LatestsNews
# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।
আজ রবিবার| ১৮ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বৌদ্ধ সম্প্রদায়ের মানবন্ধনে ড. হাছান মাহমুদ মায়ানমারের সেনাবাহিনীকে বিচারের মুখোমুখি করতে হবে



এম. রফিকুল ইসলাম(চট্টগ্রাম) :  বাংলাদেশে আশ্রয় নেয়া সকল রোহিঙ্গা নাগরিককে মায়ানমারে ফিরিয়ে নিয়ে গণহত্যার সাথে জড়িত মায়ানমারের সেনাবাহিনীকিকে বিচারের মুখোমুখি করার দাবী জানিয়েছেন সাবেক পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। সোমবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে মায়ানমারে সহিংসতা বন্ধের দাবীতে সর্বস্তরের বৌদ্ধ সম্প্রদায়ের আয়োজিত এক মানবন্ধন কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্যে এই দাবী জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, মায়ানমারে রোহিঙ্গাদের ওপর যে জাতিগত নৃশংসতা চলছে তা মেনে নেয়া যায় না। একটি জাতী গোষ্টিকে নির্মুল করার জন্য মায়ানমারে যে হত্যাযজ্ঞ চালানো হচ্ছে তার বিরুদ্ধে আজ বিশ্বব্যাপী নিন্দার ঝড় উঠেছে। ইতিহাসের ভয়াবহ নির্মমতার শিকার মায়ানমারের রোহিঙ্গা নাগরিকদের বাংলাদেশ আশ্রয় দিয়ে আমাদের প্রধানমন্ত্রী যে মানবতাবোধের পরিচয় দিয়েছেন তা সারা বিশ্বে প্রসংশিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কুটনৈতিক তৎপরতা এবং জাতিসংঘে বিশ্বনেতৃবৃন্দের সামনে রোহিঙ্গাদের উপর নির্যাতন বন্ধ ও তাদের ফিরিয়ে নিতে চাপ সৃষ্টির জন্য প্রধানমন্ত্রীর আহ্বানের ফলে এই ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছেন বিশ্ব নেতৃবৃন্দ। মিয়ানমারে হত্যাকান্ডের নিন্দা জানিয়ে রোহিঙ্গাদের হত্যা নির্যাতন বন্ধ ও রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারের উপর চাপ সৃষ্টি করছেন বিশ্ব নেতারা।
ড. হাছান মাহমুদ বলেন, আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মানবতাবোধের পরিচয় দিয়ে রোহিঙ্গাদের আশ্রয় ও খাদ্য বস্ত্রের সংস্থান করেছেন সে জন্য সারাবিশ্ব যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রসংশায় পঞ্চমুখ তখন আমাদের দেশের বিরোধীদল বিএনপি ঘোল াপানিতে মাছ শিকার করার অপচেষ্ঠা চালাচ্ছে। মিয়ানমারের ঘটনাকে পুঁজি করে বিএনপি সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্ঠা করছে। বিএনপিকে এ ধরনের ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্ঠা থেকে বিরত থাকার আহ্বান জানান ড. হাছান মাহমুদ।
যাছাই বাছাই করে রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার বিষয়ে মায়ানমারের বক্তব্যের সমালোচনা করে ড. হাছান মাহমুদ বলেন, কোন যাছাই বাছাই চলবে না। ১৯৮০ সাল থেকে এ পর্যন্ত বাংলাদেশে আশ্রয় নেয়া প্রতিটি রোহিঙ্গা নাগরিককে ফিরিয়ে নিতে হবে। শুধু রোহিঙ্গাদের ফিরিয়ে নিলে হবে না, রোহিঙ্গাদের বর্বরতম নির্যাতন ও হত্যাকান্ডে জড়িত মিয়ানমার সেনাবাহিনরি প্রতিটি সদস্যকে বিচারের মুখোমুখি করতে হবে।
বাংলাদেশ বৌদ্ধ কল্যাণ ট্রাস্টের ভাইস প্রেসিডেন্ট ও উত্তর জেলা আওয়ামীলীগ নেতা স্বজন কুমার তালুকদারের সভাপতিত্বে এই মানবন্ধ কর্মসূচীতে বক্তব্য রাখেন বৌদ্ধ ধর্মীয় গুরু বিমল জ্যোতি মহাস্থবির, ধর্মসেন মহাস্থবির, জ্ঞান বরণ থের, এস লোকজিৎ থের, দিপংকর ভিক্ষু, বিজয় লক্ষী মহাস্থবির, অজিত বরন বড়–য়া, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগ নেতা ও রাঙ্গুনিয়া পৌর মেয়র শাহজাহান শিকদার, রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ ্আলী শাহ, কৃষকলীগ নেতা শফিকুল ইসলাম, তরিৎ কান্তি দে, বিপ্লব শিকদার, এমরুল করিম রাশেদ, ছাত্রলীগ নেতা নুরুল আলম, মিথুন বড়–য়া, প্রকৌশলী প্রদীপ বড়–য়া, মৃগাংক প্রসাদ বড়–য়া, প্রমুখ।
মানবন্ধনে চট্টগ্রামের বিভিন্ন বৌদ্ধ মন্দিরের ভিক্ষু সম্প্রদায় এবং বিভিন্ন বৌদ্ধ সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহন করে মিয়ানমারে রোহিঙ্গাদের উপর নির্যাতন বন্ধ ও তাদের নিজ দেশে ফিরিয়ে নেয়ার দাবী জানান।


1