LatestsNews
# মৗলভীবাজারে মনু ও ধলাই নদীর পানি দ্রুত বাড়ছে আতংকে জেলাবাসী# ভারতে পাচার ৫ বাংলাদেশীকে বেনাপোলে ফেরত # রোহিঙ্গা সংকটের শান্তিপূর্ণ ও সুষ্ঠু সমাধানে সারা বিশ্বের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ।# উল্লাপাড়ায় পরিশ্রম আর পরিচর্যায় সফল পটলচাষী ফকির জয়নাল# মাগুরা শ্রীপুরে সাংবাদিকে বৃদ্ধ বাবা সহ ৫ আওয়ামীলীগ নেতা কর্মির নামে মিথ্যা মামলা# বিএনপি-জামায়ত জোটের শাসন আর কোন দিন ফিরে আসবে না# মৌলভীবাজারে দীঘলগিজি স্কুলে একটি রাস্তার কারনে ঝড়ে পড়ছে শতাধিক কোমলমতি শিশু# ২০১৯-২০ সালের অর্থবছরের বাজেট ঘোষণার পরদিনই বেড়ে গেছে সোনার দাম।# ফিফা র‍্যাঙ্কিংয়েও উন্নতি বাংলাদেশের# বিশ্বকাপের ১৯তম ম্যাচে উইন্ডিজকে ৮ উইকেটে হারালো ইংল্যান্ড।# অনির্বাচিত সরকারের বাজেট প্রণয়নের নৈতিক অধিকার নেই :মির্জা ফখরুল# চট্টগ্রামে ১০ হাজার পিস ইয়াবাসহ পুলিশের এসআই আবু বক্কর সিদ্দিককে গ্রেফতার করেছে র‌্যাব# সাভারে ভয়ংকর লুঙ্গিবাহিনীর ১৭ ডাকাত গ্রেফতার, অস্ত্র ও গুলি উদ্ধর# ২০১৯-২০ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেটে নিম্নবিত্ত ও বিকাশমান মধ্যবিত্তের জন্য তেমন কোনো সুখবর নেই# রেমিটেন্সে প্রণোদনা প্রবাসীদের উৎসাহিত করবে# রাজধানীতে আজকালের মধ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।# ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট বিষয়ে সংবাদ সম্মেলন করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।# উপজেলা নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয় বললেন নির্বাচন কমিশনার কবিতা খানম# গোবিন্দগঞ্জে বাস ও ট্রাকের মুখোমুখী সংঘর্ষে নিহত-১, আহত-১০# উল্লাপাড়ায় ৮২ কোটি টাকার প্রকল্প রেলওয়ে ওভারপাস নির্মাণ কাজে ভিত্তি প্রস্তর স্থাপন ও আলোচনা সভা
আজ রবিবার| ১৬ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সাংবাদিকদের নীতি-নৈতিকতার উর্ধ্বে উঠে কাজ করতে হবে- সিমিন হোসেন রিমি এমপি



আসাদুল্লাহ মাসুম,কাপাসিয়া প্রতিনিধি:
গাজীপুরের কাপাসিয়ায় স্থানীয় সাংবাদিকদের পেশাগত মান উন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের উদ্যোগে ৩ দিন ব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ শনিবার শেষ হয়েছে। প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন তথ্য মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য সিমিন হোসেন রিমি এমপি।
গত বৃহস্পতিবার শুরু হওয়া তিন দিনের অনুষ্ঠিত কর্মশালার সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পিআইবি’র পরিচালনা বোর্ডের সদস্য ও দৈনিক বর্তমান পত্রিকার উপদেষ্টা সম্পাদক স্বপন সাহা। গাজীপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও বাসস’র সিনিয়র সাংবাদিক আতাউর রহমানের পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন  বাসস’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, প্রশিক্ষণের সমন্বয়কারী পিআইবি’র সিনিয়র প্রশিক্ষক রাফিজা রহমান, কাপাসিয়া প্রেস ক্লাবের সভাপতি সাবেক এমপি মুহাম্মদ শহীদুল্লাহ্, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ আনিসুল ইসলাম, সাংবাদিক সঞ্জীব কুমার দাস, কাপাসিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শামসুল হুদা লিটন, গাজীপুর সাংবাদিক ইউনিয়ন, কাপাসিয়া ইউনিটের সভাপতি নূরুল আমীন সিকদার প্রমূখ । কর্মশালায় প্রশিক্ষক হিসাবে ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ড. প্রদীপ কুমার পান্ডে। প্রশিক্ষণে বিভিন্ন পত্রিকায় কর্মরত ৩৮ জন সাংবাদিক অংশ গ্রহন করেন।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি সাংবাদিকদের উদ্দেশ্যে  বলেন, সবাইকে নীতি-নৈতিকতার উর্ধ্বে উঠে কাজ করতে হবে। সত্য ও ন্যয় প্রতিষ্ঠায় সাংবাদিকদের যার যার অবস্থান থেকে কাজ করতে হবে। জাতীর জনক বঙ্গবন্ধু ও তাজউদ্দীন আহমদ দলের সকল সভায় দূর্নীতি প্রতিরোধ ও সততার কথা বলেছেন। সাংবাদিকতার বড় ভিত্তি হলো পক্ষপাতহীন অবস্থান। মনস্তাত্তিক প্রতিটি বিষয়ের উপর গুরুত্ব দিলে সমাজের বিশৃঙ্খলা অনেকাংশে কমে আসবে। সংবাদপত্রে ছাপা প্রতিটি সংবাদ পাঠক সত্য বলে ধরে নেয়। কোন ঘটনা ঘটলে বিভ্রান্তি না ছড়িয়ে সত্য ও তথ্য নির্ভর হয়ে সঠিক বিষয়বস্তু সংবাদপত্রে উপস্থাপন করা। রবীন্দ্র নাথ ঠাকুরের উদ্ধৃতি দিয়ে বলেন, যে আদর্শ অন্য আদর্শের প্রতি বিদ্বেষ ছড়ায়, তা কোন আদর্শ হতে পারে না। রাজনীতিতে প্রতিপক্ষ হওয়ার পরও তাজউদ্দীন আহমদের প্রস্তাবে হান্নান শাহ্’র পিতা মরহুম ফকির আব্দুল আব্দুল মান্নান সাহেবকে কাপাসিয়া এসোসিয়েশনের সভাপতি করা হয়েছিল। সমাজে ভাল মানুষের জন্য কথা বলার কেউ নেই। দুষ্ট মানুষরা টিকে থাকার জন্য সংঘবদ্ধ থাকে। মানুষের মত তৈরী করার দায়িত্ব সাংবাদিকদের। বিভ্রান্তি ও বিবেধ সৃষ্টি না করে সমাজ বিবর্তনে সাংবাদিকদের ভূমিকা রাখতে হবে। প্রবাসী পরিবারের সদস্যদের পারিবারিক কাউন্সিলিং করতে হবে। পরশ্রীকাতরতা আমাদের সামাজিক ভাবে পিছিয়ে দিয়েছে। মৃত্যুর পর যেন ভাল কাজের জন্য মানুষ স্মরণ করে। তাতে উত্তরাধিকারীরা খুশি হবে। অতিতকে বাদ দিয়ে এই মুহুর্ত থেকে আগামী দিনের জন্য কাজ করতে হবে। গত দিনের কথা ভূলে যেতে হবে। কেউ চিরস্থায়ী না। অবকাঠামোর চেয়ে মানুষের মানবিকতার প্রসার ঘটিয়ে মানসিক উন্নয়ন করতে হবে। দীর্ঘ বক্তব্যে প্রধান অতিথি বর্তমান সরকারের উন্নয়নের বিভিন্ন ফিরিস্তি তুলে ধরেন।


1