LatestsNews
# বিদেশি তরুণী স্বামীর খোঁজে বাংলাদেশে# রাজধানীর ৬০ স্থানে চলছে ক্যাসিনো, প্রতি রাতেই উড়ছে ১২০ কোটি টাকা# প্রাথমিকের ৬৫% শিক্ষার্থী বাংলাই পড়তে পারেনা! “কিছু বাচ্চা অক্ষরই চিনে না”# বিমানের অবস্থার অনেক উন্নতি হয়েছে -বিএনপির আমলে বিমান ছিল মুড়ির টিন: প্রধানমন্ত্রী# উদ্বোধনের দিনই পদ্মা সেতু দিয়ে ট্রেন চলবে : রেলমন্ত্রী# স্বর্ণজয়ী মো. রোমান সানাকে অভিনন্দন ও মিষ্টি মুখ করালেন প্রধানমন্ত্রী # সরকারি কর্মকর্তাদের বিমানে ভ্রমণের নির্দেশ প্রধানমন্ত্রীর# যেখানেই পরিবর্তন করার দরকার সেখানে পরিবর্তন করবো বোনাসের জন্য হচ্ছে নতুন আইন: অর্থমন্ত্রী# টি-টুয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে দুই ধাপ এগিয়ে আফগানিস্তান# ভিকারুননিসার অধ্যক্ষ হিসাবে ফওজিয়া রেজওয়ানের যোগদানে বাধা নেই - হাইকোর্ট# ষড়যন্ত্র পরিষ্কার হয়েছে, আমরা ‘বলির পাঠা’: গোলাম রাব্বানী# চার দিনের ব্যবধানে পেঁয়াজের মূল্য কেজিতে ৩০ টাকা বেড়েছে# আমি চাঁদা দিয়েছি পারলে ও প্রমাণ করুক: জাবি ভিসি# বিনা খরচে জাপানে চাকুরির সুযোগ : যা করবেন# সৌদি থেকে ফিরলেন ১৭৫ কর্মী; কারও খালি পা, কারও গায়ে কাজের পোশাক# লক্ষ্য স্থির করে আমরা এগিয়ে যাচ্ছি। আশা করি, সেটা অর্জন করতে পারব -প্রধানমন্ত্রী শেখ হাসিনা# নাগরিকত্বসহ ৩ দাবি না মানলে রাখাইনে ফিরবে না রোহিঙ্গারা# পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হচ্ছেন আফ্রিদি!# আমিরাত থেকে বিশাল বিনিয়োগ আসছে বাংলাদেশে# ঈদের খরচ হিসেবে ‘ন্যায্য পাওনা’ চেয়েছিলাম: রাব্বানী
আজ বুধবার| ১৮ sep ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

আন্ত:নগর যমুনা ট্রেনের যাত্রা বিরতির দাবীতে শ্রীপুরে এক ঘন্টা মানববন্ধন



টি.আই সানি,শ্রীপুর (গাজীপুর)প্রতিনিধিঃ
 গাজীপুরের শ্রীপুরে জামালপুর থেকে ঢাকাগামী আন্ত:নগর যমুনা ট্রেনের যাত্রা বিরতির দাবীতে রেলষ্টেশনে মানববন্ধন করেছে স্থানীয়রা।

 শ্রীপুর রেলওয়ে ষ্টেশন ইয়ার্ডে রোববার ভোর পাঁচটা হতে সকাল ছয়টা পর্যন্ত এক ঘন্টা মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে রাজনীতিবীদ,ব্যবসায়ী,বিভিন্ন শ্রেনীর পেশাজীবি সহ সর্বস্তরের লোকজন অংশ গ্রহন করেন।

 মানববন্ধনে শ্রীপুর পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এড. নজরুল ইসলাম জানান, যানজটের কথা বিবেচনা করে প্রতিনিয়ত রেল পরিবহনে সাধারন লোকজন আগ্রহী হচ্ছে।শিল্প এলাকা সমৃদ্ধ এই শ্রীপুরে এই ট্রেনটি যাত্রা বিরতি করলে রেলের রাজস্ব আয় যেমন বৃদ্ধি পাবে তেমনি বর্তমান সরকারের ভাবমুর্তি আরো উজ্জল হবে।

শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী বিশ্ববিদ্যায় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নুরন্নবী আকন্দ জানান,শ্রীপুর সরকারী রহমত বিশ্ববিদ্যালয় কলেজে গফরগাঁও, মশাখালী ও কাওরাইদ থেকে শতাধীক ছাত্র-ছাত্রী লেখাপড়া করে ট্রেনটি যাত্রা বিরতি করলে তারা উপকৃত হবে।

শ্রীপুর বাজারের ব্যবসায়ী তপন কুমার জানান,ব্যবসায়ীদের কথা বিবেচনা করে জাতীয় সংসদ ভবন, রেলমন্ত্রীর ভবন, সহ সরকারী একাধিক জায়গায় আবেদন দিলেও কোন ফল পাওয়া যায়নি।

শ্রীপুর টুরিজমের সভাপতি খন্দকার মাসুদ জানান, দীর্ঘদিন যাবত ট্রেনটি যাত্রা বিরতির দাবীতে সাধারন লোকজন আন্দোলন করে আসছে। এমনকি সাধারন লোকজন প্রতিদিন লাল কাপড় দেখিয়ে ট্রেন থামিয়ে গাড়ীতে উঠলেও কর্তৃপক্ষ স্থায়ী ভাবে কোন ব্যবস্থা গ্রহন করেনি।

শ্রীপুর রেলওয়ে ষ্টেশন মাষ্টার শাহজাহান মিয়া জানান,সাধারন জনগনের আন্দোলনের কারনে দীর্ঘ ২ বৎসর যাবৎ যমুনা ট্রেনটি ২ মিনিট শ্রীপুরে যাত্রা বিরতি করলেও এখান থেকে কোন টিকেট সরবরাহ করা হয়না।ফলে স্থায়ী যাত্রা বিরতি ও টিকেট সরবরাহের দাবীতে সাধারন লোকজন মানববন্ধন করেছে।এ ব্যাপারে উর্দ্ধতন কর্তপক্ষকে জানানো হয়েছে।

উল্লেখ্য বিগত ২০১৫ সালের ১৫ ফেব্রুয়ারী শ্রীপুর রেলষ্টেশনে এক জনসভায় রেলমন্ত্রী মুজিবুল হক সাধারন লোকজনের আবেদনের প্রেক্ষিতে যমুনা ট্রেনের যাত্রাবিরতির আশ্বাস দেন।


1