LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

সৈয়দপুর কাজ না করে কাবিখা প্রকল্পের টাকা উত্তোলন



শাহ মো: জিয়াউর রহমান,নীলফামারী
নীলফামারীর সৈয়দপুরে কোন কাজ না করে কাবিখা প্রকল্প দেখিয়ে টাকা উত্তোলন করে খেয়েছে প্রকল্প কমিটি। ঘটনাটি ঘটেছে কামারপুকুর ইউপিতে।
সূত্রে জানা যায়, কামারপুকুর ইউনিয়নে ২০১৬/১৭ অর্থ বছরে সংস্কার ও সোলার দুটি প্রকল্পের ৩ লক্ষ ৬৮ হাজার ৩৬৫ টাকা বরাদ্দ হয়। এর মধ্যে সংস্কার প্রকল্পটি ছিল ১ লক্ষ ৮৪ টাকা ১৮৩ টাকা। প্রকল্পটি ৪নং ওয়ার্ডের বাকডোকরা পাড়ার ওয়াহেদের বাড়ীর সামন হয়ে চান্দের ডিঙ্গার উপর হয়ে নতুন ত্রানের ব্রীজ পর্যন্ত রাস্তায় মাটি ভরাট। প্রকল্পটির চেয়ারম্যান কামারপুকুর ইউপি চেয়ারম্যান রেজাউল করিম লোকমান। কিন্তু পরে অজ্ঞাত কারণে তার নাম পরিবর্তন করে ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য সিদ্দিকা বেগমকে প্রকল্পের চেয়ারম্যান করা হয়। প্রকল্পের নিয়ম রয়েছে প্রকল্প দাখিলের পর একটি বিল উত্তোলন হবে এর পর কাজ চলতি অবস্থায় ২য় বিল উত্তোলন হবে। কাজ শেষে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা যাচাই বাচাই শেষে ৩য় বিল উত্তোলন হবে। কাজটি জুন মাসে শেষ হবে কিন্তু এখানে হয়েছে উল্টো বিল ঠিকই হয়েছে কিন্তু কোন কাজ হয়নি। প্রকল্পের কথা এলাকাবাসীসহ কেউ জানে না। উক্ত টাকা উত্তোলন করে আতœসাত করা হয়েছে। প্রকল্পের ঘটনাটি ৩/৪ মাস পর জানাজানি হলে অবস্থা বেগতিক দেখে কামারপুকুর ইউপির চেয়ারম্যান কয়েকদিন আগে কাজ শুরু করে দেয়। ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, মাটি ভরাট না করে রাস্তা সলিং করা হচ্ছে। এক কথায় রাস্তার ঘাস ছিলে ড্রেসিং করা হচ্ছে। এ নিয়ে গত ২৩ সেপ্টেম্বর ওই রাস্তায় একটি পক্ষ সিডিউল মোতাবেক কাজ দাবী করে এবং একটি পক্ষ প্রকল্প কমিটির পক্ষে দাড়ায়। এ নিয়ে চলে দু’পক্ষের কোদাল ছুড়া ছুড়ি। এক পর্যায়ে দু’পক্ষের মধ্যে মারমুখি অবস্থার সৃষ্টি হয়। ঘটনা শুনে ওই স্থানে উপস্থিত হন কামারপুকুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম সোনার। তিনি কাজের সর্দারের কাছে ওয়ার্কসিট দেখতে চাইলে সর্দার তা দেখাতে না পারলে ঘটনাস্থলে সবাইকে সোনার শান্ত হতে বলে। এ নিয়ে গন্ডগোল না করে বসে আলোচনা করে কাজ করার কথা বলে তিনি। সে অনুযায়ী ওই দিন কাজ বন্ধ ছিল। এখন পর্যন্ত কাজ বন্ধ রয়েছে। এদিকে উল্টো রফিকুল সোনারকে মোবাইল ফোনে হুমকি দেওয়া হচ্ছে যে সরকারী কাজে বাধা দিয়েছেন কেন। তিনি সমস্যা সমাধান করতে গিয়ে উল্টো ষড়যন্ত্রের শিকার হচ্ছেন। এলাকাবাসীসহ সচেতন মহলের দাবী কাজ না করে কিভাবে প্রকল্পের টাকা উত্তোলন করে খেল। এটা তদন্ত সাপেক্ষে দায়ী ব্যক্তিদের শাস্তি হওয়া দরকার। কামারপুকুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম সোনার বলেন, প্রকল্পটি ৩০ জুনের মধ্যে শেষ হওয়ার কথা ছিল। কিন্তু কাজ না করে টাকা উত্তোলন করে খেয়েছে প্রকল্প কমিটি। ঘটনা শুনে আমি উপস্থিত হয়ে দু পক্ষকে শান্ত করেছি। আলোচনার মাধ্যমে কাজ করতে বলেছি। কিন্তু কতিপয় দালাল আমাকে ফোনে হুমকি দিচ্ছে।
এ ব্যাপারে প্রকল্প চেয়ারম্যান সিদ্দিকা বেগম ও ওই প্রকল্পের সদস্য ও ৪ নং ওয়ার্ডের সদস্য জাকির হোসেনের সাথে মোবাইল ফোনে কথা বলার চেষ্টা করা হলে মোবাইল বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। এ ব্যাপারে কামারপুকুর ইউপি চেয়ারম্যান রেজাউল করিম লোকমানের সাথে মোবাইল ফোনে কথা তিনি ব্যস্ত আছি পরে কথা বলবো বলে জানান।
সৈয়দপুর উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা মোফাখ্খারুল ইসলামের সাথে মোবাইল ফোনে কথা বলার চেষ্টা করা হলে ফোন রিসির্ভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। 


1