LatestsNews
# বেনাপোলে সড়ক দুর্ঘটনায় ট্রান্সপোর্ট ব্যবসায়ী নিহত# এবছর শিক্ষা খাতে বাজেটের আকার বাড়লেও তা শতাংশে কমেছে বলে মনে করছেন বিশ্লেষকরা।# পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে বাংলাদেশি ও চীনা শ্রমিকদের মধ্যে সংঘর্ষে ৮ চীনা শ্রমিক আহত হয়েছেন।# দেশে ফলের উৎপাদন বাড়াতে প্রতিনিয়ত চলছে নানা গবেষণা- কৃষকদের উৎসাহিত করতে যত আয়োজন# মোবাইল ফোনে বাংলায় এসএমএস (মেসেজ) পাঠালে খরচ অর্ধেক ছাড় দেয়া হবে।# বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন সেলিমা ও টুকু# মানুষের খাদ্য তালিকার প্রাণীর এসব খাবার এ যেন মানুষ মারার কারখানা# রাজধানীর বায়তুল মোকাররম মার্কেটে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।# আমিরাতে প্রথম বাংলাদেশির গোল্ডেন ভিসা অর্জন# 'মোবাইল রিচার্জে শুল্ক বাড়ানোয় ক্ষতিগ্রস্ত হবে ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা'# কামারখন্দ উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী শহিদুল্লাহ সবুজ নির্বাচিত# লাকসামে স্কুলছাত্রী ধর্ষনের শিকার, ধর্ষনকারী গ্রেপ্তার# দেশে সুষ্ঠু নির্বাচন হওয়া কঠিন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।# রাজধানীতে বিশৃঙ্খলভাবে দেয়াল লিখন ও গাছে বিজ্ঞাপন লাগালে কঠোর ব্যবস্থা'# পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ বা পঞ্চম ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে এখন চলছে গণনা।# খালেদা জিয়ার মুক্তির বিষয়টি নির্ভর করছে আদালতের ওপর।# রাজধানীর কল্যাণপুরের রাজিয়া পেট্রোল পাম্পে আগুন নিয়ন্ত্রণে এসেছে।# সালথায় জাতীয় শিক্ষা সপ্তাহে বিভিন্ন স্কুল কলেজের ছাত্র শিক্ষকদের মাঝে পুরস্কার বিতরন# ঝিনাইদহে মসজিদের মোয়াজ্জিনকে কুপিয়ে ও গলাকেটে হত্যা !# অবশেষে বড় অংকের অর্থের বিনিময়ে মিশরের ইজিপ্ট এয়ার থেকে লিজ নেয়া নষ্ট দুটি উড়োজাহাজ ফেরত দেয়া হচ্ছে।
আজ বুধবার| ১৯ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বৌদ্ধ সম্প্রদায়ের মানবন্ধনে ড. হাছান মাহমুদ মায়ানমারের সেনাবাহিনীকে বিচারের মুখোমুখি করতে হবে



এম. রফিকুল ইসলাম(চট্টগ্রাম) :  বাংলাদেশে আশ্রয় নেয়া সকল রোহিঙ্গা নাগরিককে মায়ানমারে ফিরিয়ে নিয়ে গণহত্যার সাথে জড়িত মায়ানমারের সেনাবাহিনীকিকে বিচারের মুখোমুখি করার দাবী জানিয়েছেন সাবেক পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। সোমবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে মায়ানমারে সহিংসতা বন্ধের দাবীতে সর্বস্তরের বৌদ্ধ সম্প্রদায়ের আয়োজিত এক মানবন্ধন কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্যে এই দাবী জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, মায়ানমারে রোহিঙ্গাদের ওপর যে জাতিগত নৃশংসতা চলছে তা মেনে নেয়া যায় না। একটি জাতী গোষ্টিকে নির্মুল করার জন্য মায়ানমারে যে হত্যাযজ্ঞ চালানো হচ্ছে তার বিরুদ্ধে আজ বিশ্বব্যাপী নিন্দার ঝড় উঠেছে। ইতিহাসের ভয়াবহ নির্মমতার শিকার মায়ানমারের রোহিঙ্গা নাগরিকদের বাংলাদেশ আশ্রয় দিয়ে আমাদের প্রধানমন্ত্রী যে মানবতাবোধের পরিচয় দিয়েছেন তা সারা বিশ্বে প্রসংশিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কুটনৈতিক তৎপরতা এবং জাতিসংঘে বিশ্বনেতৃবৃন্দের সামনে রোহিঙ্গাদের উপর নির্যাতন বন্ধ ও তাদের ফিরিয়ে নিতে চাপ সৃষ্টির জন্য প্রধানমন্ত্রীর আহ্বানের ফলে এই ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছেন বিশ্ব নেতৃবৃন্দ। মিয়ানমারে হত্যাকান্ডের নিন্দা জানিয়ে রোহিঙ্গাদের হত্যা নির্যাতন বন্ধ ও রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারের উপর চাপ সৃষ্টি করছেন বিশ্ব নেতারা।
ড. হাছান মাহমুদ বলেন, আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মানবতাবোধের পরিচয় দিয়ে রোহিঙ্গাদের আশ্রয় ও খাদ্য বস্ত্রের সংস্থান করেছেন সে জন্য সারাবিশ্ব যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রসংশায় পঞ্চমুখ তখন আমাদের দেশের বিরোধীদল বিএনপি ঘোল াপানিতে মাছ শিকার করার অপচেষ্ঠা চালাচ্ছে। মিয়ানমারের ঘটনাকে পুঁজি করে বিএনপি সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্ঠা করছে। বিএনপিকে এ ধরনের ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্ঠা থেকে বিরত থাকার আহ্বান জানান ড. হাছান মাহমুদ।
যাছাই বাছাই করে রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার বিষয়ে মায়ানমারের বক্তব্যের সমালোচনা করে ড. হাছান মাহমুদ বলেন, কোন যাছাই বাছাই চলবে না। ১৯৮০ সাল থেকে এ পর্যন্ত বাংলাদেশে আশ্রয় নেয়া প্রতিটি রোহিঙ্গা নাগরিককে ফিরিয়ে নিতে হবে। শুধু রোহিঙ্গাদের ফিরিয়ে নিলে হবে না, রোহিঙ্গাদের বর্বরতম নির্যাতন ও হত্যাকান্ডে জড়িত মিয়ানমার সেনাবাহিনরি প্রতিটি সদস্যকে বিচারের মুখোমুখি করতে হবে।
বাংলাদেশ বৌদ্ধ কল্যাণ ট্রাস্টের ভাইস প্রেসিডেন্ট ও উত্তর জেলা আওয়ামীলীগ নেতা স্বজন কুমার তালুকদারের সভাপতিত্বে এই মানবন্ধ কর্মসূচীতে বক্তব্য রাখেন বৌদ্ধ ধর্মীয় গুরু বিমল জ্যোতি মহাস্থবির, ধর্মসেন মহাস্থবির, জ্ঞান বরণ থের, এস লোকজিৎ থের, দিপংকর ভিক্ষু, বিজয় লক্ষী মহাস্থবির, অজিত বরন বড়–য়া, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগ নেতা ও রাঙ্গুনিয়া পৌর মেয়র শাহজাহান শিকদার, রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ ্আলী শাহ, কৃষকলীগ নেতা শফিকুল ইসলাম, তরিৎ কান্তি দে, বিপ্লব শিকদার, এমরুল করিম রাশেদ, ছাত্রলীগ নেতা নুরুল আলম, মিথুন বড়–য়া, প্রকৌশলী প্রদীপ বড়–য়া, মৃগাংক প্রসাদ বড়–য়া, প্রমুখ।
মানবন্ধনে চট্টগ্রামের বিভিন্ন বৌদ্ধ মন্দিরের ভিক্ষু সম্প্রদায় এবং বিভিন্ন বৌদ্ধ সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহন করে মিয়ানমারে রোহিঙ্গাদের উপর নির্যাতন বন্ধ ও তাদের নিজ দেশে ফিরিয়ে নেয়ার দাবী জানান।


1