LatestsNews
# কর না দিতে পারলে ভারত থেকে বিশ্বকাপ সরে যাবে# করোনা নিয়ন্ত্রণে আসার আগে খুলছে না শিক্ষা প্রতিষ্ঠান# দেশের সব হাসপাতালে কোভিড-১৯ রোগীদের চিকিৎসার নির্দেশ# সাধারণ ছুটি আর বাড়ছে না বৃহস্পতিবার (২৮ মে) প্রজ্ঞাপন জারি করা হবে বলে নিশ্চিত করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী # নানা জল্পনা-কল্পনার গ্যাড়াকলে অবশেষে বৌদির বিয়ে# টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত, আহত ২# সেলিম ওসমানের টাকা পেলেননা মাঠ পর্যাযের কর্মরত সাংবাদিকরা# টঙ্গীতে ‘বন্দুকযুদ্ধে’ গণধর্ষণ ও হত্যা মামলার প্রধান আসামি নিহত# সুপার সাইক্লোন আম্পানের প্রভাবে উপকূলীয় ৭ জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে।# সংকতে কমিয়ে ৩# সিরাজগঞ্জে করোনা উপসর্গনিয়ে মৃত্যু : দাফন করলো পুলিশ# নোয়াখালী জেলার সাংবাদিকদের ঈদ উপহার দিলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী# সুন্দরবনে উপকূলের মানুষ ঘূর্নিঝড় আম্ফান আতংকে মংলা সমুদ্র বন্দর ৭ নম্বর বিপদসংকেত# সিরাজগঞ্জে তেল বোঝাই ট্রাক খাদে পড়ে স্বামী স্ত্রীসহ নিহত ৩ আহত ৫# ১০ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে যা জানালো আবহাওয়া অফিস# প্রধানমন্ত্রীর দেয়া দুস্থদের টাকাতেও ভাগ বসিয়েছেন দলের নেতারা: রিজভী# স্বাস্থ্যকর্মীদের ১০ বছরের গোল্ডেন ভিসা উপহার দিচ্ছে দুবাই# উদ্বোধন হলো দেশের সবচেয়ে বড় বসুন্ধরা করোনা হাসপাতাল# টঙ্গীতে প্রধানমন্ত্রীর ত্রাণ সামগ্রী বিতরণ# টঙ্গীতে সরকারি হাসপাতালের নার্সকে গুলি করে হত্যার প্রতিবাদে কর্মবিরতি
আজ বৃহস্পতিবার| ২৮ মে ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

দুর্গাপূজাকে কেন্দ্র করে দিনাজপুরে সাজ সাজ রব



২৬শে সেপ্টেম্বর দেবীর বোধনের মধ্য দিয়ে শুরু হচ্ছে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এ ধর্মীয় উৎসবকে কেন্দ্র করে দিনাজপুরে এখন সাজ সাজ রব। মন্দিরে মন্দিরে চলছে রঙ-তুলির শেষ আঁচড় আর দেবীর সাজ-সজ্জার কাজ। 

দিনাজপুরে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম দুর্গাপূজা অনুষ্ঠিত হয়। পূজা যত ঘনিয়ে আসছে ব্যস্ততা বাড়ছে প্রতিমা কারিগরদের। এদিকে আয়োজকরা শেষ মুহূর্তে ছুটছেন দর্জি-পাড়ায়।

মা দুর্গার লাল টুকটুকে বেনারসি শাড়ির জরির কাজ। গণেশের ধুতিতে নকশাদার পাঁড় বসানো আর মহিষাসুরের জমকালো পোশাক নিতে। কেউবা ছুটছেন কামারপাড়ায়। ঘণ্টার পর ঘণ্টা ঠাঁয় দাঁড়িয়ে বানিয়ে নিচ্ছেন দেবীর হাতের চক্র, গদা, তীর-ধনুক ও খড়গ-ত্রিশূল আর ঘষামাজায় মিস্ত্রিরা ব্যস্ত মণ্ডপগুলোকে নতুন করে তুলতে। ডেকোরেটর কর্মীদের ঘুম নেই। আয়োজকদের নির্দেশ ও ডিজাইন অনুযায়ী গড়ে তুলছেন দৃষ্টিনন্দন অস্থায়ী পূজামণ্ডপ। চলছে সংস্কারের শেষ কাজ টুকু।

প্রতিমা শিল্পী জানায়, রংয়ের কাজ শেষ পর্যায়ে আমরা দুই-একদিনের মধ্যে আয়োজকদের প্রতিমা দিয়ে পারবো। এই বছর দশটা কাজ হাতে নিয়েছি। দিন-রাত কাজ করে যাচ্ছি। মাকে শাড়ী গয়না কাজ শেষ পর্যায়।

সার্বিক নিরাপত্তাসহ সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্য দিয়ে এবারো শারদীয় দুর্গাপূজা উদযাপনের জন্য জেলা ও পুলিশ প্রশাসনের কাছে সার্বিক সহযোগিতা চেয়েছেন পূজা উদযাপন পরিষদের সভাপতি স্বরূপ কুমার বকসি। 

দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানে সর্বোচ্চ নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ কথা জানিয়েছেন দিনাজপুরে পুলিশ সুপার  হামিদুল আলম । পূজায় পুলিশের পাশাপাশি র‍্যাব, আনসার ও বিজিবি টহলরত অবস্থায় থাকবে। যাতে পূজা আয়োজনে কোন প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি না হতে পারে । 

দিনাজপুরের ১৩ টি উপজেলায় এবার এক হাজার ২৩০টি পূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে ২৬০টি স্পর্শকাতর বলে জানা গেছে।


1