LatestsNews
# চট্টগ্রাম বন্দরে সংঘর্ষে জোড়া লেগে যাওয়া জাহাজ দু'টির অংশ বিশেষ কেটে আলাদা করা হয়েছে।# কারাগারের আড়াইশো বছরের সকালের নাস্তার মেন্যু পরিবর্তন হলো # লোকাল ট্রে‌নের ইঞ্জিন লাইনচ্যুত হ‌য়ে ময়মন‌সিংহ-ভৈরব রু‌টের সব ট্রেন চলাচল বন্ধ# সাবেক ওসি মোয়াজ্জেম গ্রেফতার# মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, পেশাগত দক্ষতা ও আনুগত্য বিবেচনা করে পদোন্নতি দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।# মৗলভীবাজারে মনু ও ধলাই নদীর পানি দ্রুত বাড়ছে আতংকে জেলাবাসী# ভারতে পাচার ৫ বাংলাদেশীকে বেনাপোলে ফেরত # রোহিঙ্গা সংকটের শান্তিপূর্ণ ও সুষ্ঠু সমাধানে সারা বিশ্বের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ।# উল্লাপাড়ায় পরিশ্রম আর পরিচর্যায় সফল পটলচাষী ফকির জয়নাল# মাগুরা শ্রীপুরে সাংবাদিকে বৃদ্ধ বাবা সহ ৫ আওয়ামীলীগ নেতা কর্মির নামে মিথ্যা মামলা# বিএনপি-জামায়ত জোটের শাসন আর কোন দিন ফিরে আসবে না# মৌলভীবাজারে দীঘলগিজি স্কুলে একটি রাস্তার কারনে ঝড়ে পড়ছে শতাধিক কোমলমতি শিশু# ২০১৯-২০ সালের অর্থবছরের বাজেট ঘোষণার পরদিনই বেড়ে গেছে সোনার দাম।# ফিফা র‍্যাঙ্কিংয়েও উন্নতি বাংলাদেশের# বিশ্বকাপের ১৯তম ম্যাচে উইন্ডিজকে ৮ উইকেটে হারালো ইংল্যান্ড।# অনির্বাচিত সরকারের বাজেট প্রণয়নের নৈতিক অধিকার নেই :মির্জা ফখরুল# চট্টগ্রামে ১০ হাজার পিস ইয়াবাসহ পুলিশের এসআই আবু বক্কর সিদ্দিককে গ্রেফতার করেছে র‌্যাব# সাভারে ভয়ংকর লুঙ্গিবাহিনীর ১৭ ডাকাত গ্রেফতার, অস্ত্র ও গুলি উদ্ধর# ২০১৯-২০ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেটে নিম্নবিত্ত ও বিকাশমান মধ্যবিত্তের জন্য তেমন কোনো সুখবর নেই# রেমিটেন্সে প্রণোদনা প্রবাসীদের উৎসাহিত করবে
আজ রবিবার| ১৬ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

জয়পুরহাট শহরের একমাত্র প্রধান সড়ক ৪ লেনে উন্নতি করন বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত।



মো: নাহিদ আখতার:জেলা ব্যুারো  প্রধান:জয়পুরহাট:- জয়পুরহাট-জেলায় রুপান্তরের পর থেকে প্রায় ৩২ বছর পেরিয়ে গেলেও জয়পুরহাট শহরের একমাত্র প্রধান সড়কের আকৃতির তেমন কোন পরির্বতন জয়পুরহাট বাসী দেখে নাই।
জয়পুরহাট শহরের প্রধান সড়ক-পূর্বে মোকামতলায়-বিশ্ব রোডের সাথে সংযুক্ত হয়ে দক্ষিনে রংপুর ও উত্তরে বগুড়া হয়ে ঢাকা।পষ্চিমে মঙ্গলবাড়ী,ধামুরহাট হয়ে নওঁগা ও রাজশাহী। উত্তরে হিলিস্থল বন্দর হয়ে দিনাজপুর। দক্ষিনে আক্কেলপুর হয়ে রাজশাহী জেলার সড়কের সাথে সংযুক্ত হয়েছে। সড়ক পথে জয়পুরহাট শহর থেকে এসব জেলার সাথে যোগাযোগ সহজ হওয়ায় জয়পুরহাট শহরের প্রধান সড়কের গুরুত্ব ও ব্যবহার দিন দিন বৃদ্ধি পাচ্ছে।
জয়পুরহাট শহরের একমাত্র প্রধান সড়কের গুরুত্ব ও ব্যবহার বেড়ে যাওয়ায় এ সড়কের উপর চাপ যেমন বেড়েছে তেমনি স্থান সংকুলন হওয়ায় যানজটও লেগে থাকে প্রায় সব সময়।
সকল সমস্যাকে গুরুত্ব দিয়ে জয়পুরহাট-২ আসনের সাংসদ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপনের একক প্রচেষ্ঠায় জয়পুরহাট শহরের প্রধান সড়কটি ৪ লেনে উন্নতি করনের সিদ্ধান্ত একনেকে পাস হয়েছে।

এ উপলক্ষে ৩ অক্টোবর মঙ্গলবার জয়পুরহাট শহরের প্রধান সড়ক ৪ লেনে উন্মতিকরন বিষয়ে পৌর চত্বরে এক মতবিনিময় সভার আয়োজন করেন জয়পুরহাট পৌর সভার পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক।
সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক-আবু সাঈদ আল মাহমুদ স্বপন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন-মো: মোকাম্মেল হক জেলা প্রশাসক-জয়পুরহাট, রশীদুল হাসান পুলিশ সুপার-জয়পুরহাট,সাদেকুল ইসলাম তত্বাবধায়ক প্রকৌশলী সড়ক সার্কেল-বগুড়া, নাঈমা নাজনীন নাজ প্রধান প্রকৌশলী এলজিইডি-জয়পুরহাট,
মো: তানভীর সিদ্দিক নির্বাহী প্রকৌশলী সড়ক ও জনপথ-জয়পুরহাট।

মতবিনিময় সভার সভাপতি মো: মোস্তাফিজুর রহমান মোস্তাকের সভাপতিত্বে সভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন- মো:আজিজ মোল্যা সাবেক পৌর মেয়র, এ্যাড নিপেন্দ্রনাথ মন্ডল পিপি, সদর উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, সাবেক বিএনপি সাংসদ এ্যাড আবু ইউসুফ মো: খলিলুর রহমান, জয়পুরহাট জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সোলায়মান আলী,জয়পুরহাট জেলার জেলা প্রশাসক মো: মোকাম্মেল হক, জেলার পুলিশ সুপার মো:রশীদুল হাসান সহ জেলার আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টর নেতাকর্মী ও শহরের গন্যমান্য ব্যক্তিবর্গ।

প্রধান অতিথি জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন তার বক্তব্যে জানান- জয়পুরহাট শহরের রেলগেট হতে বটতলী বাজার পর্যন্ত প্রধান সড়ক আপাতত ৪ লেনে উন্মতিকরনের প্রস্তাব একনেকে গৃহীত ও পাস করতে পেরেছি। যা আগামীতে রেলগেট থেকে মঙ্গলবাড়ী ও মোকামতলা পর্যন্ত বর্ধিত করা হবে। তিনি সড়ক ৪ লেনে উন্নতি করনের ক্ষেত্রে যে সকল জমি অধিকরন করা হবে, সে সকল জমির মালিকগন যেন কোন প্রকার হয়রানী বা টাকার ব্যপারে দূর্নীতির শিকার না হয় সেদিকে বিশেষ নজর রাখার জন্য স্থানীয় প্রশাসনের প্রতি নির্দেশ দেন।

মতবিনিময় সভার শেষে মো: মোস্তাফিজুর রহমান মোস্তাক মেয়র জয়পুরহাট পৌরসভা, ৪ লেন সড়কের সাথে জয়পুরহাট শহরের সরকারী রামদেও বাজলা স্কুল ও সরকারী গার্ল্স স্কুলের শিক্ষার্থীর সুবিধার্তে ফুট ওভার ব্রীজ নির্মানের অনূরোধ করেন।


1