LatestsNews
# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।
আজ সোমবার| ১৯ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

কালীগঞ্জে মধ্যযুগীয় কায়দায় গৃহবধু নির্যাতন



লোকমান হোসেন পনিরঃ গাজীপুরের কালীগঞ্জে স্বামী ও শ্বশুর বাড়ীর লোকজন মিলে এক গৃহবধুকে হাত-পা বেধে বৈদ্যুতিক শক ও গোপনাঙ্গে রড ঢুকিয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করেছে। গৃহবধুর পিতা বাদী হয়ে কালীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করলে পুলিশ স্বামীকে আটক করে আদালতে প্রেরণ করেছে।
নির্যাতিতা ঐ গৃহবধুর পিতা মাসুদ মিয়া জানান, প্রায় নয় মাস পূর্বে কালীগঞ্জ পৌর এলাকার উত্তর ভাদার্ত্তী গ্রামের মোজাম্মেল হক মুজার পুত্র রতন মিয়ার সঙ্গে তার মেয়ে খাদিজা আক্তারের (১৯) বিয়ে হয়। বিয়ের পর থেকে স্বামী-স্ত্রীর মধ্যে নানা বিষয়ে ঝগড়া-বিবাদ লেগে থাকতো। গত ২৩ সেপ্টেম্বর শুক্রবার রাতে পূর্ব পরিকল্পিত ভাবে খাদিজাকে হত্যার উদ্দেশ্যে শ্বশুর মুজা ও ভাসুর মানিক তাকে ঘরের ভেতর আটকে রেখে নেশা খাইয়ে হাত পা বেধে লোহার রড় দিয়ে তার মাথা, হাতে-পায়ে ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। এসময় খাদিজার স্বামী রতন তার ঘাড়ে একাধিকবার বৈদ্যুতিক শক ও গোপনাঙ্গে লোহার রড ঢুকিয়ে নির্মমভাবে নির্যাতন করে। তারা খাদিজার চিকিৎসা না করে অজ্ঞান অবস্থায় বাড়ীতে ফেলে রেখে শনিবার রাতে আমাকে মোবাইল ফোনে জানায় খাদিজা অসুস্থ্য, আপনি এসে তাকে হাসপাতালে নিয়ে যান।
খবর পেয়ে আমি দ্রুত মেয়ের শ্বশুর বাড়ী গিয়ে তাকে আশঙ্কাজনক অবস্থায় কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। কিন্তু অর্থের অভাবে সেখানে চিকিৎসা করতে না পেরে পুনরায় খাদিজাকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি।
সরেজমিনে গতকাল সোমবার সকালে ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দ্বিতীয় তলায় মহিলা ওয়ার্ডের ২১ নম্বর বেডে শুয়ে খাদিজা ঘটনার বর্ণনা দিতে গিয়ে হাও-মাও করে কেঁদে উঠে। তিনি বলেন, আমার স্বামী, শ্বশুর ও ভাসুর আমাকে নেশা খাইয়ে ও লোহার রড দিয়ে পিটিয়ে মেরে ফেলতে চেয়েছিল। স্বামী রতন আমার ঘাড়ে অনেক বার বৈদ্যুতিক শক দিয়ে হাত-পা বেধে গোপনাঙ্গে লোহার রড ঢুকিয়ে অত্যাচার করে।
স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক মীর মোহাম্মদ মহিউদ্দিন জানান, তাকে নির্মম নির্যাতন করা হয়েছে। তার অবস্থা শংকটাপন্ন দেখে জরুরী কিছু পরীক্ষা করার জন্য ঢামেকে পাঠানো হয়েছিল। কিন্তু সে সেখান থেকে ফিরে পুনরায় হাসপাতালে ভর্তি হয়।
স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মো. ছাদেকুর রহমান আকন্দ জানান, আমরা সাধ্যমত নির্যাতিতা ঐ নারীর চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি।
অফিসার ইনচার্জ (তদন্ত) তরিকুল ইসলাম বলেন, খাদিজার গোপনাঙ্গে রড ঢুকিয়ে নির্যাতনের ঘটনায় তার স্বামী রতনকে গ্রেফতার করে গাজীপুর আদালতে পাঠানো হয়েছে। ঐ ঘটনার সঙ্গে জড়িত অন্য আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।
উল্লেখ্য, নির্যাতিতা গৃহবধু খাদিজা আক্তার উপজেলার তুমলিয়া ইউনিয়নের দক্ষিণ সোম গ্রামের বাবুর্চী বাড়ীর মো. মাসুদ মিয়ার  মেয়ে। 


1