LatestsNews
# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের। # ফিল্মি স্টাইলে মেহেদিকে ছিনিয়ে নেয়ার পরিকল্পনা, গ্রেফতার ৪# মুন্সীগঞ্জে প্রতিদিন শাপলা তুলে লাখ টাকা আয় করে কৃষক শ্রেণীর লোকেরা# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।
আজ মঙ্গলবার| ২০ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমচালিত স্মার্টফোন ব্যবহার করছেন বিল গেটস



মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা ও বিশ্বের শীর্ষ ধনী বিল গেটস অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমচালিত স্মার্টফোন ব্যবহার করছেন।

তিনি বলেন, এখন তিনি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমচালিত স্মার্টফোন ব্যবহার করছেন তবে তার স্মার্টফোনে মাইক্রোসফটের অনেক অ্যাপ্লিকেশন রয়েছে।

তিনি মাইক্রোসফটের ক্লাউডভিত্তিক অনেক সেবা দৈনন্দিন জীবনে ব্যবহার করার কথা বলেছেন।

ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ তথ্য জানান।

সম্প্রতি বিল গেটসের ওই বিবৃতি নিয়ে বিশ্লেষকেরা কাটাছেঁড়া শুরু করেছেন। অন এমএসএফটির বিশ্লেষক লরেন্ট গিরেট বলেছেন, ফক্স নিউজকে দেয়া সাক্ষাৎকারে বিল গেটস বলেছেন, তিনি অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার শুরু করেছেন তাতে মাইক্রোসফটের প্রচুর সফটওয়্যার আছে। এই বক্তব্যটি তিনি কয়েক বছর আগে দিলে তা মাইক্রোসফটের জন্য ঝুঁকিপূর্ণ হতো।

ওই সময় অ্যান্ড্রয়েড ও আইওএসের বিকল্প অপারেটিং সিস্টেম তৈরিতে কাজ করছিল মাইক্রোসফট। কিন্তু এখন মাইক্রোসফটের প্রধান নির্বাহী কর্মকর্তা সত্য নাদেলা পর্যন্ত অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করার কথা স্বীকার করবেন।

তবে ওই সাক্ষাৎকারে বিল গেটস কোন ব্র্যান্ডের ফোন ব্যবহার করছেন, তা প্রকাশ করেননি। তবে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জের পক্ষ থেকে ধারণা করা হয়, স্যামসাংয়ের তৈরি গ্যালাক্সি এস ৮-এর মাইক্রোসফট সংস্করণ ব্যবহার করেন বিল গেটস। ওই স্মার্টফোনটিতে মাইক্রোসফটের অনেক সফটওয়্যার প্রি-লোড করা আছে।

স্যামসাং গ্যালাক্সি এস ৮ মাইক্রোসফট সংস্করণ মাইক্রোসফটের শীর্ষ কর্মকর্তারা অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার শুরু করলেও প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এখনো উইন্ডোজ ১০ মোবাইলকে সমর্থন দেয়া হচ্ছে। এখনো এই অপারেটিং সিস্টেমনির্ভর স্মার্টফোনের ঘোষণা দেয়া হয়েছে।

মাইক্রোসফটের লক্ষ্য হচ্ছে, অপারেটিং সিস্টেম যা-ই হোক না কেন, মোবাইল ব্যবহারকারীদের কাছে মাইক্রোসফট ক্লাউডের মাধ্যমে অফিস ৩৬৫, আউটলুক, ওয়াননোট ও টুডুর মতো অ্যাপ্লিকেশনগুলোর ব্যবহারের সুযোগ দেয়া।

সত্য নাদেলাকে মাইক্রোসফটের প্রধান নির্বাহী হিসেবে নিয়োগ দেওয়ার মাধ্যমে প্রতিদ্বন্দ্বী অপারেটিং সিস্টেম তৈরির পরিবর্তে মাইক্রোসফটের সেবা বাড়ানোর দিকে মনোযোগী হতে দেখা যায়। যেকোনো প্ল্যাটফর্মে মাইক্রোসফটের একক সেবা দেওয়ার লক্ষ্য প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের। তথ্যসূত্র: ফোর্বস অনলাইন।


1