায়ীদের ডাকা হয়েছে।

এদিকে, এই পরিস্থিতি মিয়ানমার থেকে এক লাখ টন আতপ চাল আমদানির কথা জানানোর পর খাদ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ মিয়ানমারকে ১০ লাখ টন চাল আমদানির প্রস্তাব দিলে, মিয়ানমার প্রাথমিকভাবে বাংলাদেশে এক লাখ টন চাল রপ্তানি করতে সম্মত হয়েছে।

দেশে দুই দফা বন্যায় ফসলের ব্যাপক ক্ষতি হওয়ায় চালের মজুদ তলানিতে নেমে এসেছে। গত অর্থবছরের শেষ দিকে চাল আমদানির উদ্যোগ নেয় সেইসঙ্গে বেসরকারি পর্যায়ে আমদানি উৎসাহিত করতে ২৬% থেকে শুল্ক নামিয়ে আনা হয় দুই শতাংশে।

সরকারি-বেসরকারি পর্যায় মিলিয়ে গত আড়াই মাসে রেকর্ড পরিমাণ চাল আমদানি হলেও বাজারে চালের দাম বাড়ছে যার পেছনে মিল মালিকদের কারসাজিকে দায়ী করছে সরকার।

সরকারি হিসেবেই মোটা চালের দাম গত এক মাসে বেড়েছে ১৮ শতাংশ একবছরে বেড়েছে ৫০ শতাংশ। এখন বাজারে ৫০ টাকার নিচে কোনো মোটা চাল নেই। বাজারে দাম বেড়ে যাওয়ার খোলা বাজারে বিক্রির (ওএমএস) চালের দাম ১৫ টাকা বাড়িয়ে ৩০ টাকা করেছে সরকার।


1